পাপের তোরণ [১৩]

Bangla Choti Golpo

লেখকঃ রিয়ান খান

“আমরা চারজন আজকে শান্তা। ভেতরে আরেক জন আছে…”

২১ (ক)
অচেনা লোক গুলোকে দেখে একটু ভড়কে গেলেও নিজেকে সামলে নিল শান্তা। বিশেষ করে খালি গায়ের লোকটি যখন রসিকতার ছলে শান্তাকে দেখার ভান করতে করতে সেন্টার টেবিলের উপর হোঁচট খেল, মৃণাল বাবু আর অপর লোকটি হ হ করে হেসে উঠলো। তাদের সঙ্গে তাল মেলাতে ঠোঁটের কোণে হাসি ফুটল শান্তারও।
“আরে জামাল ভাই কি যে করেন, আগে সুন্দরী দেখেন নাই নাকি জীবনে!” হেসে উঠে পাশের লোকটি। জামাল নামের লোকটিকে তুলতে সাহায্য করে। সোফাতে ধপাস করে বসে জামাল সাহেব। তার খালি গায়ে – ভুড়ির কাপুনিটা লক্ষ্য করে হাসি পায় শান্তার। পাঞ্জাবী পড়া লোকটি নিজের পরিচয় দেয়। “আমি শঙ্কর… আর এই আমাদের জামাল ভাই, বাড়িটা উনারই…”
“ওহ…” শান্তা হাসি মুখে মাথা দোলায়। গাল দুটো এখনো রাঙ্গিয়ে আছে তার।
“জামাল ভাই একটু পান করেছে সকাল সকাল,” হেসে উঠে পাশ থেকে মৃণাল বাবু। “তাই তোমার দিক থেকে নজর সরছে না…” উকিল বাবু শংকর সাহেবের দিকে তাকিয়ে প্রশ্ন করে; “আমাদের দানেশ কোথায়?” বলেই উকিল বাবু ফিরে তাকায় আবার শান্তার দিকে। “দানেশ এর সাথে তোমার আগেই পরিচয় হয়েছে – মনে আছে!”
“নাহ,” মাথা নাড়ে শান্তা।
“সমস্যা নেই, চলে এলেই চিনতে পাড়বে।” মৃণাল বাবু উত্তর করে উঠে দাড়িয়ে বাকিদের দিকে তাকায়। “আমি তাহলে সবার জন্য একটু চা টা নিয়ে আসি… এই ফাকে আপনারা গল্প-টল্প করে… আমাদের সুন্দরীটাকে একটু গরম টরম করেন… দানেশ আসলে আর দেরি করবো না আমরা।”
মৃণাল বাবুর শেষ কথা গুলো শুনে বুকের ভেতরে কেমন একটা উদ্দীপনা ছড়িয়ে পড়ে শান্তার। উনি পর্দা সরিয়ে ভেতরে চলে যেতেই শান্তার চোখ পড়ে শঙ্কর সাহেবের উপর। লোকটি নির্ঘাত ওর বুকের দিকে তাকিয়ে ছিল। শান্তার চাহনি টের পেয়ে চোখ তুলে হাসে। “ভয় নেই, আমরা অসভ্যপনা করবো না আপনার সঙ্গে। আমাদেরও তো একটা বিবেক বোধ আছে নাকি! শত হলেও তো আপনি একজনের স্ত্রী…”
শেষ কথাটায় একটু জোরই দেয় লোকটি। যেন শান্তাকে মনে করিয়ে দেবার চেষ্টা কে সে। তার প্রচেষ্টা যথারীতি সার্থক হয়েছে। শান্তা উপলব্ধি করে প্রতিক্রিয়া দেখাবার আগেই টিভিতে চলতে থাকা নীল ছবির নায়িকা আবারও মেকী শীৎকার দিতে শুরু করে। ওদিকে চোখ পড়তেই চামড়াটা জ্বালা করে উঠলো শান্তার। উপলব্ধি গুলো যেন শত গুন ভারী হয়ে ওর শরীরে আঘাত করে। মনে হয় যেন প্রতিটি লোম কূপ দিয়ে ওর আগুন বেরোচ্ছে। পর্দার মেয়েটিকে তখন ৪ জন নিগ্রো পুরুষ এক সঙ্গে চুদে চলছে। শান্তার দৃষ্টি অনুভব করে জামাল সাহেব বলল; “দেখো সোনা দেখে নাও ভালো করে… এমন করেই লাগাব তোমাকে, হা হা হা…”
ইতিমধ্যেই লোকটিকে অপছন্দ করতে শুরু করেছে শান্তা। এমন মন্তব্যের পর সেই অনুভূতি বেড়ে গেলো তার। সেই সাথে মনের মধ্যেও ভয় চলে এলো। মনের ভেতরের সত্ত্বাটা শুরু থেকেই জানতো- চারজন পরপুরুষ আজ ওর সঙ্গে মিলিত হতে চলেছে। তবে এখন টের পেলো এই চার পুরুষ এর মাঝে কতোটা একলা শান্তা। জামাল সাহেবের অশ্লীল কথা শুনে দমে যাচ্ছে মনটা। ওদিকে শঙ্কর নামের লোকটির মধ্যে একটু হলেও বিনয়ী ভাব আছে। সে জানতে চাইলো; “রাজীব এর সঙ্গে আপনার সম্পর্ক কতদিনের?”
“এই তো মাস খানেক হবে…” শান্তা ঢোক গিলে। প্রশ্নের উত্তর দিতে গিয়ে এখন যেন মনে হচ্ছে কয়েক মাসের মধ্যেই এত বড় সিদ্ধান্ত সে কি করে নিতে পারলো! সন্দেহ নেই শঙ্কর সাহেবের মনেও একই কথা চলছে।
“আসলে মনের মিল হলে বন্ধুত্বটা জলদীই গড়ে উঠে, কি বলেন!” শঙ্কর সাহেব তাকিয়েছে জামাল সাহেবের দিকে। খানিকটা ভ্রূ কুচকেই। তার চোখের দৃষ্টি অনুসরন করে শান্তাও চাইলো ওদিকে। দেখতে পেলো জামাল সাহেবের লুঙ্গীটা কোল এর কাছে কেমন ফুলে উঠেছে। ভেতরের সাপ মাথা তুলতে শুরু করেছে। কি বিশ্রি ব্যাপার – একদিকে চলছে নীলছবি আর অপর দিকে খালি গায়ে এক লোকের বাড়া ফুলছে। এমন অশ্লীল একটা পরিবেশে বসে আছে শান্তা – বিশ্বাসই করতে পারছে না সে। “এই যে আমাদের জামাল সাহেবকে দেখেন না – তিনটে বিয়ে করেও সঠিক সঙ্গিনী পেলেন না।”
“ধুর ভাই কি যে বলেন না!” জামাল সাহেব মাথা নাড়ে। “বউ হইলো বউ… বউ এর সঙ্গে প্রেম প্রীতি বন্ধুত্ব হয় না। বউ হইলো গিয়া বাচ্চা পয়দা করার মেশিন। বাসায় যাইবা, ধোন লাগাইবা আর বাচ্চা বাহির করবা। শেষ কেস খতম হা হা হা…”
শান্তার ভ্রূ কুচকে যাচ্ছে। ওদিকে তাকিয়ে শঙ্কর সাহেব বলেন; “আপনার বর্তমান স্বামীও এমন নাকি – ধোন লাগিয়ে আপনাকে মা বানিয়ে কেস খতম করে দিয়েছে?”
