রিক্সাওয়ালা ছেলের জুয়ার নেশা ছাড়াতে গার্মেন্টস-কর্মী মার সঙ্গম [৩]

Bangla Choti Golpo

মা ছেলে জবা গাছের ঝোপের আড়ালে লেকপাড়ের অন্ধকার পরিবেশে এতটাই ঘনিষ্ঠ হয়ে বসে গল্প করছে যে একে অন্যের গায়ের গন্ধ উপভোগ করতে পারছে তারা। হাসানের ফতুয়ার সামনের দিকের বুকের কাছে থাকা বোতামগুলো খুলে ছেলের লোমশ বুকে হাত বুলিয়ে আদর করে দেয় মা দিনা। দুপুরে রিক্সা চালানোর সময়ে পাওয়া ছেলের পুরুষালি দেহের যৌবনমদ ঘ্রান আবার পায় মা। আবারো কেমন অবসন্ন বোধ করে তার নারী দেহ।

Written by চোদন ঠাকুর

এদিকে দিনা বেগমের ৪৮ বছরের পাকা দেহের গন্ধে হাসানের অবস্থাও খুবি খারাপ। দিনাকে জানানো কইতরি বুয়ার কথা সম্পূর্ণ সঠিক, হাসানের জগতে সবথেকে প্রিয় গন্ধ হলো তার আপন জন্মদায়িনী মায়ের গায়ের গন্ধ।
গার্মেন্টস কর্মী মহিলাদের দেহে এম্নিতেই একদা আলাদা ঘাম-শ্রম-মেদচর্বির মাদকতাময় গন্ধ থাকে৷ শহুরে মেয়েদের মত বয়স্কা নারীরা তেমন কোন প্রসাধনী দেয় না বলে তাদের পরিণত যৌবনের মদালসা ঘ্রান থাকে শরীরের প্রতিটি ভাঁজে৷ সাথে সস্তা দামের স্নো-পাউডারের গন্ধ মিলিয়ে বেশ তীব্র,ঝাঁঝালো একটা সুবাস দিনার দেহে। গার্মেন্টস কর্মী মায়ের শরীরের এই ভরপুর তীব্র কড়া সুবাসটা ছোট বেলা থেকেই ছেলের কাছে অতিপ্রিয়। বস্তির সব মাগীর দেহে মায়ের এই ঘ্রানটা খুঁজে ফিরলেও আজ পর্যন্ত সে সেটা পায়নি।
এই মুহুর্তে, ঘনিষ্ঠ হয়ে পাশে বসা মায়ের দেহের ঘ্রান, বুকে গলায় মার কোমল হাতের আদরের স্পর্শে মাতোয়ারা হয় ছেলে হাসান শাহ। দিনাকে আদর করতে সুবিধা করে দিতে চট করে পরনের ফতুয়া খুলে পাশে রেখে দেয় সে৷ খালি গায়ে লেকের ঠান্ডা বাতাসে একটা বিড়ি ধরিয়ে বলে,
– মাগো, তুমার এই আদর বহুত খুইজা ফিরি মুই। বড় হওনের পর এই পয়লা তুমি ফ্রি হয়া মোর লগে মিশতাছ। এই সুখ মুই কোথায় রাহি!
– (দিনা হাসে) হইছে, বেশি সুখের কাম নাই। এইহানে যে সুখে পাগলের লাহান খালি গা হইয়া গেলি, বলি এইটা বাসা পাইছস! মানুষজন দেইখা কী ভাববো!
