যার যেখানে নিয়তি দ্বিতীয় পর্ব

Bangla Choti Golpo

ষোড়শ পর্ব

রাতে খেতে খেতে বুঝতে পারছি মন উসখুস করছে জানার জন্য, মাকে কিভাবে বশ করেছি। খাওয়া দাওয়ার পর ঘরে এসে দরজা বন্ধ করতেই মন জিজ্ঞেস করল,মণি এবার বলো কি কথা দিয়েছো?
আমি জামা খুলে ফেললাম।তারপর মনের লুঙ্গি ধরে হ্যাচকা টান দিতেই একেবারে উলঙ্গ।তলপেটের নীচ থেকে মনের ল্যাওড়া ঝুলছে মাচার থেকে শসা যেমন ঝোলে।মন অপ্রস্তুত আচমকা আক্রমণে। রাজা বাজারে দেখা ঘোড়ার কথা মনে পড়তে ফিক করে হেসে ফেললাম।
–হাসি হচ্ছে দেখাচ্ছি মজা। বলে মন আমাকেও উলঙ্গ করে দিল।আমাকে জড়িয়ে ধরে জিজ্ঞেস করল,কি কথা দিয়েছো মাকে?
–কি আবার?তুমি অফিস চলে যাও বাড়ীতে আমি একা,মা সারাক্ষণ “নাতি-নাতি” করে কানের পোকা বের করে দেবার অবস্থা।কোথায় পাবো আমি নাতি? চটি বাংলা
–মাকে কি কথা দিয়েছো বলবে না?
–তোমাকে বলে কি লাভ?তুমি কি আমাকে সাহায্য করবে?
–আহা আগে বলেই দেখো না।কেন সাহায্য করবো না?
–আমি মাকে বলেছি শাড়ী পরলে নাতি দেবো।আমি চোখ নামিয়ে বললাম।
মন আমার বগলের পাশ দিয়ে হাত ঢুকিয়ে দুই করতলে পাছায় চাপ দিল। মনের বুকে মাথা রেখে বললাম, আমার ভুল হয়েছে,একা আমি পারবো না জানি।
–তা নয় ভেবেছিলাম বিয়ে করে তারপর করবো।
–তুমি দুনিয়ার সবাইকে বলো নি আমি তোমার বউ?
–বউকে বউ বলবো না তো কি বলবো?
–তাহলে চুদতে বাধা কোথায়?স্বামী-স্ত্রী কি চোদাচুদি করে না?যখন উপায় ছিলনা সহ্য করেছি এখন আমার সব থাকতে কেন কষ্ট পাবো?
–দুমাস পরে ঐ ছেলেটি আসবে আমি উকিলের সঙ্গে কথা বলেছি,ডিভোর্স নিতে কোনো অসুবিধে হবে না। তারপর আমরা রেজিস্ট্রি করবো।
–আর ততদিন আমি যন্ত্রণায় কষ্ট পাবো তুমি তাই চাও?তাছাড়া না চুদলে কেমন পর-পর মনে হয়। ডান হাতে মনের ল্যাওড়া চেপে ধরে দেখলাম বেশ শক্ত হয়ে গেছে।
মন আমাকে কোলে তুলে বিছানায় চিত করে শুইয়ে দিয়ে বলল,ঠিক আছে তোমার যা ইচ্ছে।
দুই উরু দুপাশে চেপে ধরে ল্যাওড়া আমার যোণীতে ঠেকাতে আমি বললাম,আস্তে আস্তে করবে।
গুদেরর মধ্যে ল্যাওড়া ঠেলতে বালে টান পড়ল আমি কাতরে উঠলাম,উঃউউ মাগো।
মন ভয় পেয়ে জিজ্ঞেস করে কি হল?
–তুমি বাল সমেত ঢুকিয়েছো বালে টান পড়লে ব্যথা লাগে না? দেখে ঢোকাতে পারোনা?
পুচুক করে গুদ থেকে ল্যাওড়া বের করে ফেলে,শরীরে আমার আগুণ জ্বলছে জিজ্ঞেস করি,বের করলে কেন?