“দেখুন – ও ব্যাপারে আমি কথা বলতে চাই না…” শান্তা বড় করে দম নেয়।
“দেখেছেন মালটা আমার মনের কথা বুঝতে পেরেছে,” জামাল সাহেব দাত বার করে হাসে। “আপনিও ভাই কথা নেই বার্তা নেই স্বামীর প্যাঁচাল শুরু করেছেন। দেখেন ভাই – এমন সুন্দরী মাল – বুঝাই যায় স্বামী গুতা দেয় না দেখেই তো আমাদের কাছে গুতা খেতে এসেছে। কি বল শান্তা?”
শান্তা কিছু বলে না। ও চোখ তুলে তাকাতে পারে না। ওর হাতের তালু ঘামছে। জামাল সাহেবের কথা গুলো কানে না ঢুকাতে পাড়লে খুশী হতো সে। তবে একটু রেহাই পেলো মৃণাল বাবু চলে আসাতে। একটা ট্রে নিয়ে এসেছে মৃণাল বাবু। তাতে একটা মদের বোতল, পানির বোতল আর কয়েকটা গ্লাস। জামাল সাহেবই বেস্ত হয়ে উঠে দাঁড়ালো আবার। “এই তো আরেক সুন্দরী মাল চলে এসেছে… রাখেন রাখেন এখানে রাখেন…”
ট্রেটা নামিয়ে রাখতে দেখতে পেলো শান্তা – ওখানে একটা বাটিতে সিদ্ধ করা জলপাইও রয়েছে। মদের বোতল দেখে এমনিতেই অস্বস্তি হচ্ছে শান্তার। তার উপর আবার জামাল সাহেবকে ঠিক সুবিধের লাগছে না। মৃণাল বাবু বললেন; “শান্তার এক পেগ চলবে নাকি?”
“না না আমি ওসব খাই না,” দুই হাত নাড়ে শান্তা।
“আহা বললেই হল নাকি!” জামাল সাহেব বোতল খুলতে শুরু করে দিয়েছেন। “এক পেগ পেটে পড়লে দেখবা শরীর এর গরম দিগুণ হয়ে গেছে হা হা হা…” তিনি ইতিমধ্যেই একটা গ্লাসে ঢালতে শুরু করেছেন পানি মিশিয়ে। শঙ্কর সাহেবও নিজের গ্লাস তুলে নিচ্ছেন হাতে। শান্তা দেখল – এখন এখানে বসে থাকলে ওকে গিলিয়েই ছাড়বে জামাল সাহেব। তাই ও উঠে দাঁড়ালো চট করে।
“আমি- আমি একটু বাথরুমে যাবো…” মৃণাল বাবুর দিকে না তাকিয়েই বলে উঠলো শান্তা।
“ওফফ…” জামাল সাহেব অশ্লীল ভঙ্গীতে গুঙিয়ে উঠেন। “বাথরুমে কেন যাবা সোনা! শাড়ি তুলে এখানেই ছেড়ে দাও না দেখি…”
“আরে রাখেন তো জামাল ভাই, আপনি খান… আমি শান্তাকে দেখিয়ে দিচ্ছি…” শঙ্কর উঠে দাঁড়িয়েছে। কেউ দেখিয়ে না দিলে খুশী হতো শান্তা। তবে জামাল সাহেবের হাত থেকে রেহাই পাওয়ার এর থেকে ভালো সুযোগ আর পাবে না সে। তাই শঙ্কর এর দেখিয়ে দেয়া পথে হাঁটতে শুরু করলো। পিছু নিল লোকটি ওর।

পর্দার ওপাশে বাসাটা দারুণ নোংরা। খাবার টেবিলে পিপড়া সারিবদ্ধ হয়ে ঘুরে বেড়াচ্ছে, পড়ে আছে এঁটো বাসন প্লেট। পাশ থেকে ঘাড়ের কাছে শঙ্কর সাহেবের গলা শুনে চমকে উঠলো শান্তা। “চলো – ওদিকে…”
শান্তা আগে আগে পা বাড়ায়। দাঁড়াবার পর শঙ্কর সাহেবকে বেশ লম্বা দেখাচ্ছে। শান্তার থেকে অনেক লম্বা। লম্বা লোকটির হাতের নাগালে পড়তে চায় না শান্তা। ডান দিকের করিডোরে একটা ঘরে ঢুকতে ইশারা করে তাকে শঙ্কর সাহেব। ও ঘরে ঢুকতে না ঢুকতেই পেছনে গা ঘেঁষে আসে লোকটি। বাথরুমের দরজাটা হা হয়ে খুলে আছে। ওদিকে পা বাড়াতে গেলে শান্তার কাঁধে আলতো করে হাত রাখে শঙ্কর সাহেব। শান্তার পা দুটো কেপে উঠে। ঢোক গিলে কাধের উপর দিয়ে ফিরে তাকায় ও। ঘাড় ফেরাতে গিয়ে চোখ পড়ে পাশে আলমারির আয়নাতে। আয়নার প্রতিবিম্বে নিজের ঠিক পেছনেই দাড়িয়ে থাকতে দেখে শঙ্করকে। শান্তাকে মাথা তুলে তাকাতে হয়। শঙ্কর সাহেবের চোখে কেমন একটা শীতল চাহনি। বেশ অনেকক্ষণ চুপ থেকে কথা বলে উঠে সে; “তুমি দেখতে আমার স্ত্রীর মত শান্তা… জানো?”
“আপ-আপনি বিবাহিত?” শান্তার গলা কেপে উঠে।
“নাহ, ছিলাম…” উত্তর করে শঙ্কর।
“ডিভোর্স!” জানতে চায় আবার শান্তা।
“নাহ… আমার স্ত্রী মারা গেছে…” শঙ্কর শান্ত স্বরেই বলে। “এই জন্যই তো আমি এখানে আসি টাকা খরচা করে… তোমার মত সুন্দরী বউ গুলোকে চুদতে…”
শান্তার শরীরটা এক মুহূর্তের জন্য গরম হয়ে উঠে। তারপর কথাটা খোঁচা দেয় তাকে। টাকা খরচ করে আসে বলতে কি বুঝাতে চাইছে শঙ্কর সাহেব! “টাকা খরচ করে!”
শান্তার বিস্মিত চোখ দেখে হাসে শঙ্কর বাবু। “তুমি নিশ্চয়ই জানো না – তোমাকে এখানে ফুসলিয়ে আনার জন্য নাজিম সাহেব আমাদের প্রত্যেকের কাছ থেকে তিন হাজার করে টাকা নিয়েছে!”