– (বিড়িতে লম্বা টান দিয়ে) কেও কিছু ভাববো না, মা, এই গাছের চিপায় আন্ধারে কেও দেখতেই পারবো না। তুমিও এক কাম করো, ওড়নাডা খুইলা আরামে বহো ত।
দিনা বেগম কিছুটা লজ্জা পেলেও ছেলের আব্দারে তার ওড়না খুলে একপাশে রেখে দেয়। ওড়নাবিহীন মায়ের হলুদ কামিজে ঢাকা বেঢপ বড় ৪২ সাইজের দুধজোড়া ফ্যালফ্যাল করে দেখে হাসান৷ চাঁদের আলোয়, বিড়ির ধোঁয়ার ফাঁক গলে আসা ছেলের চোখের সেই দৃষ্টিতে বন্য পশুর আগুন দেখে দিনা। কেমন শিউরে উঠে তার নারী দেহ। লেকের ঠান্ডা বাতাসেও আবার কুলকুল করে ঘামা শুরু করে মা।
দিনার ঘামে মুহুর্তের মধ্যেই তার জামার গলা, বুক, পেট, বগলের কাছে ভিজে যায়। আজ শেষ দুপুরে ব্রা-পেন্টির দোকানের মত ঘাম। খানকি চোদনে অভিজ্ঞ হাসান জানে, নারীর এই ঘাম আবহাওয়ার গুমোটে না, বরং কামক্ষুধার অনলে পুড়া গরমে আসে। মাকে উস্কে দিতে বলে,
– এই আবার ঘামানি শুরু হইলো তুমার। ঘাইমা কেমুন বাসনা আইতাছে তুমার শইল দিয়া। ছুডুকালে এই বাসনা খুব ভাল্লাগত মোর। মোরে যখন দুধ খাওয়াইতা তুমি, বা সন্ধ্যায় পড়াইতে বসতে মোরে, তুমার শইলের এই বাসনা খুব জোশ লাগত মোর।
– কস কি বাজান, ছুডুবেলার সেই দুধ খাওনের স্মৃতি এহনো মনে কইরা রাখছস! আর এই ঘামাইন্না ঘেরানরে তুই বাসনা কছ ক্যান, এইডা মোর মত মুটকি বেডির শইলের বাসি বদগন্ধ।
– ধুর, কি যে কও তুমি! এইডা মোটেও বদগন্ধ না। এই জবা ফুলের চাইতেও সুন্দর বাসনা এইডা। দাও দেহি, বহুদিন পর তুমার গা-ডা একটু শুঁইকা ছুডুবেলার স্মৃতি লই।
– (দিনা লজ্জা পায়) যাহ, এই বয়সে বুইড়া মার গায়ের গন্ধ হুঁকবার চাস! মাথা গেছে তর! তরে বিয়াই দিতে হইব দেখতাছি।
– (হাসান মুখ ঝামটে বলে) কইছি ত মা, বোইনগো শিক্ষিত কইরা চাকরির আগে বিয়া বহনে মুই রাজি না। এ্যালা কও, মোরে তুমার শইলের ঘেরান শুঁকবার দিবা, না মুই গোস্সা কইরা আবার জুয়া খেলতে যামু।
ছেলের গজগজানি শুনে দ্বিধায় পড়ে মা দিনা। একদিকে তার মা হিসেবে সঙ্কোচ লজ্জা তাকে বাঁধা দিচ্ছে, আবার আয়-রোজগারি ছেলেকে সুপথে রেখে সংসার সামলানোর দায়িত্ব বোধও আছে। অবশ্য, তার শরীরও বহু বছর পর কেমন যেন চাইছে, কোন পুরুষ তার দেহটা একটু শুঁকে দেখুক। উপভোগ করুক তার অফুরন্ত যৌবন৷ আগেই বলেছি, ছোট দুই যমজ কন্যা জন্মানোর পর তার ভারী দেহটা গত ৮ বছরে তার বুড়ো স্বামী রমিজ সেভাবে আর উপভোগ করেনি। অথচ, এখনো তার শরীর চায় কোন পুরুষ তার দেহে বিচরণ করুক, খুঁজে দেখুক নারী দেহের লুকোনো গুপ্তধন-সম্পদগুলো!
অন্যদিকে, হাসান না জানলেও দিনা আগেই কইতরি ঝিয়ের সাথে গল্প করে জেনেছে, তার ছেলে মায়ের শরীরের জন্যই সব আকাম-কুকাম করে। মায়ের ঘ্রান খুঁজে ফিরা বিফল কসরতে একের পর এক ধুমসি মাতারির সাথে যৌনসঙ্গম করে। এমনকি, নিজ মুখে একটু আগেই ছেলে সেটা স্বীকারও করল দিনার কাছে। সবমিলিয়ে, কতটা মা-ভক্ত তার এই সোমত্ত ছেলেটা, সেটা ভেবে মা-হিসেবে গর্ব হয় দিনার।