  ma chele bangla choti kahini

–এক মিনিট।বলে মন আমার পা নামিয়ে এ্যাটাচ বাথরুমে চলে গেল। মনে হল মুত পেয়েছে। একটু পরেই ফিরে এসে সেভার দিয়ে বাল চাছতে শুরু করে। মেজাজ খারাপ হয়ে গেল গুদের মধ্যে হাজার ক্রিমি কীটের আনাগোনা চলছে উনি এখন গুদের বাল ছাটতে বসলেন।বাল ছেটে গুদের উপর ভুউউউ করে সেভার চালাতে লাগল।আমার আগুন ততক্ষণে নিভে গেছে।বাল ঝেড়ে বলল,দেখো একদম সাফ।তারপর আফটার সেভ স্প্রে করল,বেশ ঠাণ্ডা।
ভুর ভুর করছে মিষ্টি গন্ধ। আমি হাত দিয়ে দেখলাম একেবারে মসৃণ বিরক্তি চেপে বললাম, এবার শুয়ে পড়ো।
–কেন চোদাবে না?
–আমার আগুণ নিভে সখ মিটে গেছে।রাত দুপুরে উনি গুদের বাল ছাটতে বসলেন?
–তাতে কি হয়েছে ফু দিয়ে আবার আগুণ জ্বালিয়ে নিচ্ছি। বলেই মন গুদের উপর মুখ চেপে ধরল।চেরা ফাক করে জিভ ভিতরে ঠেলে দিয়ে ভগাঙ্কুরে ঘষতে থাকে।
–উরি-উরিইইই।শরীর ধনুকের মত বেকে কোমর বিছানা থেকে উঠে গেল।
মনের সেদিকে খেয়াল নেই দুই উরু চেপে ধরে চুক চুক করে চুষতে লাগল। দাবানলের মত জ্বলে উঠল গুদের ভিতর। দুহাতে মনের মুণ্ডূ চেপে ধরলাম। কিছুক্ষণ পর বুঝতে পারি শরীর নিংড়ে রস নিসৃত হচ্ছে।মন তবু মুখ তুলছে না।
আমি কাহিল হয়ে পড়লাম,মন মুখ তুলে জিভ দিয়ে ঠোট চাটছে।
–খেয়ে ফেললে?
–কি করবো নষ্ট হবে?
গা জ্বলে গেল।রেগে গিয়ে বললাম,তুমি খেলে আমার কাজ হবে?সব ব্যাপারে খেলা?
চোখের উপর আড়াআড়ি হাত রেখে শুয়ে থাকি।মন আমার কানের কাছে মুখ নিয়ে বলল,মণি সোনা।
–ঘুমোতে দাও ভাল লাগছে না।