“কি বলছেন আপনি!” শান্তার মাথাটা চক্কর দিয়ে উঠে – ঘুরে দাড়ায় ও শঙ্কর বাবুর মুখোমুখি। শঙ্কর সাহেবের ঠোঁটে হাসি ফুটেছে। তাকে দেখে মনে হচ্ছে শান্তার পায়ের নিচ থেকে মাটি সরে যাওয়াটা অবলোকন করতে পারছে সে। আর তাতে তার সহানুভূতি জন্মাচ্ছে না – বরং তৃপ্তি লাগছে।
“হ্যাঁ শান্তা, আজ তুমি আমাদের বেশ্যা। আমরা সবাই আজ টাকা দিয়েছি তোমাকে চুদার জন্য…” শান্তা পেছাতে শুরু করেছে। একই সাথে এগোচ্ছে শঙ্কর সাহেব। কয়েক পা পেছাতেই উচু – আদিম কালের বিছানার কিনারা নিতম্বে ঠেকল শান্তার। ওর মুখের সামনে এসে দাড়িয়ে পড়লো শঙ্কর সাহেব। “কি! নিজেকে বেশ্যা বানাতে লজ্জা লাগছে!”
“দূরে যান…” শান্তার গলায় জোর নেই। শঙ্কর সাহেব একটু ঝুকে আসে চুমু খাওয়ার ভঙ্গীতে। হঠাৎ করেই শক্তি পায় শান্তা। লোকটির বুকে একটা ধাক্কা দিয়ে বাথরুমের দিকে ছুটে। এক নিমিষেই বাথরুমের দরজাটা লাগিয়ে ছিটকানি তুলে দেয়। তারপর দরজাতেই হেলান দিয়ে হাপাতে লাগে শান্তা।

শান্তা জানে – ঘণ্টার পর ঘণ্টা নিজেকে বাথরুমে ও আটকে রাখতে পাড়বে না। বসার ঘরেই ফেলে এসেছে তার ব্যাগটা। নাজিম ভাই কি আসলেই এভাবে সটকে পড়ার জন্য টাকা নিয়েছে? ওরা কি তবে কায়দা করে তাকে বেশ্যা বানিয়ে দিলো! ছি ছি ছি! শান্তা তো বেশ্যা না। ও এক ঘরকুনো স্বভাব এর গৃহিণী। দাম্পত্যের পুরোটা জুরে যে শাশুড়ির দাপট সয়ে এসেছে। সয়ে এসেছে স্বামীর গা না করা স্বভাব। আজ সে পাপের জগতে এতটাই তলিয়ে গেলো যে কোথায় এসে পড়েছে তা বুঝতে এতটা সময় লেগে গেলো তার?
শান্তার কান্না পাচ্ছে না। মাথাটা ঝিমঝিম করছে তার। এখান থেকে মুক্তি পাবার কোন পথ দেখছে না সে। তারপর আরেকটা কথা মনে পড়লো তার।
“চল – শংকর খুব পছন্দ করবে তোমাকে। তোমার মত লাজুক মেয়েদের পছন্দ করে ও… আহা চলই না…”
মৃণাল বাবু সিড়ির গড়ায় ওকে বলেছিল কথাটা। লাজুক মেয়েদের পছন্দ শংকরের। তবে কি সে বানিয়ে বলেছে কথা গুলো! বানিয়ে বলেছে শান্তাকে এমন একটা পরিস্থিতিতে ফেলে দিতে! যেন ওকে দেখে মজা নিতে পারে। ওর লজ্জাটা উপভোগ করতে পারে! আর ওদিকে নাজিম ভাই কেনই বা টাকা নেবে ওদের কাছ থেকে! রাজীব তো আগেই বলেছিল – তাছাড়া মৃণাল বাবুও বলেছে একই কথা – কাজের বিনিময়ে টাকা না নিয়ে মৃণাল বাবু শান্তার সঙ্গে শারীরিক ভাবে ঘনিষ্ঠ হতে চায়। আগের বারই তো পরিষ্কার করেছে ব্যাপারটা। নাহ – শান্তার মাথায় কিছু ধুকছে না। জট গুলো আর ভালো লাগছে না তার। ও মাথা নাড়ায়। তারপর বড় করে দম নেয়। তারপর নোংরা কমড এর দিকে এগোয়।

২১ (খ)
শান্তা বেশ সময় লাগিয়েই বাথরুম থেকে বেরোয়। নিজের মনটাকে স্থির করতে বেশ সময় লেগেছে তার। এর মধ্যে কেউ দরজায় টোকা দেয় নি দেখে একটু অবাকই হয়েছে শান্তা। তবে দরজা খুলে বেরোতেই বুঝতে পারলো, না বেরনোই যুক্তিযুক্ত ছিল।
খাটের কিনারায় হেলান দিয়ে হাতে মদের গ্লাস নিয়ে দাড়িয়ে আছে শঙ্কর সাহেব। তার পরনের পাঞ্জাবী খুলে ফেলেছে সে। তার ঊর্ধ্বাঙ্গে কেবল মাত্র একটা স্যান্ডো গেঞ্জি – আর কোমরে পাজামা। দেখেই শিউরে উঠলো শান্তা। হাতের গ্লাসটায় শেষ চুমুক দিলো শঙ্কর। তারপর গ্লাসটা বিছানায় নামিয়ে রাখল। দুজনে কয়েক মুহূর্ত একে অপরের দিকে তাকিয়ে রইলো। শান্তার মাথায় কি এলো কে জানে – ও দরজার দিকে ছুট দিতে চাইলো। লম্বা পায়ে লাফিয়ে উঠে তার হাতটা খোপ করে ধরে ফেলল শঙ্কর। তারপর এক হ্যাঁচকা টানে ছুড়ে দিলো তাকে বিছানার দিকে।
হুমড়ি খেয়ে পড়লো শান্তা বিছানাতে। গুঙিয়ে উঠলো। তারপরই চেচিয়ে উঠলো; “ছাড়েন আমায় ছাড়েন…”
প্রায় সঙ্গে সঙ্গেই শান্তার গায়ে হুমড়ি খেয়ে পড়লো শঙ্কর। দুই হাতে তাকে জাপটে ধরে মুখটা চেপে ধরল। ধস্তাধস্তি করতে গিয়ে শান্তা টের পেলো – সে নিরুপায়। নিজেকে এক চুল সড়াতে পারছে না ও শঙ্কর সাহেবের আলিঙ্গন থেকে। ইতিমধ্যেই শাড়ির আচলে টান লেগেছে। মাইতে হাত পড়েছে। শান্তার চোখ দিয়ে অশ্রু বেড়িয়ে এলো। শেষ একটা চেষ্টা করলো সে – তবে তার চেষ্টাকে বিফল প্রমাণিত করতে শঙ্কর ওর কোমরটাকে চেপে ধরে বিছানায় তুলে গায়ের উপর উঠে এলো।
“কি হয়েছে… আরে শঙ্কর সাহেব…” মৃণাল বাবুর গলা শুনতে পেলো শান্তা। ততক্ষণে গায়ের উপর উঠে ওর গলায় চুমু খেতে বেস্ত শঙ্কর। মাথাটা ক্যাঁৎ করে কোন ভাবে উকিল সাহেবের দিকে চাইলো শান্তা। তখনই উকিল সাহেবের পেছন থেকে বেড়িয়ে এলো আরও দুটো লোক। একজন জামাল সাহেব – আর অপর জনকে বহু আগে গাজিপুরে উকিল বাবুর ডুপ্লেক্স বাড়িতে দেখেছে শান্তা।
“মাগীরে শুয়ায় দিসে দাদা আসেন আসেন…” জামাল সাহেব লাফিয়ে উঠলো খুশীতে। শান্তা উপলব্ধি করছে – আর রেহাই নেই ওর। প্রতিবাদ করার ক্ষমতা কমে গেলো শান্তার মধ্যে। নিজেকে ছেড়ে দিলো ও শঙ্কর সাহেবের হাতে।
চোখ বুজে আছে শান্তা। বিছানায় উঠে আসতে টের পেলো ও বাকি তিন পুরুষ মানুষকে। ওদের অস্তিত্ব অনুভব করতে পারছে শান্তা তার প্রতিটি রোমকূপে। একে একে চার জোড়া হাত শান্তার শরীরে ঘুরে বেঢ়াতে শুরু করলো। লোকগুলো অসভ্য বটে – তবে অভিজ্ঞ তাতে কোন সন্দেহ নেই। শান্তা সেটা বুঝতে পারলো যখন টের পেলো কেউ একজন বেশ নিখুঁত ভাবে তার সেপ্টিপিন লাগানো শাড়ির আচলটা খুলে নিয়েছে। অপর একজনের হাত এসে পড়েছে তার খোলা পেটে। কেউ ওর মাই জোড়া পিষছে ব্লাউজের উপর দিয়ে। তবে মুখের উপর এসে পড়া মুখটা যে জামাল সাহেবের তাতে কোন সন্দেহ নেই শান্তার। চোখ না খুলেই ও মদের কড়া ঘ্রান পেলো। ভেতরটা গুলিয়ে উঠলো ওর। প্রতিবাদ করার আগেই ওর থুৎনিটা শক্ত করে চেপে ধরে ওর ঠোঁটে চুমু খেল জামাল সাহেব। ওর লিকলিকে জিভটা মুখের ভেতরে অনুভব করে গা গুলিয়ে উঠেছে শান্তার। ও ছটফট করে উঠলো। তবে চার জোড়া হাতের সঙ্গে একলা পেরে উঠবে কি করে ও! আজ যে দেহের উপর দিয়ে তাণ্ডবলীলা বইতে চলেছে!