অবশেষে, মনের অবদমিত ইচ্ছে নাকি সাংসারিক দায়িত্ববোধ – দিনা জানে না কেন সে রাজি হল ছেলের আব্দারে।
– আইচ্ছা, ঠিক আছে, শুঁইকা দ্যাখ তর মার শইলের গন্ধ। তয় অন্য কিছু করবার চিন্তা আনিছ না কিন্তু মনে, মুই বইলা দিলাম।
– (হাসান একদৃষ্টিতে মায়ের চোখে তাকিয়ে বলে) তুমি এত চিন্তা কইরো না ত, মা। তুমি কইছ না কাইলকা রাইতে, মুুই তুমার বন্ধু। পুলা না ভাইবা ওহন মোরে বন্ধু হিসেবে লও। তুমিও নিজেরে মোর বান্ধবী হিসেবে চিন্তা কইরা নেও। তাইলে তুমার লজ্জা কাটবো।
দিনা বুঝে, একটু আগে লেকের পাড়ে সব সিমেন্টের বেঞ্চিতে বসা জোড়া বাঁধা ছেলে-মেয়েদের মতই মাকে পেতে চাইছে হাসান। সত্যি বলতে, আশুলিয়ার একঘেয়ে, কঠিন জীবনের বেড়াজাল ছিঁড়ে, এমন সুন্দর পরিবেশে এসে ছেলেকে বন্ধু হিসেবে ভাবাটাই তার মত মহিলার জন্য উপযুক্ত।
ছেলের বিড়ি খাওয়া তখন শেষ। বিড়ির শেষাংশ দূরে ছুড়ে ফেলে তার বামে বসা মায়ের ৭২ কেজির ধুমসি দেহটা দুহাতে জড়িয়ে ধরে সে। মাটিতে বসা অবস্থায়, গায়ের জোরে মাকে জড়িয়ে ধরায় বেশ ইলেকট্রনিক শক খেলে যায় মা-ছেলে দু’জনের দেহেই৷ শক্তিশালী ছেলের বাহুডোরে জড়ানো মা একটু ব্যথা পেলেও ভালো লাগাটাই বেশি অনুভব করে।
মাকে ধরে, মায়ের গলার খালি অংশে নাক-মুখ চেপে মার ঘামেভেজা শরীরের ঘ্রান টানতে শুরু করে ছেলে। ছোপ ছোপ ঘামে ভেজা মার কালো গলায় ঘাম-ময়লা জমে, সাথে সস্তা পাউডার মিশে কেমন মাতাল করা একটা সুবাস পায় ছেলে। প্রাণভরে মার দেহের গন্ধটা টানে ছেলে। কতবছর বাদে এই গন্ধ নিচ্ছে সে! নাক দিয়ে জোরে জোরে ফোঁস ফোঁস করে শ্বাস ফেলে ফেলে বহুক্ষণ ধরে দিনার গলা পিঠ শুঁকে হাসান। উন্মত্তের মত দুহাতে আরো জোরে পাশে বসা মাকে পিষে ধরে।
– (কাতরে উঠে দিনা) উফফফফ, কি করছ। গন্ধ হুকবি হুঁক, কিন্তু এত জুরে চাপতাসস ক্যান মোরে!
– (ফোঁস ফোঁস শ্বাস টেনে) তুমার হাতের রান্না খাইয়া মোর শইরে হাতির জুর ওহন। তুমার লাহান হাতিনিরে ওহন আদর করুম মুই।
– (দিনা আহ্লাদি কন্ঠে বলে) ধুর কি কছ তুই এডি! নিজ মারে হাতি কছ, দিলাম গন্ধ হুঁকতে কইতাছস আদর৷ করনের কথা! সর দেহি, মুই উইঠ্যা যামু।
– (মায়ের ঢং বুঝে ফেলে ছেলে) ইশশশশ, ঢং দেহো না মোর বান্ধবীর। আহো তুমার গায়ের ঘাম মুইছা তুমারে আদর কইরা দেই এ্যালা। তুমি চুপ কইরা আদর খাও ত। তুমারে আদর করতে না দিলে মুই-ও নগদে বস্তির মাগিপাড়ায় যামু কয়া দিলাম।
-(মনে মনে প্রমাদ গুনে মা) আরেহ না, কিযে বাজে বকস তুই৷ কইতাছি, তর চাপনে সুখ হইলেও একটু আস্তে কর, বাজান। মোর মোটা গতরের মাংসে ব্যাথা পাই ত!