bangla choti শ্বশুর বৌমার গুদের খেলা

মেঝতে দাঁড়িয়ে আমার উপর শুয়ে মন আমার চিবুকে মৃদু কামড় দিল।তারপর গলায় স্তন বৃন্ত কুট কুট করে কামড়ায়। ভাল লাগছে বাধা নাদিয়ে চোখ বুজে ঘুমের ভান করে পড়ে থাকলাম। নাভির মধ্যে জিভ ঢুকিয়ে নাড়ছে। শরীর থেকে উত্তাপ বের হচ্ছে। কাম গন্ধ ভুর ভুর করছে সারা ঘরে।আমার দুই উরু দুদিকে চেপে ধরেছে। আমি কাঠ হয়ে থাকি।বুঝতে পারি কিছু হতে চলেছে।দুহাতে আমার দু-পা তুলে ধরে গুদের দুই ঠোটের ফাকে মুণ্ডিটা অনুভব করি।ঢোকাচ্ছে না কেন? ঢূকছে পুর পুর করে আমি অনুভব করি। মনে হচ্ছে নাভি পর্যন্ত ঢুকে যাবে।মনের তলপেট গুদের মুখে চেপে বসতে বুঝতে পারি সম্পুর্ণ ল্যাওড়া আমার গুদে গাথা।মনে হচ্ছে যেন বাচ্চা ভরে দিয়েছে।
আমি মাথাটা পিছনে এলিয়ে দিলাম।মন বলল,ব্যথা লাগছে?
আমি লাজুক গলায় বললাম,এভাবে থাকবে নাকি,চুদবে না?
–চুদবো তার আগে তোমাকে একটা কাহিনী শোনাই।
–রাত দুপুরে আবার কাহিনী?
–শুনলে চোদাতে ভাল লাগবে।একরাজা ছিল নাম বিচিত্রবীর্য।তার দুই রাণী অম্বিকা এবং অম্বালিকা। রাজা ছিল নপুংষকে নিয়মিত চুদলেও রাজার কোনো সন্তান ছিল না।তখন অনুরোধে ব্যাসদেব তাদের চুদতে সম্মত হন।ব্যাসদেবের দশাসই চেহারা বিশাল ল্যাওড়া দেখে রাণী অম্বিকা ভীত সন্তস্ত্র হয়ে চোখ বুজে গুদ কেলিয়ে পড়ে থাকলেন।অম্বালিকার মুর্ছা যাবার যোগাড় মুখ পা্ণ্ডুবর্ণ। দুটী যোণী ব্যাসদেব ঘন বীর্যে ভরে দিলেন।দুই রাণী অন্তসত্তা হলেন।
আমি বললাম,জানি জানি তারপর অম্বিকার গর্ভে জন্মালো ধৃতরাষ্ট্র আর অম্বালিকার গর্ভে পাণ্ডূ।
–বুঝতে পারছো কেন বললাম?বীর্য গ্রহণকালের মানসিকতা সন্তানকে প্রভাবিত করে।
আমার গুদে তখনও মনের ল্যাওড়া গাথা।মন কেন আমাকে এই কাহিনী শোনালো বুঝতে বাকী থাকে না। বাস্তবিকই মনের ল্যাওড়া দেখে আমি একটু শঙ্কিত হয়েছিলাম। সম্ভবত মন সেটা বুঝতে পেরেছে।নিজেকে মনে মনে প্রস্তুত করি না আমি ভয় পাবো না তুমি চুদে চুদে আমাকে ফালা ফালা করলেও শান্ত চিত্তে প্রতিটি বিন্দু আমি গ্রহণ করবো। আমি বললাম,মন তুমি শুরু করো।সন্তানের জন্য আমি সব সহ্য করতে পারবো। যত কষ্টই হোক আমি কিছুতেই সন্তানের অমঙ্গল হতে দেবো না।