শান্তা চোখ মেলে তাকায়। তাণ্ডবলীলা ইতিমদ্ধেই শুরু হয়ে গেছে। ব্লাউজ খুলে ব্রাসিয়ারটাকে তুলে দিয়েছে কেউ একজন। খোলা মাই জোড়াতে ঘুরে বেরাচ্ছে পুরুষালী হাত। ওদের কথা গুল ভোঁতা শুনাচ্ছে শান্তার কানে। নিজেকে চূড়ান্ত বেশ্যার পর্যায় নামিয়ে এনেছে বনে মনে হচ্ছে শান্তার। এর জন্য ও ফয়সালকে দায়ী করতে পারছে না আজ, পারছে না রাজীবকে দায়ী করবে। শান্তার শরীর থেকে খুলে নেয়া হচ্ছে শাড়ি। বাধা দেবার ন্যূনতম চেষ্টাও করছে না সে।
“আহা – কাদছ কেন শান্তা?” মৃণাল বাবুর গলা চিনতে পারে শান্তা। দৃষ্টি যেন তার ঝাপসা হয়ে গেছে। মুখের খুব কাছেই মৃণাল বাবুর শ্বাস পায় ও। “আহা – কি হয়েছে! কাদছ কেন? আমরা তো আরর জোরাজুরি করছি না তোমার সাথে। তুমি নিজের ইচ্ছেতেই এসেছ…”
হ্যাঁ, তার মাশুল তাকে এভাবেই দিতে হচ্ছে। শান্তা চোখ মিটমিট করে। কেউ ওর পেটিকোট তুলে ফেলেছে কোমর এর কাছে। হাত দিয়েছে প্যান্টিতে।
“ওফফ… মাগি কি সুন্দর ভোদা কামিয়ে এসেছে দেখেছেন! একদম রসে টইটুম্বুর…”
শান্তা আবার চোখ বুজে। মনে পড়ে যায় ওর একটি কল্পনার কথা।
কল্পনার চোখে শান্তা নিজেকে এক নির্জন সরু রাস্তায় আবিস্কার করে। সন্ধ্যা সবে নেমেছে যেন ওখানে। চারিদিকে কেমন একটা নিস্তব্দতা। শান্তা হাটছে সেই রাস্তা দিয়ে। ধিরে ধিরে নিজের পায়ের শব্দ শুনতে পেলো ও। সঙ্গে যোগ হল আরেকটা ভারী পায়ের শব্দ। শান্তা চোখ তুলে তাকাল। ওর সামনে একজন ভদ্রলোক দাড়িয়ে আছে। ধোপদুরস্ত পোশাক পঢ়নে, অভিজাত ভাবভঙ্গি। মুখটা কেমন ঝাপ্সা দেখাচ্ছে। তবে ওর মুখের দিকে চাইলো না শান্তা। সরাসরি চোখে চোখ রাখতে ওর লজ্জা করছে। লোকটির হাতের দিকে তাকাল ও। হাত তুলে লোকটি ওকে পথ দেখাচ্ছে, “আসো শান্তা, এদিক দিয়ে আসো…”
শান্তা লোকটির পিছু নিয়ে এগিয়ে যায়। নির্জন রাস্তায় একটা ল্যাম্পপোস্ট এর আলো জ্বলে উঠে। তার নিচে দিয়ে হেটে যায় লোকটি। বেশ লম্বা গড়ন, বেশ সুঠাম তার সাস্থ। পেছন থেকে শান্তা ঢোঁক গিলে। লোকটি একটা গলিতে ঢুকে গেছে। শান্তা পিছু নেয়। এই গলিটা যেন আরও সরু। কোন মতে পাশাপাশি দুজন মানুষ হাটতে পাড়বে। শান্তা কোথাও তাকাচ্ছে না। ও কেবল এগিয়ে যাচ্ছে অন্ধকারে লোকটির পেছনে। কিছুটা দূর যেতেই লোকটির গায়ের গন্ধ পায় শান্তা। কেমন পুরুষালী একটা বোটকা গন্ধ। শান্তার নাকের পাটা ফুলে উঠে। লোকটি থেমে গেছে। ওকে একদিকে ছোট একটা গেট দেখাচ্ছে। মাথা নিচু করে ঢুকতে হবে। শান্তা চিন্তা করে না। সোজা ঢুকে পড়ে ভেতরে। ভেতরে ঢুকতেই নিজেকে শান্তা একটা আলকিত ঘরে আবিস্কার করে। এই ঘরে একলা নয় ও। আরও মানুষ জন আছে, নানান বয়সী মানুষ জন। কেউ সোফাতে বসে আছে, কেউ আবার মেঝেতে। কেউ আবার দাড়িয়ে দাড়িয়ে হাসি তামাশা করছে। ওরা কি বলাবলি করছে শান্তা শুনতে পায় না। কিন্তু একবার ভেতরে পা রাখতেই সবার চোখ ওর দিকে ঘুরে যায়। কেউ কেউ আঙ্গুল তুলে শান্তাকে দেখিয়ে ফিসফিস করে। শান্তার আরও লজ্জা করে উঠে। তখনই পেছন থেকে লোকটি ওর দুই কাঁধে হাত রাখে। কানের কাছে ফিসফিস করে, “এই ঘরে আসো…”
শান্তাকে পেছন থেকে ঠেলে দিতেই আরেকটা ছোট ঘরে চলে আসে শান্তা। এই ঘরে কেবল মাত্র একটা উচু সরু খাট রয়েছে। ডান দিকে রয়েছে একটা পর্দা ঘেরা জায়গা। লোকটি শান্তাকে ওদিকে দেখিয়ে ইশারা করে বলে; “যাও, কাপড়টা খুলে আলখেল্লাটা পড়ে নাও।”
শান্তা দ্বিরুক্তি করে না। ও দুরু দুরু বুক নিয়ে পর্দার আড়ালে চলে আসে। ওখানে কালো রঙের একটা আলখেল্লা রাখা। ও চট করে নিজের কাপড় গুলো খুলে আলখেল্লাটা গায়ে চড়ায়। লক্ষ্য করে ওর সামনে কোন বোতাম নেই। বারে বারে সামনের দিকে ফাক হয়ে যাচ্ছে গাউনটা। দুই হাতে ওটা চেপে ধরে বেড়িয়ে আসে পর্দার আড়াল থেকে শান্তা। ওকে বিছানায় উঠতে ইঙ্গিত করে বেড়িয়ে যায় লোকটি। শান্তা একা একা বিচানায় উঠে চিৎ হয়ে শুয়ে পড়ে। বেশ অনেকক্ষণ এভাবেই কেটে যায়। তারপর লোকটি ফিরে আসে। সে একলা নয়, এইবার তার সঙ্গে আরও কয়েকজন লোক রয়েছে। শান্তা চোখ বুজে ফেলে। কিছুক্ষনের মধ্যেই ওর বিছানাটা নড়ে উঠে। কেউ একজন ওর মুখের সামনে – ঠিক বুকের উপর একটা পর্দা টেনে দেয়। পর্দার ওপাশে বড় বড় ছায়া দেখতে পায় শান্তা। অনেক গুলো মানুষ জড়ো হয়েছে ওপাশটায়। শান্তা ঢোঁক গিলে। কেউ একজন ওর হাত দুটো বুকের উপর থেকে টেনে সরিয়ে নেয়। তারপর আলখেল্লাটা সরিয়ে নগ্ন করে দেয় তাকে। অপর একটা হাত শান্তার পা চেপে ধরে। শান্তা বাঁধা দিতে চাইলে ও লক্ষ্য করে ওর হাত দুটো বিছানার সঙ্গে স্ট্রেপ দিয়ে বেঁধে ফেলা হয়েছে। নিজের হাত নাড়াতে পারে না শান্তা। ওর পা দুটো ভাজ করে দুদিকে ছড়িয়ে দেয়া হয়। পায়ের তলা থেকে হাড়িয়ে যায় বিছানা। উন্মুক্ত হয়ে উঠে ওর যৌনাঙ্গ। ওদিকে ওর পায়ের মাঝে উঁকি দিচ্ছে অনেক গুলো মানুষ জন। হাত বাড়িয়ে ছুইয়ে দিচ্ছে ওর গুদটা। শান্তার শরীর তির-তির করে কাপছে। কিছু বুঝার আগেই একটা বিরাট ছায়া পড়ল পর্দার উপর। ছায়া শরীরটা দীর্ঘদেহীই নয় কেবল, বরং কুৎসিতও ভীষণ। মাথায় যেন দুটো শিং গজিয়েছে ছায়াটির। এগিয়ে আসে শান্তার দু পায়ের মাঝে সে। তারপরই শান্তা অনুভব করে কেমন সরু একটা লিঙ্গ ঢুকে যাচ্ছে ওর গুদের ভেতরে।
সেই কল্পনা যেন আজ বাস্তব হয়ে উঠেছে। ওর পরন থেকে প্যান্টি খুলে পা দুটো ছড়িয়ে মেলে দিল দুটো হাত। প্রকাশ হয়ে পড়লো ওর কামানো গুদটা চার জোড়া চোখের সামনে। সবাই উকি দিয়ে দেখছে ওর গোপন অঙ্গ। চারজন পুরুষ – এক যোগে, শান্তার গোপনতম অঙ্গটা দেখছে। কল্পনা আর বাস্তবতা কতটা ভিন্ন ভেবে শিউরে উঠলো শান্তা। তবে ওর শরীর যেন সেই তারতম্য বুঝতে অক্ষম। চার জোড়া পুরুষ চোখের সামনে রসিয়ে উঠেছে ওর খোলা গুদ। শিরশির করছে তলপেটটা। তারপর যখন কারও একটি তর্জনী স্পর্শ করল ওর ভঙ্গাকুরটাকে, রীতিমতো কেপে উঠলো শান্তার শরীর। শ্বাস ফুলে উঠলো তার। নিজের ঠোঁট কামড়ে ধরল শান্তা। মাথাটা একপাশে ক্যাঁৎ করে আরাল করতে চাইল চেহারাতে ফুটে উঠা তৃষ্ণাটাকে।
তবে অভিজ্ঞ চার পুরুষ এর চোখ এড়ায় না কিছুই। কেউ একজন ওর গুদে নাক চেপে ধরে, অপর দুইজন হেসে উঠে হো হো করে। শান্তার মাই এর বোটা মুচড়ে দেয় দুটি আঙ্গুল। কাঁতরে উঠে শান্তা। চোখের ফাক দিয়ে অনুভব করে একে একে লোক গুলো কাপড় ছেড়ে নিজেদের লিঙ্গ বার করছে।

২১ (গ)
প্রথম লিঙ্গটা যখন ঢুকল, শান্তার কাছে মনে হল যেন কেউ ওর কামনার চুলোর আচটাকে বাড়িয়ে দিয়েছে। জামাল সাহেব মানুষটা যেমন অসভ্য, তেমনি তার চোদোনও অসভ্য। এলোপাথাড়ি ঠাপ মাড়ছে শান্তার শরীর খামছে ধরে। তবে ওমন অসভ্যপনার মাঝেও শরীরের কোথায় যেন একটা তৃপ্তির আলোড়ন পাচ্ছে শান্তা। ওর কাছে মনে হচ্ছে যেন বেশ্যা হবার মাঝেই আনন্দ রয়েছে। আছে দারুণ সুখ। শক্তিশালী, কামুকী পুরুষ এর মাঝে নিজের কোমল শরীরটাকে বিলিয়ে দেয়া, শরীরের আনাচে কানাচে পুরুষালী স্পর্শ পাওয়া আর গোপনতম অঙ্গে মিলনের তাণ্ডব। তবে তার এই ধারনা বদলাতে সময় লাগলো না কিন্তু।
চারজন পুরুষ নিজেদের সভ্যতার পরিচয় এতক্ষন দিয়ে আসলেও, যতই সময় গড়াচ্ছে তাঁদের পশুত্বও বেড়িয়ে আসতে শুরু করেছে। একই সাথে মদের নেশাও চড়তে শুরু করেছে তাঁদের মাঝে। কেউ একজন বাঁড়া দুলিয়ে শান্তার মুখের সামনে কোমর নিয়ে এলো। লিঙ্গটা ওর মুখে দিতে চাইলে শান্তা মুখ ফিরিয়ে নিল। তখনই ঠাস করে একটা চড় বসে গেল ওর গালে। “শালি খানকী – বাঁড়া চুষবি না আমার? খুল মুখ খুল…”
শান্তার চোখ দিয়ে অশ্রু ঝড়ছে। ওর মন – শরীর – আর অনুভুতি ভিন্ন ভিন্ন কথা বলছে। ওর ঠোঁট জোড়া কেপে উঠে। ওর ঠোঁটের মাঝে বাড়ার মুন্ডিটা জোর করে ঠেসে দেয় কেউ। গা গুলিয়ে উঠে শান্তার। মুখে নোনতা স্বাদ, নাকে কটু ঘ্রান। ওদিকে গুদের ভেতরে আসা যাওয়া করছে জামাল সাহেবের বাঁড়া। শ্বাস আটকে আসে শান্তার। ও কিছু ঠাওর করার আগেই অনুভব করে গুদের ভেতরটা উষ্ণ বীর্যে ভরে উঠেছে ওর। কিছুক্ষনের মধ্যেই বাঁড়াটা বার করে নেয় জামাল সাহেব। তার জায়গা নিতে চলে আসে আরেকজন। এনার বাড়া জামাল সাহেবের থেকেও বিশাল। তল পেটে যেমন তাণ্ডব চলছে – তেমনি মুখেও রেহাই পাচ্ছে না শান্তা। ওক ওক করে উঠলো ও যখন বাড়ার মুন্ডিটা ওর গলার পেছনে গিয়ে ধাক্কা দিল। চোখ মুখ ফুলে উঠেছে শান্তার। শ্বাস নিতে কষ্ট হচ্ছে। সারামুখে ঘাম-লালা-অশ্রু মেখে আছে তার। এরই মধ্যে কেউ একজন থুতু দিল ওর মুখে। শান্তা নিজের অবস্থানটাকে বিশ্বাস করতে পারছে না। ও সময় গুনছে-কখন শেষ হবে এই তাণ্ডবলীলা।