– এম্নে পাশে বহাইয়া শুঁকনে, জড়ায়া ধরতে অসুবিধা ম্যালা। তুমি মোর সামনে আইয়া বহো। জুত কইরা একডু আদর দিয়া লই বান্ধবীরে।
প্রচন্ড লজ্জা পেলেও ছেলের হুমকিতে উপায়ন্তর না দেখে ছেলের সামনে পিঠ দিয়ে বসে দিনা বেগম। ছেলের প্যান্ট পরা আদুল দেহের ছড়ানো দু’পায়ের ফাঁকে নিজের দুপা সামনে ছড়িয়ে বসে পরে মা। মার দেহটা আরেকটু পেছনে টেনে নিজের দুহাত পেছন থেকে বাড়িয়ে মার ৩৮ সাইজের পেটে জড়িয়ে আবারো সর্বশক্তিতে দিনাকে ধামসে ধরে হাসান। সাঁড়াশির মত মার নরম দেহটা নিজের নগ্ন বুকে পেটে চেপে মার পিঠে, ঘাড়ে নাক ডুবিয়ে আজন্মলালিত গার্মেন্টস কর্মী মায়ের দেহের গন্ধ শুঁকে।
হঠাৎ, গন্ধ শুকার মাঝেই মার গভীর পিঠের হলুদ কামিজের ফাঁক গলে বেরনো কাধ ঘাড়ের মাংসে মুখ বাড়িয়ে কামড়ে দেয় ছেলে। লকলকে জিভ বের করে মার দেহের কোমল অনাবৃত অংশ চেটে চেটে সব ঘাম খাচ্ছে হাসান৷ চুমুক দিয়ে, কামড়ে মাকে লেহন করে চলে সে। এমন অনাহুত আক্রমণে শরীর ধড়মড়িয়ে কাতরে চিৎকার করে উঠে দিনা। সামনে অবারিত হাতিরঝিল লেকের পানিতে প্রতিধ্বনিত হয় সে নারী কন্ঠের রিনরিনে ধ্বনি।
– উমমমমমম মাগোওওও আহহহহহহহ এই তর আদর, বাজান৷ আদর করতে মার বডি কামড়াইয়া, চাটন লাগে নাকি! ইশশশশ উমমমমম আস্তে কর বাপ, দোহাই লাগে তর।
– (মোষের মত ফোঁসফোঁস শ্বাসটানে ছেলে) চুপ করো ত, দিনাম্মা। মোরে মনমত আদর করবার দেও। নাইলে, ওহনি মাগিপট্টিতে যামু কইলাম।
– (দিনা শব্দ আটকে নিজ মুখ চেপে ধরে) ইশশশশ খালি গোস্সা করে পুলায়। মোর কছম লাগে, তর বোইনগো কছম লাগে – মাগি পাড়ায় আর যাবি না তুই।
– তাইলে চুপচাপ মোরে কাম করবার দাও, আর তুমি এইডারে মজা হিসেবে লও। এম্নিতেই, তুমার এই হইলদা কামিজ ঝামেলা করতাছে খুব। এইটা খুইলা দিয়া চাডি, মজা বেশি পাইবা।
এইকথা বলে অসহায় মায়ের অনুমতির আর তোয়াক্কা না করেই মার পিঠের দিকে কামিজের বোতাম পট পট করে খুলে ফেলে হাসান (কামিজের বোতাম সাধারণত পিছেই রাখে মেয়েরা)। বোতাম খুলে মার পিঠের কোমর পর্যন্ত বেরুনো নগ্ন ঘামেভেজা কালো মাংস চেটে চেটে খায় সে। দিনাকে সামনে ঠেলে চাঁদের আলোয় চকচক করা পিঠে উপরনিচ করে চুষে দাঁতে চেপে থলথলে দেহটা কামড়ে দেয় ইচ্ছেমত।
দিনার পিঠের কালো ব্রায়ের স্ট্র্যাপ দেখে আরো কামাতুরা হয় উন্মাদ ছেলে। পিঠ ঘাড় বেয়ে মার গলার দুপাশের চামড়া ঠোঁটে চেপে চাটছে সে এখন। খোঁপা করা মার তেল দেয়া চুলের গন্ধ, ডবকা মাগি দেহের গন্ধ মিলেমিশে কেমন ধোন চনমন করে হাসানের। মার নধর পাছায় পিছন থেকে প্যান্ট চাপা ধোন ঠেসে ধরে মার চুলে মুখ ডুবিয়ে নাকে মুখে ঘ্রান টানে সে। চুল ধরে টানাটানি লাগাতে দিনা বলে,
– উহহহহহ আমমমমম আর পারতাছি না তরে নিয়া। মোর চুল ছিড়া ফেলবি দেহি! দাড়া চুলডি ছাইড়া দেই, পাগল পুলারে।
দুহাত উচিয়ে নিজের খোপা খুলে চুলটা দুদিকে দুলিয়ে একহাতে করে সামনে এনে গলার পাশ দিয়ে বাম দিকে বুকের উপর রাখে দিনা। ছেলের সামনে এখন মার পিছন দিকটা ঘাড় গলা পিঠ কাঁধ পুরাটাই উন্মুক্ত। চাঁদের আলোয় দেখে, ছোপ ছোপ ঘাম মার ঘারে। মাথা নামিয়ে সম্মোহিতের মত ঠোট চেপে ধরে সে সিক্ত ঘারে। চুষতে থাকে মার ঘর্মাক্ত ঘার। দেখতে দেখতে ঘর্মাক্ত ঘার পিঠ সবকিছু সিক্ত হল ছেলের লালায় ভিজে।