মন পুর পুর করে ল্যাওড়া বের করতে লাগল আমি বেশ টের পাচ্ছি। শিরশির করছে আমার শরীর।কিছুটা রেখে আবার পড়পড় করে ঢূকিয়ে দিছে আমার শরীরের অভ্যন্তরে। ঠোটে ঠোট চেপে রেখেছি জরায়ুতে স্পর্শ করছে ল্যাওড়ার মুখ।ভাগাঙ্কুরে ঘষা লেগে তীব্র সুখানুভুতি ছড়িয়ে পড়ে শরীরের পরতে পরতে। মন আরও গতি বাড়াও।
মনের বিচিজোড়া থপ থপ করে এসে লাগছে আমার পাছায়। আমার পা-দুটো ফাক করে ধরে প্রবল বিক্রমে ঠাপিয়ে চলেছে মন।গুদে কামরস থাকায় ফচর ফচ ফচর ফচ শব্দ হচ্ছে।পৃথিবীতে যেন শুরু হয়েছে প্রলয় নৃত্য। ভেসে চলেছি হালকা বাতাসে।আর্তনাদ করে উঠল মন,মণিইইইই আর পারছিনা বেরিয়ে গেল..বেরিয়ে গেল…ধরো ধরো।বলতে বলতে অনুভব করলাম গুদের মধ্যে উষ্ণ বীর্যের প্লাবণ যেন গুদ উপচে বেরিয়ে আসবে।উষ্ণ পরশে আমারও জল খসে গেল। দুই রসধারা মিলে মিশে একাকার।মন নেতিয়ে পড়েছে আমার বুকে। হাতের তালুতে মনের ঘামে ভেজা পিঠের স্পর্শ পেলাম।ইস বেচারির অনেক পরিশ্রম হয়েছে।আমি উঠে বসে তোয়ালে দিয়ে ওর ঘাম মুছতে লাগলাম।ল্যাওড়া বের করতে গুদ থেকে চুইয়ে রস পড়টে হাত দিয়ে গুদ চেপে বাথরুমে চলে গেলাম। ফিরে এসে ভিজে ন্যাকড়া দিয়ে মনের ল্যাওড়া মুছে দিলাম। লাইট নিভিয়ে শুয়ে পড়লাম মনকে জড়িয়ে।আজকের রাত বড় সুন্দর। মনে বাজছে সঙ্গীতের সুর। একসময় ঘুমিয়ে পড়লাম।
সকালে ঘুম ভাঙ্গলেও মটকা মেরে পড়ে থাকি বিছানায়। আজ রবিবার অফিসে যাবার তাড়া নেই। পাশ ফিরে দেখলাম মন ঘুমোচ্ছে কেমন নিরীহ শান্ত কে বলবে এই মানুষ আমার বুকে দাপাদাপি করেছিল কাল রাতে।রান্না ঘরে বাসনের শব্দ পাচ্ছি শাশুড়ী হয়তো চা করছে। মোবাইল বাজলো মনে হচ্ছে।এত সকালে কে আবার ফোন করল? কানে লাগিয়ে বললাম,হ্যলো?
–কে মণি?
মায়ের গলা কিন্তু এই নম্বর কি করে জানলো মা? বললাম,হ্যা মা আমি বলো।

bangla choti বৌদির ননদের আচোদা গুদে বাঁড়া

–তুই টুসির কাছে তোর বাবার খবর নিস তোর বাবাকে দেখতে ইচ্ছে করে না?
বুঝতে পারি ফাল্গুণী মাকে ফোন নম্বর দিয়েছে। মনে হল মা কাঁদছে জিজ্ঞেস করি,মা কি হল কাঁদছো কেন?
–যেদিন মা হবি বুঝতে পারবি কেন মায়েরা কাঁদে।
আমার চোখ ঝাপসা হয়ে এল জিজ্ঞেস করলাম,বাবা কেমন আছে?
–এখনো বেঁচে আছে।বাবার খবর জেনে তোমার কি হবে? রাখছি।
–মা মা –।যা কেটে দিয়েছে।
ফোন রেখে দেখলাম মন চোখ মেলে আমাকে দেখছে জিজ্ঞেস করলো,মা?
–আমি আজ একবার বাবাকে দেখতে যাবো।
–আমি যাবো তোমার সঙ্গে?
–না আমি একাই যাবো।তোমাকে কেউ কিছু বললে আমি সহ্য করতে পারবো না।
–তোমার যা ইচ্ছে।চা-টা খাও ,শিউপুজন আসুক গাড়ী নিয়ে যাবে। দরকার হলে আমাকে ফোনে খবর দেবে।
–ঠিক আছে দিগম্বর এবার কাপড় পড়ো,এখুনি মা চা নিয়ে আসবে।
মন আমাকে জড়িয়ে ধরে চুমু খেয়ে জিজ্ঞেস করল,কাল ভাল লেগেছে?
–বিচ্ছিরি লেগেছে। বলে আমি হাসলাম।

সপ্তদশ পর্ব

আমি সালোয়ার কামিজ নিয়ে বাথরুমে ঢুকলাম।পেচ্ছাপ করতে গিয়ে টের পেলাম মৃদু বেদনা। অনেকদিন পর করার জন্য হয়তো হতে পারে।জল দিয়ে গুদ ধুয়ে পায়জামা পরে চোখ মুখে জল দিলাম। ফ্রেশ হয়ে বেরিয়ে এসে দরজা খুলে দিতে শাশুড়ী চা খাবার নিয়ে ঢুকে আমার দিকে তাকিয়ে ইঙ্গিতবহ হাসলেন। আমি আর মন চোখাচুখি করলাম।শাশুড়ী বললেন,বউমা তোমারে ভারী সুন্দর দেখায়।
মন টিপ্পনী কাটল,শাশুড়ী বউয়ে খুব মিল দেখি।কথাটা শাশুড়ীর কানে যায় না,আমি মনের দিকে তাকিয়ে চোখ পাকালাম।
–বিয়ে যা হয়েছে তা হয়েছে শোনো বউমা নাতির অন্নপ্রাশন আমি ঘটা করে দেব।
মন বলল,গাছে কাঁঠাল গোঁফে তেল।
–কি বললি তুই টাকা গাছে ফলে না?ঠিক আছে পুরানো বাড়ী বেঁচে আমি অন্নপ্রাশন করবো।
মন উঠে মায়ের কানের কাছে মুখ নিয়ে বলল,তোমার যা ইচ্ছে তাই কোরো।মণি খেয়েদেয়ে আজ একবার বাপের বাড়ী যাবে।
–তুমি বাড়ী যাবে?হ্যা মা একবার ঘুরে এসো,মায়ের মন মেয়েকে দেখতে হা-পিত্যেশ করে আছে।উদাস হয়ে কি ভাবলেন তারপর ফিক করে হেসে বললেন,তোর বাবা নিজে একা একা হিল্লিদিল্লী ঘুরে বেড়বে যেই শুনবে আমি বাপের বাড়ী যাবো অমনি দোকানদারের মুখ ভার।কি অশান্তি করত কি বলবো,আজ দিব্যি একা ফেলে কোথায় চলে গেল।দীর্ঘশ্বাস ফেলে শাশুড়ী রান্নাঘরে চলে গেলেন।
শাশুড়ীর কথার দরদ আমার হৃদয় ছুয়ে গেল।শুধু স্বামী নয় মনের মত শাশুড়ীও আমাকে দিয়েছে ভগবান। সংসারে একটী মেয়ের চাওয়ার আর কি থাকতে পারে।
শিউপুজন এসে গেছে।আমার খাওয়া দাওয়া সারা। শাড়ী পরে সাজগোজ করে বেরোতে যাবো মন টেনে দরজার আড়ালে নিয়ে আমার ঠোট মুখে নিয়ে চুষতে লাগল। উম-উম-করে বাধা দিয়ে কোনোমতে ঠোট ছাড়িয়ে বললাম,আগে করতে কি হয়?দেখো তো কি করলে লিপষ্টিক ধেবড়ে গেল।
মনের দিকে তাকিয়ে হাসি পেল দেখে মনে হচ্ছে কোনো রক্তচোষা প্রাণী।মুখে রক্তের মত লিপষ্টিক লেগে আছে। আঁচল দিয়ে ওর মুখ মুছে দিতে থাকি।
মন বলল,মা ঠিকই বলেছে। যখন বউ ছিল না আলাদা এখন একমুহুর্ত তোমাকে ছাড়া থাকতে পারি না।
–বেরোবার সময় এসব শুনতে ভাল লাগে?এমন করছো যেন আমি চিরকালের জন্য চলে যাচ্ছি।
আয়নার সামনে দাঁড়িয়ে ঠোটে লিপষ্টিক বোলাই। পিছন থেকে মন আমার কাধে মুখ ঘষে। আমি ঘুরে ওর দুগাল ধরে বললাম,ওরকম করে না,আমি বিকেলেই চলে আসবো। বাংলা চোদাচুদির গল্প
গাড়ীতে তুলে দিয়ে মন বলল,চেক বইটা নিয়েছো তো,যদি কোনো দরকারে লাগে।
গাড়ী ছেড়ে দিল।পুরানো পাড়ার কথা মনে পড়ল। আজ রবিবার সবাই আছে বাড়ীতে।আজকে যাচ্ছি আগে বলিনি,সবাই চমকে যাবে। কেমন আছেন বাবা গিয়ে কি দেখবো কে জানে।আমার প্রতি মার অভিমান হয়েছে বুঝতে পারি।যাকে নিজের মনে হয় তার প্রতি মানুষের অভিমান হয়। সবাই বদলালে মা বাবা কখনো বদলায় না।সবার কাছে আমি যাচ্ছিনা কে কেমন বদলালো তাতে কিছু যায় আসেনা আমার। আমি যাচ্ছি আমার বাবাকে দেখতে।বাবারা নাকি মেয়েমুখী হয়,আমার মেয়ে হলে মন আমাকে ভুলে যাবে নাতো?মেয়েকে পেয়ে আমাকে মনে রাখবে তো? চটি বাংলা