তবে তাণ্ডবলীলা তো কেবল শুরু হল। টের পেল শান্তা ব্যাপারটা যখন ওকে টানাহ্যাঁচড়া করে কারও গায়ের উপর তুলে দেয়া হল। নিজের ভেতরে আর নেই যেন শান্তা। ওর চামড়ার প্রতিটি লোমকূপ জ্বালা করছে। পুরুষালী একটা হাত ওর পাছা চবকে লাল করে দিল। প্রতিটি বেদনা যেমন ওকে তিলে তিলে ধ্বংস করে দিচ্ছে – তেমনি শরীরে একটা অদ্ভুদ তৃপ্তিও এনে দিচ্ছে। শান্তার পাছার দাবনা দুটো দুইহাতে মেলে যখন মলদ্বারে আঙ্গুল দিয়ে গুঁতো দিল কেউ – শান্তা চেচিয়ে উঠলো। নিস্তার নেই তাও। মুখের মধ্যে ঠেসে দেয়া হল অপর একজনের বাঁড়া। মাথাটা দুইহাতে চেপে ধরে কোমর দুলিয়ে চুদে দিলো ইচ্ছে মত শান্তার মুখটা।
উপুর হয়ে থাকার দরুন – কেউ একজন নিচ থেকে ওর গুদে বাঁড়া ধুকিয়ে রেখেছে। তাকে চিনতে পারছে না শান্তা। হথাৎ ওর খেয়াল হল – পুরো ব্যাপারটা কেউ একজন ভিডিও করছে ক্যামেরাতে। ঝাপসা দৃষ্টি ধিরে ধিরে স্বচ্ছ হল শান্তার। নাজিম ভাইকে দাড়িয়ে থাকতে দেখে রাগ ফুটল ওর চোখে মুখে।
এই ফাকেই ভিজে কিছু একটা চেপে ধরা হয়েছে ওর পোঁদ এর ফুটয়। শান্তা ভেবে পেল না কি সেটা! কিন্তু একটা আঙ্গুল যখন পিছলে ভেতরে ধুকে গেল – শান্তা বুঝতে পারলো ভেসেলিন ছিল জিনিষটা। কি ঘটতে চলেছে শান্তা টের পাচ্ছে। সেটা উপলব্ধি করে ওর চোখ জোড়া বড় বড় হয়ে উঠলো। কেউ একজন কানের কাছে ফিস্ফিস করল; “পাছাটা ঢিল কর – চুদলে দেখবা সেই সুখ পাবে…”
নাহ- আর সুখ চায় না শান্তা। ও মুক্তি চায় এই অবস্থা থেকে। শরীরের সবটুক শক্তি টেনে নিয়ে শান্তা মুক্তি চাইল; “না দোহাই আপনাদের – ওখানে দিয়েন না…”
“আহা… মাগী মনে হয় আগেও পোঁদ মারা খাইছে,” কেউ একজন অশ্লীল ভঙ্গিতে হাসে। “এই শঙ্কর সাহেব – ধোন সাবধানে রাখেন। কামড় দিলে ধোন হাড়িয়ে বাড়ি যেতে হবে হা হা হা…”
শান্তার কানে ঢুকছে কথা গুলো – তবে সে স্পষ্ট বুঝতে পারছে না কিছুই। তবে আবার প্রতিবাদ করার আগেই কয়েকজন তাকে চেপে ধরে চিৎ করে দিল। দুজন দুপাশ থেকে তার পা দুটো হাটুর নিচে চেপে ধরে বুকের উপর তুলে আনলো। নিজেকে এতটা উন্মুক্ত আর কখনো মনে হয় নি শান্তার। ওর কোমর বিছানা থেকে উচুতে উঠে গেছে। পা দুটো দুপাশে ছড়িয়ে ভাজ করা হাটুটা বুকের কাছে উঠে এসেছে। দুটো শক্তিশালী হাত তার পা দুটো বুকের সঙ্গে চেপে ধরে রেখেছে। এই ভঙ্গিতে শান্তা নিজেও বুঝতে পারছে কতটা অরক্ষিত হয়ে উঠেছে তার গুদ আর পোঁদ।
এই সুযোগটা কাজে লাগলো দানেশ নামের লোকটি। ঝুকে এসে শান্তার গুদে একটা হাত রাখল। শিউরে উঠলো শান্তা। ছটফট করে ছাড়া পেতে চাইল। তবে এক চুলও নড়তে পারলো না সে। ওদিকে দানেশ সাহেব শান্তার ভঙ্গাকুরে আঙ্গুল চালাচ্ছে। রসালো গুদে কখনো একটা আঙ্গুল সেধিয়ে দিচ্ছে আবার কখনো বা ভঙ্গাকুরটা রগড়ে দিচ্ছে।
“আরে দানেশদা – ভরে দাও না…” জামাল সাহেব পাশ থেকে তাগদা দেয়। তবে তাকে থামিয়ে দেয় দানেশ। বুঝাই যায় অভিজ্ঞ এই কাজে সে। নিজের বুড়ো আঙ্গুলটা ধিরে ধিরে চেপে ধরে শান্তার পাছার ফুটোয়। পিচ্ছিল ফুটোয় না খানিকটা পিছলেই ধুকে যায় তার আঙ্গুল। কাঁতরে উঠে শান্তা।
“শান্তা – ঢিল কর, নইলে আর বাড়ি যেতে পাড়বে না আজ… রক্তারক্তি কান্ড ঘটে যাবে…” নাজিম ভাই এর গলা চিনতে পারে শান্তা। ওর রাগ হয় খুব। ইচ্ছে করে নাজিম ভাই এর মুখে থুতু ছিটিয়ে দিতে। তবে এও বুঝতে পারছে – আর কিছু করার নেই তার। অগত্যা পাছার মাংসপেশি যতোটা পারে ঢিল করার চেষ্টা করে শান্তা। দানেশদা উঠে আসে তার গায়ের উপর। ওর হা হয়ে থাকা গুদের মধ্যে ঠেসে ধরে উদ্যত লিঙ্গ। কয়েকবার ঠাপ দিয়েই বার করে লিঙ্গটা। শান্তার গুদ দিয়ে ঝরঝর করে রস গড়াচ্ছে। সেই রসে ভিজে যায় লিঙ্গের গা। এইবার পিচ্ছিল পোঁদের গর্তে সেটা লাগিয়ে চাপ দেয় দানেশ।
শান্তা গুঙ্গিয়ে উঠে প্রথমে, তারপর কাঁতরে উঠে। ওর কাছে মনে হচ্ছে কেমন গুলিয়ে যাচ্ছে সব কিছু। পাছার ভেতরটা ভীষণ ফোলা ফোলা মনে হচ্ছে। কিছু বুঝে উথার আগেই একটা বেথা ছড়িয়ে পড়ে তার শরীরে। চিৎকার করে শান্তা। কেউ ওর মুখটা চেপে ধরে। চোখ উল্টে আসে তার। জ্ঞান হারায় শান্তা।

২১ (ঘ)
কয়েক মুহূর্তের জন্যই জ্ঞান হারিয়েছিল শান্তা। যখন সংবিৎ ফিরে পেল সে – তখন কিছুক্ষন ঠাওর করতে পারলো না কোথায় রয়েছে। বাতাস ভারী হয়ে আছে মদ, ঘাম আর যৌনতার ঘ্রানে। ওর চোখে মুখে জলের ছিটে দিচ্ছে মৃণাল বাবু। শান্তা মিট মিট করে চাইতেই জানতে চাইল; “ঠিক আছে তো সব!”