কেমন যেন তীব্র,কড়া, ঘেমো একটা গন্ধ নাকে তখন আসে তার। মায়ের দেহের কোন অংশ থেকেই আসছে এই মনমাতানো ঘ্রান। উৎস খুজতে পিছন থেকে মায়ের দেহ শুঁকে শুঁকে দেখে – মায়ের কামুক বগল থেকে আসছে সেই গন্ধ। আহারে, দিনা মায়ের ঘেমো বগল! নিজের সবল দুহাতে মার দুহাত মাথার উপর তুলে ধরে সেভাবে রাখতে নির্দেশ দেয় হাসান। ছেলে যে এবার কী করে ভেবে শিউরে উঠে আরো বেশি ঘামায় দিনা। জামার বগলের কাছটা ভিজে খুব চপচপ করছে তার।
সেটা দেখে জামার উপর দিয়েই পেছন থেকে মার বগলে নাক চেপে ঘ্রান শুঁকে ছেলে। নিজের মাথায় দুহাত থাকায় বগলটা বেশ চেতিয়ে আছে দিনার। পালা করে দুবগলের ঘ্রান টানে ছেলে। কুকুরের মত শোঁশোঁ করে বগল শুঁকে, জামার কাপড়ের উপর দিয়েই ভেজা বগলে কামড়ে দিয়ে প্রানপনে চুষে বগলের ঘাম-লালা খাচ্ছে সে। এতক্ষন ধরে আহা উঁহু করে ক্রমাগত কাম শিৎকার করতে থাকা দিনা এমন কাজে খুবই জোরে চিল্লিয়ে উঠে,
– আইইইইই, উফফফফ কিক কি করতাছসরে। আহহহহহ, এই তর কি বগলের ময়লাও খেতে ভালা লাগেরে। এম্নেই আইজকা দুপুরে গোছল দেয়া হয় নাই! মাইয়াবেডির হারাদিনের কাজ–কাম করনের বাসি বগলে কুনো খচ্চরেও মুখ দেয় না, হালা! ইশশশশ উমমমমম।
– ধুর, মা। তুমার বাসি শইলে যে কী মজা, হেইডা তুমি বুুঝবা না। এখন এত ছটফটানি না দিয়া, চুপ কইরা থাহো ত। বেশি জুরে চিল্লান দিও না এমনে, লেকের ওইপার থেইকা শুনন যাইবো সব।
– (গজগজানি থামে না দিনার) নাহ, তর লগে বন্ধু হওনডা কাল হইছে মোর। মারে বন্ধু বানায়া মাথা গেছে তর!
– উমমমমম কি যে মাতাল করা ঘেরান তর গতরে, আম্মিজান। মাথা ঠিক থাকে কেম্নে কও! পেছন থেইকা বহুত হইছে, এইবার ঘুইরা মোর সামনে বুক দিয়া বহো দেহি।
দিনা এখন অনুমতি দেয়ার উর্ধ্বে। ছেলে যেভাবে ধামসে চলেছে তার দেহটা, ছেলের সামনে নারী হিসেবে সবকিছু করতে বাধ্য সে। সামান্য গন্ধ শুঁকার অনুমতি থেকে কত কি করে ফেলছে হাসান, সেটা ভাবার অবস্থাটাও নেই আর দিনার।
ছেলের অনুরোধে ঘুরে গিয়ে ছেলের সামনে মুখ-বুক চিতিয়ে ছেলের মাটিতে ছড়ানো পায়ের মাঝে উরুর উপর ছেলের কোলে বসে দিনা। নিজের মোটাসোটা রান সমেত সালোয়াড় পরা দুপা ছেলের কোমরের দুপাশ দিয়ে ছড়িয়ে ছেলের কোমড়ের পিছনে কাঁচি দিয়ে ধরে সে। ৭২ কেজির ধুমসি নারী দিনাকে এভাবে ঘাসের উপর বসে কোলে নিতে বিন্দুমাত্র অসুবিধা হয় না ৮৪ কেজি ওজনের সবল পুরুষ হাসানের। মাগীপাড়ায় দিনার চেয়েও ভারি নারীর দেহ নিজের কোলে বসিয়েছে সে আগে।
মাকে সামনাসামনি বসিয়ে খোলা এলোচুল পিছনে ছড়িয়ে মার গলা, গভীর গলা কামিজ ফুরে থাকা খোলা বুক চটকে চটকে চেটে চুষে দেয় হাসান৷ কামড়ে মার গলার দুপাশের কালো চামড়ায় দাঁতের দাগ বসায়।
একটুপর, মার কামিজের ম্যাগী হাতা গুটিয়ে মার দুই বাহুর উপরে ঘাড়ে গুটিয়ে রাখে। স্লিভলেস কামিজ না হলেও ঢিলেঢালা কামিজ গুটাতে তেমন অসুবিধা নেই। আবারো, দিনাকে দুই হাত উচিয়ে মাথার উপরের চুলে স্থাপন করে হাসান৷ গোটানো হাতার কামিজ গলে বেরুনো মার চকচকে কামানো, লোমহীন চওড়া বগল এখন ছেলের লোভাতুর চোখের সামনে।