কাপড় মেলতে ছাদে ঊঠেছে ফাল্গুণী। ছাদ থেকে বড় রাস্তা দেখা যায়। ছুটির দিন রাস্তায় লোকজন কম। তেরাস্তার মোড়ে আড্ডা নেই ফাকা। ডলিপিসি জানলায় দাঁড়িয়ে নীচের দিকে তাকিয়ে।ডলিপিসির সামনের বাড়ী সঞ্জীব মিত্রের।সঞ্জীব মিত্র ব্যাঙ্কে কাজ করেন,এখানে ছিলেন না এখন বাড়ীতেই থাকেন।ওর বউ দেবযানী মিত্র স্কুল টিচার।ডলিপিসি আবার দেবযানী মিত্রকে পছন্দ করে না।বাড়ীর নীচে গাড়ী দাড়াতে ফাল্গুণীর কপালে ভাজ পড়ে। কে এল মণি নয়তো?হুড়মুড় করে নীচে নেমে এল ফাল্গুণী।দরজায় কেউ কড়া নাড়ছে হ্যা তাদেরই বাড়ীতে। দরজা খুলে অবাক,কি রে মণি তুই?দারুণ দেখতে হয়েছিস তুই।
এইখানে দাঁড়িয়ে একদিন ফাল্গুণী বলেছিল,আমি তোমার দাদার বউ। আজ আবার সেই তুই-তোকারি? সেদিন আমি ছিলাম নিরাশ্রয় আজ আমার আছে শক্তপোক্ত আশ্রয়।আমি বললাম,তুই কেমন আছিস?
–আমাদের আবার থাকা না-থাকা,আছি একরকম। চল উপরে চল।
ফাল্গুণীর সঙ্গে উপরে ঊঠে এলাম। মা সিড়ীর মুখে দাঁড়িয়ে।
–মা মণি এসেছে।ফাল্গুণী উচ্ছসিত হয়ে বলল।
–হ্যা দেখতে পাচ্ছি।মার কথায় দমে যায় ফাল্গুণী।আমাকে জিজ্ঞেস করল,তুই খেয়ে এসেছিস?
–এত বেলায় না খেয়ে আসবো নাকি?
বাবা ঘরের ভিতর থেকে জিজ্ঞেস করেন,কার সঙ্গে কথা বলছো লাবণ্য?
–কে আবার তোমার আদুরে মেয়ে।
–কে মণি? মণি এসেছে?
–হ্যা বাবা আমি তোমাকে দেখতে এলাম। কেমন আছো বাবা?
–তোকে দেখলাম,এখন ভাল আছি।
–ভাল না ছাই।রাতে ঘুমোতে পারে না আমাকে বসে বসে বুক ডলে দিতে হয়। লাবণ্য বললেন।
–কি জানিস মা মাঝে মাঝে দম আটকে যায়,মনে হয় আমি বুঝি—।আমি বাবার মুখ চেপে ধরলাম। বাবা বললেন,মুখ চেপে তুই কতদিক সামলাবি?
–ডাক্তার কি বলছে?আমি জিজ্ঞেস করি।
–কি আর বলবে,বলছে একজন হার্ট স্পেশালিষ্ট দেখাতে। বড়দা কখন ঢূকলো খেয়াল করিনি।বড়দা বলল,।বললেই তো দেখানো যায় না?
মা বলল,তোরা কথা বল আমি চা করে আনছি।
ছোড়দা মৌমিতা ফাল্গুণী সবাই এসেছে। আমাকে অবাক হয়ে দেখছে মৌমিতা। আমি বললাম,কেন দেখানো যাবে না কেন?
–এ্যাপয়ণ্টমেণ্ট করতে হবে তার উপর কার কত ফিজ–দেখালেই এক গাদা টেষ্ট করো—।