শান্তা উত্তর করতে পারলো না। কারণ তখন দানেশদার লিঙ্গটা সেধিয়ে আছে ওর পোঁদ এর মধ্যে। ধিরে ধিরে কোমর আগুপিছু করছে দানেশদা। তখনকার মত বেথাটা আর মাথা চড়া দিয়ে উঠছে না। বরং – কেমন অদ্ভুদ একটা অনুভুতি হচ্ছে শান্তার। হাত পা ছেড়ে দিল ও। প্রতিবাদ করে লাভ নেই। স্বেচ্ছায় নরকে চলে এসে – স্বর্গের জন্য হাহাকার করতে নেই। বরং নরকটাকে স্বর্গীয় করে তুলার চেষ্টা করাই শ্র্যেয়। এমন নোংরা, জঘন্য একটা মুহূর্তে এমন ভাবনা কেমন করে মাথায় আসছে শান্তার বুঝতে পারছে না সে। হয়ত এত গুলো পুরুস্ব মানুষ এর সামনে ন্যাংটা হয়ে পড়ে থেকে – পাছার মতন নোংরা, নিসিদ্ধই পথে বাঁড়া নিয়ে – বেশ্যার মত চোদোন খেয়ে আর লাজ লজ্জার কিছুই অবশিষ্ট থাকে না শরীরে। শান্তা টের পাচ্ছে – লজ্জা যেন জানালার ফাক দিয়ে পালিয়েছে। লজ্জাকে আর অনুভব করতে পারছে না শান্তা। নিজেকে এতটাই উন্মুক্ত মনে হচ্ছে – যেন আজ শান্তা সব করতে পারে।
সময় কাটছে। সূর্য মাথার উপরে চলে এসেছে। ঘরের মধ্যে সেটা বুঝার উপায় নেই শান্তার। ও পড়ে আছে উচু বিছানাটায়। একলা নয় – সঙ্গে পাঁচ জন পুরুষ। ইতিমধ্যেই কয়েক দফা চোদোন খেয়েছে শান্তা। দুবার রসও খসে গেছে। পোঁদটা জ্বালা করছে ওর। ভেবেছিল দানেশের পর লাইন ধরে বাকিরাও হুমড়ি খেয়ে পরবে ওর পোঁদ এর পেছনে। তবে নাহ – কাজটা হয়তো সবাই পছন্দ করে না। তবে যেটাই হোক – শরীরটা একদম দফারফা হয়ে গেছে তার। বুক দুটো লাল হয়ে উঠেছে, কেটে গেছে ঠোঁট। কমরে, পীঠে পায়ে খামছির দাগ। শান্তা হাপাচ্ছে। উঠানামা করছে ওর বুক দুটো। হাতে-মুখে আর তল পেটে মেখে আছে বীর্য। সবে মাত্র ওর গায়ের উপর থেকে উঠে গেল মৃণাল বাবু। গরম থোকথোকে এক গাদা বীর্যরস ওর গুদের মধ্যে ধুকিয়ে দিয়ে। বাকিরা বিছানায় বসেই মদ পান করছে আর হাসি ঠাট্টা করছে। তবে শান্তার শরীরে এক বিন্দুও শক্তি নেই উঠে দাড়ানোর। কোন মতে ঘাড়টা উচু করে চাইল শান্তা। নাজিম ভাই ক্যামেরা হাতে এগিয়ে এসে ওর গুদের ক্লজ আপ শট নিচ্ছে।
রাগটা ভীষণ ভাবে মাথা চড়া দিয়ে উঠলো শান্তার। ইচ্ছে করল একটা লাথি দিয়ে ভেঙ্গে দিতে ক্যামেরাটা। তবে নাহ – নিজেকে সংযত করলো শান্তা। আশ্চর্য হলেও – দারুণ খেলছে ওর মাথাটা আজ। কোন মতে উঠে বসলো শান্তা। সাহায্যই করল তাকে নাজিম ভাই। ওর হাত ধরে তাকে বিছানা থেকে নামতে সাহায্য করল। তারপর দাত বার করে একটা হাসি দিল; “কি শান্তা! কেমন লাগলো?”
“একটা তোয়ালে দেন নাজিম ভাই…” শান্তার গলা দিয়ে প্রথম বারের চেস্টায় আওয়াজ বেরোল না। দ্বিতীয় বারের চেস্টায় বলতে পারলো ও কথাটা। চট করে নাজিম ভাই একটা তোয়ালে তুলে দিল ওর হাতে। সেটা নিয়ে শান্তা বাথরুমে ধুকে গেল।
ঝর্ণা ছেড়ে তার নিচে দাড়িয়ে শান্তা চাইল তার শরীরে লেগে থাকা পাপের চিহ্ন গুলো মুছে ফেলতে। চাইলো আজ যে বেশ্যা নামের কলঙ্ক লেগেছে ওর কপালে – তা ধুয়ে ফেলতে। কিন্তু পারলো না। প্রায় মিনিট ত্রিশেক ঝর্ণার নিচে দাড়িয়ে কাদল শান্তা। দরজার ওপাশ থেকে ঝগড়াও শব্দ কানে আসছে। মদ খেয়ে ওরা গালাগালি করছে – মারামারিও কি করছে? শান্তার গা ঘিনঘিন করছে। এই শরীর নিয়ে সে কিছুতেই বাড়িতে ফিরে যেতে পাড়বে না। কি বলবে ও ফয়সালকে? কি মুখ নিয়ে ও দাঁড়াবে ফয়সালের সামনে?