বাম হাতের বগলে আগে মুখ চালায় হাসান। মায়ের বগলের ঘ্রান শুঁকে। বেলী ফুলের মত মিষ্টি কিন্তু কড়া সে ঘামের সুবাস। মায়ের বগলতলী এবার থুতু ভিজিয়ে চোষা দিল একটা সে। চোঁ চোঁ করে মুখ চেপে বগলের রস চুষছে তাগড়া ছেলে। লম্বা লকলকে জিহ্বা বের করে চেটে দিচ্ছে দিনা বেগমের নিয়মিত শেভ করা বগল। পরক্ষণেই হাসানের ঠোটে চেপে চাটছে বগলের মাংস। এভাবে, বাম বগল ছেড়ে ডান বগলে মুখ নিয়ে একই কাজ করে ছেলে। পালাক্রমে দুটো বগলই চেটে ছিবড়ে করে দিনার পেটের ছেলে হাসান। খোলা দু’বগলে কামড়ে ধরে সে কখনো। দাঁত চেপে মায়ের বগল খায়। দাঁতের কামড়ে মায়ের বগলটা কালসিটে অাভা নিল। কামড়ে কামড়ে বগলের ঘাম চুষে খায় প্রাণভরে।
দুহাত চেগিয়ে ছেলেকে বগল চুষানো দিনা বেগম চোখ বুঝে উমম আহহহ করে শিৎকার দিতে দিতে যৌবনের শুরুর দিনগুলোর কথা স্মরন করে। স্বামী রমিজ তখন বগল খেত তার, তবে সেটা ছেলের তুলনায় কিছুই না। বর্তমানে ৫ বাচ্চার মা, পতিব্রতা সংসারি রমণী এমন খানকি-রূপে জোয়ান ছেলের কাছে বগল-চাটা হবে, সেটা আজ বিকালেও তার চিন্তার বাইরে ছিল।
ছেলেকে মানুষ করতে এসে নিজেই কি অমানুষ হয়ে গেল দিনা? এমন চিন্তায় আচ্ছন্ন হয়ে বগল নামিয়ে দুহাতে ছেলের গলা জড়িয়ে ছেলের ঘাড়ে মুখ গুঁজে শ্বাস টানে সে। ছেলের ঘামে ভেজা নগ্ন গা থেকে উগ্র পুরুষালি গন্ধটা বেশ ভালোই টের পায় দিনা। সেলোয়ার-প্যান্টির আড়ালে গুদের বন্যার জলের মত বান ডাকে যুবতী মায়ের। সেলোয়ার ভিজে যায় গুদ নিংড়ানো জলে।
হাসান মাকে শক্ত করে বুকে চেপে ধরে মার আদুল পিঠে, চুলে হাত বুলিয়ে আদর করে। নিজের প্যান্ট ভিজা থেকে বুঝে, ছেলেকে দিয়ে বগল চুষিয়ে বেশ পানি খসেছে মার৷ মাকে সময় দিয়ে আষ্টেপৃষ্টে কোলে চেপে ধরে মার কান, কানের লতি, গলার দুপাশ চেটে কানের ফুটোতে জিভ ঢুকিয়ে চুষে সে।
মার ভারী ৪০ সাইজের তরমুজের মত থ্যাবড়ানো ব্রা ঢাকা দুধের ম্যানাগুলো ছেলের চওড়া ছাতির পেটানো বুকে পিষ্ট হচ্ছে। খুবই আরামদায়ক সে অনুভূতি। দিনার তুলতুলে ফোমের মত নরম দুধজোড়ার পরশ সে বিকেলে হাঁটার সময়ই পেয়েছে। এবার নিজ বুকে সেই মাখনের পরশ পেয়ে তার দুধ চোষার সাধ জাগে। তবে, তার আগে মাকে পটিয়ে রাজি করানো দরকার। হাসানের সাথে বাধ্য হয়ে এসমস্ত কিছু৷ করতে লজ্জা কাটছে না দিনা বেগমের। মার কানে মুখ এনে ফিসফিস করে সোহাগ জড়ানো কন্ঠে বলে,
– মা, মাগো, ওমা। কইতাছি কি, তুমি আরাম পাইতাছ ত মা?
– (মার গলায় লজ্জা) বাপধন, মার শইলের গন্ধ হুঁকবার চায়া কতকিছু করলি, সেসব মোগোর মা পুলার মানায় নারে, হাসান। তয়, তুই মারে সুখ দিবার পারছস, হেইটা অস্বীকার করুম না মুই। ম্যালা দিন বাদে মুই বেডিগো লাহান মজা পাইলাম।
– আহারে মা, তুমারে আরো সুখ দিতেই ত তুমারে নিয়া সপন দেখি মুই৷ সারাডা জীবন মুই চিন্তাই করছি শুধু, ছুডুবেলার মত তুমার বুকের লাউয়ের লাহান ম্যানা দুইটা চুষুম, টিপ্যা দুধের রস খামু। তুমার পুলারে দুধ খাওয়াইবা, আম্মাজান?