বড়দার কথা শেষ না হতে মৌমিতা বলল,তুমি চলে যাবার পর সেই নিয়ে কত্ত কাণ্ড দৌড়াদৌড়ি চাকরি সামলাবে না বাড়ী—উফস কি ধকল গেছে ক-টা দিন। শেষে টুসির কাছে তোমার কথা শুনে নিশ্চিন্তি।
অবাক লাগে লেখাপড়া জানা একজন মহিলা কিভাবে বেমালুম মিথ্যে বলতে পারে। ছোড়দা বলল,আমি নেটে কয়েকজন ডাক্তারের নাম পেয়েছি ড.সোম ড.চ্যাটার্জ–।
মা চা নিয়ে ঢুকে বলল, ডাক্তারের নাম জেনে কি হবে? দেখালে তো ডাক্তারের নাম?
–মা এসব আপনি কি বলছেন? জানেন ওর অফিসে প্রতি মাসে কত টাকা কাটে–।মৌমিতা বলল।
–কি করে জানবো, কার কত কাটে তোমরা আমাকে বলেছো কোনোদিন?
–সব কথা আপনাকে বলতে হবে কেন? একবেলার জন্য মণি এসেছে ওর কানভারী না করলে চলছিল না?
–আমি কি এসব কথা তুলেছি তোমরাই তো শুরু করেছো।মা প্রত্যুত্তর দিল।
–মা প্লিজ বাবার শরীর ভাল নয়।
ঘরে নীরবতা নেমে এল। চুপচাপ চা খেতে থাকে সবাই। বাবা জিজ্ঞেস করলেন,তুই ভাল আছিস তো মা?
–আমি ভাল আছি তুমি আমার জন্য চিন্তা কোর না।
–আর চিন্তা? চিন্তা করেই বা কি করবো?
চা খেয়ে যে যার নিজের ঘরে চলে গেল। মা বলল, একদিন তোর শাশুড়ী ফোন করেছিল।ছেলের আসার সময় হয়ে গেল বোধ হয় সেই জন্য।
–কি বলছিল ?
–তোর সঙ্গে কথা বলতে চাইছিল।আমি বলে দিলাম ও এখানে থাকে না।
–ভাল করেছো।
–মহিলার মুখ ভীষণ খারাপ বলে কিনা আহা কি মেয়ের জন্ম দিয়েছেন।
মনে মনে ভাবি মাগো এই ঘর বর দেখে পছন্দ করে একদিন তোমরাই মেয়ের বিয়ে দিয়েছিলে।এখানে এসে কেমন চিকিৎসা হচ্ছে মোটামুটি একটু আচ করতে পারলাম। আমি উঠে দাড়াতে মা জিজ্ঞেস করলো,উঠলি যে এখনই চলে যাবি নাকি?
–না আসছি।নীচে গিয়ে শিউজিকে বললাম,আপনি সাহেবকে বলবেন আমি ডেকেছি জরুরী দরকার।
আমি উপরে এসে বাবার ঘরে বসলাম। মা এসে জিজ্ঞেস করল,কোথায় গেছিলি?
–নীচে একটু দরকার ছিল।
–টুসি কিছু বলছিল?
–টুসির কাছে যাইনি,ড্রাইভারকে একটা কথা বলে এলাম।
–টুসি অত নয় কিন্তু বড় বউমা খুব চতুর তপুকে একেবারে ভেড়া করে রেখেছে।
–শোনো মা অন্যকে দোষ দিয় লাভ নেই, যে ভেড়া হতে চায় তাকেই ভেড়া করা যায়।