যখন গোসল সেড়ে তোয়ালে জরিয়ে শান্তা দরজা খুলে উকি দিল, তখন ও ঘরে আর কেউ নেই। বেড়িয়ে এলো ও ঘরের ভেতরে। চট করে গিয়ে দরজাটা লাগিয়ে দিল। তারপর নিজের শাড়ি আর কাপড় এর সন্ধান করতে লাগলো।
শাড়িটা বিছানার পাশেই একটা চেয়ারে পড়ে আছে। মেঝেতে পড়ে আছে ওর পেটিকোট আর ব্রাসিয়ার। ব্লাউজটা খাটেই। ওগুল এক জায়গায় জরো করে শান্তা আলমারির আয়নার সামনে গিয়ে দারাল। তোয়ালেটা সরিয়ে চাইলো নিজের নগ্ন প্রতিবিম্বের দিকে। ওর বুকে লাল লাল দাগ পড়ে গেছে, এক জায়গায় ছুলে গেছে চামড়া। দাগ পায়ে আর উরুতেও আছে। কোমর এর পাশে তাজা নখের ছাপ। ঠোঁটটাও কেটে গেছে শান্তার। এই শরীর নিয়ে ফয়সালের সামনে কি করে যাবে সে? শান্তা আর ভাবতে চাইছে না। ও শাড়ি পরতে শুরু করল। প্যান্টিটা খুজে পাচ্ছে না – নিশ্চয়ই কেউ একজন মেরে দিয়েছে। এই বাসা থেকে বেরতে চায় শান্তা। ও বাড়িতে ফিরতে চায়। কোন মতে শাড়িটা পড়ে, চুল ছেড়ে শান্তা বেড়িয়ে এলো ঘর থেকে। বসার ঘরে বসে রয়েছে নাজিম ভাই আর জামাল ভাই। বাকিদের খোঁজ নেই। নাজিম ভাই এর সাথে চোখ মেলাতে পারলো না শান্তা। তিনিও কিছু বললেন না। বরং জামাল সাহেব মাতালের মত হেসে উঠলেন।
“এই যে আমাদের শান্তা রানি চলে এসেছে… হা হা হা… নাজিম – বল, আমাকে তোমার এই মালটা আরেক রাত দিয়ে যাবে নাকি? সাত হাজার দেবো…।”
প্রশ্নটা শুনে গা যেমন জ্বলে উঠে শান্তার, তেমনি চোখ দুটোও জ্বলে উঠে। ও তাকায় নাজিম ভাই এর দিকে। উঠে দারিয়েছে নাজিম ভাই। শান্তার সাথে চোখ না মিলিয়েয় বলে, “চল শান্তা আমরা যাই…”
“চলেন…” শান্তা আর এক মুহূর্ত দাড়াতে চায় না এই বাসায়। ও নিজের ব্যাগটা তুলে নেয়। তারপর নাজিম ভাই এর পিছু নিয়ে বেড়িয়ে আসে।
রাস্তায় বেড়িয়ে শান্তা হাটতে আরম্ভ করে। পেছনে থেকে নাজিম ভাই কয়েকবার ওর নাম ধরে ডাকে। কিন্তু ফিরে তাকায় না শান্তা। ও সজা বড় রাস্তা অব্দি এগিয়ে একটা রিক্সা নেয় বাসা পর্যন্ত। রিক্সায় উঠে বসে শাড়ির আচলে চোখের কনে জমে উঠা অশ্রু মুছে।
শান্তা যখন বাসায় পৌঁছে তখন দুপুর। নীলাকে বিদেয় দিয়ে শান্তা আরেকবার গোসল করতে ধুকে নিজেদের বাথরুমে। তারপর রান্নাবান্না করে তুলির জন্য।

সেই দুপুর থেকেই শান্তা ভেবে যাচ্ছিলো – কেমন করে মুখমুখি হবে ও ফয়সালের। সন্ধ্যা হতেই ওর হাত ঘামতে আরম্ভ করল। বারে বারে ঠোঁট কেপে উঠলো তার। ভেতর থেকে বেড়িয়ে আসতে চাইলো কান্নার একটা ধারা। বসার ঘরে পায়চারি করছে শান্তা। একবার ভাবলো রাজীবকে ফোন দেবে। রাগটা মেটাবে রাজীব এর উপর। তবে ওর কথা ভাবতেও ঘৃণা হচ্ছে শান্তার। ভুল পথে পা দিয়েছে – তাতে আর কোন সন্দেহ নেই ওর। এখন এই পাপের জগত থেকে বেড়িয়ে আসার পথ খুজে বার করতে চায় শান্তা। ওখানে অচেনা পুরুষদের মাঝে বেশ্যা হবার থেকে ঘরের মাঝে ফয়সালের খাচায় আটকা পাখি হয়ে থাকা যেন বড় মধুর।
তবে ফয়সাল আসছে না কেন!
শান্তা বারে বারে ঘড়ি দেখে। রাত নয়টা বাজে, তারপর দশটা, তারপর এগারটা। তুলিকে খাইয়ে ঘুম পারিয়ে দেয় শান্তা। ফয়সালের ফেরার নাম নেই। স্বামীকে ফোন দেয় শান্তা। কিন্তু ওর নাম্বারটা বন্ধ। ফোন ধুকছে না। কোথায় গেল ফয়সাল? কোন অঘটন ঘটলো না তো? এই রাতে কার কাছে যাবে শান্তা? কাকে জিজ্ঞাসা করবে ফয়সাল কোথায়?
রাত একটা বেজে গেল। ফয়সালের ফেরার নাম নেই। তার ফোনটাও ধুকছে না। শান্তার এখন রীতিমতো ভয় করছে। ফয়সাল কোন ঝামেলায় জরিয়ে পড়ল না তো? নাকি পুলিশ ধরল তাকে? সোফাতে বসে থাকতে থাকতে কখন যে তন্দ্রা এসে গেল – বুঝতেই পারলো না শান্তা। ওর শরীর বেথা করছে। বেথা করছে মলদ্বার। হঠাৎ করে ঘুম ভাঙ্গল যখন তখন ভোর হয়ে গেছে। সারা রাত ফেরে নি ফয়সাল। শান্তা বাথরুম করে বিছানায় যাচ্ছে – ওমনি সময় ফোনটা এলো। অচেনা একটা নাম্বার। ফোনটা দুবার রিং হতেই ধরে কানে দিল শান্তা। হ্যালো বলতেই ওপাশে একটা গম্ভীর গলা।
“কে – শান্তা?”
“কে বলছেন?”
“মন দিয়ে শুনেন – ফয়সাল আমাদের কাছে বন্দি…। তাকে জীবিত দেখতে চাইলে পুলিশের কথা ভুলে যান। নইলে এখনই বুড়িগঙ্গায় ভাসিয়ে দেবো লাশ করে…”
হিম হয়ে গেছে শান্তার শরীর… ফোনটা কানে চেপে ধরে রাখল ও শক্ত করে। ওপাশে লোকটি নির্দেশ দিয়ে গেল গম্ভীর গলায়…

More বাংলা চটি গল্প

  বেলার কুটকুটানি | BanglaChotikahini - New Bangla Choti

Leave a Reply