সেরেছে এবার! ছেলের আব্দার দেখি বেড়েই চলেছে কেবল! নাহ, যা হয়েছে হয়েছে, এবার বিষয়টা নিযন্ত্রণ করা দরকার। দিনা বেগম বেশ্যাবাড়ির খানকিদের মত চরিত্রহীন না। গার্মেন্টসে কাজ করা শ্রমজীবী নারীর আত্মসম্মান বোধ, স্বামী সংসারের প্রতি সারা জীবনের বিশ্বস্ততা আছে তার। কইতরি বুয়ার মত এসব বস্তির যা-তা মহিলার মত সস্তা না দিনা। মা হলেও ছেলেকে প্রশ্রয় দেয়ার সীমা আছে বটে!
– (মুখ ঝামটে বলে) নাহ, হাসান। যথেষ্ট করছস তুই আইজকা। তুই তর অপকর্ম স্বীকার গেছস দেখে তরে একডু আদর করছি মুই। হেই সুযোগে বেশি করতাছস এহন৷ মার দুধ চুষবার চাস? তুই জানস না, তর মত ব্যাডা মাইনষের জইন্যি পর-স্ত্রীর দুধ খাওয়া বেঠিক। মুই তর বাপ রমিজের বৌ, বিষয়ডা ভুলিছ না কইলাম!
– কিন্তুক তুমি মোর বাপের বৌ হইলেও মোর ত মা, ছুডুবেলায় বুক চুষলে ওহন চুষতে সমিস্যা কি!
– সমিস্যা আছে৷ তুই বুইঝাও বুঝতাসস না। তরে বুক চুষাইলে মোর মাতারিগো লাহান শইলে হিট উঠবো, হেইডা মোটে ঠিক না।
– (ছেলে আবার রাগ দেখায়) ঠিক আছে, দিও না তুমার দুধ। মুই এ্যালা টেকা দিয়া বস্তির খানকিগো দুধ চুইষা খাল করি, আর কি করার আছে।
বলেই মাকে কোল থেকে নামিয়ে উঠে চলে যেতে চায় সে। অবস্থা বেগতিক দেখে নিজেই ছেলেকে গলায় জড়িয়ে ধরে ছেলের কোলে পাছা চেপে জোর করে বসায় তাকে। ছেলের দুই গালে চুমু খেয়ে ছেলের রাগ ভাঙাতে বলে,
– ইশশিরে, খালি তর বাপের মত অল্পতেই চেইতা যাস তুই! এত রাগ কেন তর! বিষয়ডা বুঝবার চেষ্টা কর। মার দুধ ধামড়া মরদ পুলার লাইগা জগতে নিষিদ্ধ।
– তুমি অনুমতি দিলে হেইডা আর নিষিদ্ধ থাকে না, মা। এর লাইগা মুই জোর কইরা না চুইষা, তুমার অনুমতি চাইতাছি। অহন দেওনের সিদ্ধান্ত তুমার। না দিলে মুই কি করুম হেইডাও তুমারে কইয়া রাখলাম আর কি।
– (অসহায় শ্বাস ফেলে দিনা) আইচ্ছা, যা অনুমতি দিলাম। মার দুধে তর পরান জুরাইলে, পুলার লাইগা তাতে রাজি মুই। তয় এইডাই পয়লা ও শেষবার, বুজিস কইলাম……
দিনার বাকি কথা আর হাসানের কানে গেল না। কোলে বসানো মায়ের হলুদ কামিজের উপর দিয়েই বিরাট দুধদুটো দুহাতের পাঞ্জায় কষে চেপে নিয়ে পকপক করে আচ্ছাসে মলে দিল। মার নরম ম্যানাগুলো জামার উপর দিয়ে টিপেই হাসানের মনে হল – যেন কোন মোলায়েম ফোমের গদি মোড়ান বালিশে হাত দুটো দেবে যাচ্ছে! ৪০ সাইজের ডি-কাপ লার্জ সাইজের থ্যাবড়ান বয়স্কা দুধ দিনার। থলবলে খলবলে ধরনের তরমুজ মাপের দুধ। জামার তলে ব্রা বাঁধা থাকলেও উপর দিয়ে মায়ের দুধের বিশালতা ও কোমলতা স্পষ্ট বুঝল ছেলে।
গায়ের জোরে জামার উপর দিয়েই পাগলের মত টানা দুধগুলো গায়ের সব শক্তি এক করে কষকষিয়ে মলতে থাকে হাসান। রিক্সা চালানোর মত কঠিন পরিশ্রম করা হাসানের ৫ ফুট ১১ ইঞ্চির বলশালী দেহের হাতের পাঞ্জায় আটে না এত বড় দুধ দিনার! হাতের আঙুলের ফাঁক গলে দুধের ম্যানাদুটো চেদরে বেড়িয়ে যাচ্ছে! এমন অমানুষিক শক্তির পৌরুষের কাছে এর আগে জীবনে কখনো মাই-মলা হজম করে নি মা দিনা বেগম!