মা কিছুক্ষণ ভেবে বলল,বড়খোকা যে এমন বদলে যাবে ভাবিনি।তুই চলে যাবার পর তোর বাবা বলল,পুলিশে খবর দিতে বড় বৌমাই বলল,বাবা আপনি কি চান অফিস কাছারি ছেড়ে আমরা লজ্জায় ঘরে মুখ লুকিয়ে বসে থাকি? অবশ্য পুলিশে খবর না দিয়ে ভালই হয়েছে। রাত্রিবেলা আমার বুকে মুখ গুজে কি কাদতো তোর বাবা।
আমার ফোন বেজে উঠতে আমি উঠে বাইরে বেরিয়ে ফোন ধরি। হ্যা বলো?….আমাকে গিয়ে নিয়ে আসতে হবে?…আচ্ছা রাখো আমি আসছি। ফোন কেটে দিয়ে আমি নীচে নেমে গেলাম। গাড়ীতেই বসে আছে মন। আমাকে দেখে নেমে জিজ্ঞেস করল,জরুরী তলব কেন?
–উপরে চলো।
মনকে সব বললাম,মনদিয়ে সব কথা শুনে বলল,নার্সিং হোমে ভর্তি করে দিই।
মা মনকে দেখে বলল,তুমি মণিশঙ্কর না?
মন হেসে বলল,হ্যা মাসীমা।আপনি কেমন আছেন?
–তুমি তো আমাদের ভুলে গেছো,এখন আর আসোই না।
মার কথা শুনে ভীষণ রাগ হল বললাম,মা এনাফ আমার নাটক ভাল লাগছে না।
-মণি! ছিঃ মণি ছিঃ তুমি এভাবে কথা বলছো কেন?গর্জন করে ওঠে মন।
তাকিয়ে দেখলাম মনের চোখমুখ লাল।ওকে এভাবে রাগতে দেখিনি আগে। আমার কান্না পেয়ে গেল,ছুটে চলে গেলাম যে ঘরে থাকতাম।পিছন পিছন মন এল। দরজা ভেজিয়ে দিয়ে আমাকে বুকে জড়িয়ে বলল,স্যরি। মায়ের সঙ্গে ওভাবে কথা বলা কি তোমার ঠিক হয়েছে?
–মন তোমার দোষ নেই। আমার অন্যায় হয়ে গেছে। আমাকে ক্ষমা করো।
–ঠিক আছে সোনা।আমি কিচছু মনে করিনি।
–আমাকে একটু আদর করবে না?
–লিপষ্টিক মুছে যাবে কিন্তু?মন আমাকে সাবধান করে।
–যাক ঐ মেকি রঙ থাকল কি গেল তাতে কিছু যায় আসে না।আমার আসল থাকলেই হল।
দস্যুর মত জাপটে ধরে আমার ঠোটজোড়া মুখে নিয়ে এমন চুষল যে ঠোট ফুলে উঠল। আয়নায় দেখে বললাম,কি করেছো দেখো।
এবার আমি বাইরে যাবো কি করে? দেখি এদিকে এসো।আঁচল দিয়ে ভাল করে ওর ঠোট মুছে দিলাম।মুখে রুমাল চাপা দিয়ে বেরিয়ে এসে মাকে গিয়ে বললাম,আমার ভুল হয়ে গেছে কিছু মনে কোর না।
–মণিশঙ্কর কোথায়?চা এনেছি।
মনের ধমক খেয়ে দুঃখে নয় সুখে আমার চোখে জল এসে গেছিল। ইচ্ছে হল মাকে বলি সবাই ভেড়া হয় না।এতক্ষনে মনের খবর নিশ্চয়ই নীচে চলে গেছে।

bangla choti আচোদা টাইট পোঁদ মারা

Leave a Reply