এতটাই জোরে দুধ চাপছে হাসান যে দিনা চিৎকার করে চেঁচিয়ে উঠলো আবার,
– উফফফফফফ বাবারেএএএএএএ মাগোওওওওও কিরে বাজান, এত্ত জুরে দুধ চাপে নি কোন মাইনষে! বুক থেইকা ম্যানা ছিড়া ফেলবি নি! ইশশশশশ উমমমমমমম
– (ঘোঁতঘোঁত শ্বাস ছাড়ে ছেলে) মা, তুমার জামাডা খুইলা দেই। দুধডি চাইপা আরাম পাইতাছি না।
– (বিষম খায় মা) কস কি তুই! দুধ মলবার দিলাম, এখন জামা খুলবার চাস কেন! না না, উপ্রে দিয়াই যা করার কর। জামা খুলবার পারুম না। মাগোওওওও উফফফফ।
– আহ দিকদারি কইর না ত মা, জামার উপ্রে দিয়া এমুন ডাসা দুধ চুষন যায় নি কুনোদিন বাল!
– উমাগোওওও উফফফফ তরে নিয়া আর পারি না। আইচ্ছা জামাডা খোল তাইলে, এম্নেও জামা ছিড়া ফেলবি মনে লয়…….
ব্যস, হাসানকে আর পায় না। মায়ের হলুদ কামিজের বুকের কাছটায় দু’হাতে ধরে একটানে কাপড়টা ছিঁড়ে পেট পর্যন্ত দুভাগ করে সে। ব্যস্ত হাতে ছেড়া জামার কাপড় নামিয়ে দিনার ব্রা-আবদ্ধ মাইজোড়াসহ শরীরের উপরের অংশ খুলে পেটের কাছে কামিজটা জড়ো করে। হাত গলিয়ে জামা খোলার দেরিটুকুও সহ্য হয় না ছেলের। চিকন লেইসের কালো ব্রা-টাও না খুলে কোনমতে টেনে হিঁচড়ে নামিয়ে দেয় মার পেটের কাছে। বগলের কাছে ইলাস্টিকের ব্রায়ের ফিতা নামিয়ে তাতে ছেলেকে সাহায্য করে দিনা।
হাসানের চোখের সামনে মার ঘন কালো দুধেল বুকটা সম্পূর্ণ উন্মুক্ত এখন। চাঁদের ম্লান আলো ঠিকরে পড়ছে মার লাউয়ের মত ঝোলা, বিশাল দুটো ম্যানায়। চকচকে রুপালি মাংসের দুটো পাহাড় যেন। চর্বি-মাংসের সুষম বিন্যাসে ঠাসা দুটো গোলাকার পিন্ড, বয়সের কারণে ঝুলে পেটের কাছে নেমে গেল ব্রাবিহীন ভারী দুধ।
৪৮ বছরের মায়ের যৌবনের সুধা জমা বিরাট মধুভান্ড। দুধগুলো যেন ছেলের শক্ত হাতের পেষণ ও চোষন খেতে উন্মুখ। কুচকুচে কালো বোঁটাগুলো কামসুখে দাঁড়ানো। পেন্সিল ব্যাটারির আর্ধেকটার মত বড় একেকটা বোঁটা। ছেলের কোলে বসে থাকায় বিশাল দুধ জোড়া মায়ের বুক ভাসিয়ে উপচে উঠে দুপাশে কেলিয়ে আছে কিছুটা।
– (স্মিত হেসে নিচু স্বরে বলে মা) কিরে, বাপজান, মায়ের মাই দেইখা পছন্দ হয় নাই বুঝি? চুপ মাইরা গেলি যে!
– (গলায় কথা আটকে যাচ্ছে ছেলের) মা গো, ও মা, কিরা কাইটা কইতাছি, এত্তবড় সোন্দর দুধ কুনো বেডির হইবার পাড়ে মোর কল্পনাতেও আছিল না। এত্তদিন হুদুই পানু ছবিতে (পর্নো সিনেমায়) মুবাইলে এমুন দুধ দেখছি, আইজ জীবনে পরথম চইক্ষের সামনে দেখলাম, মাগো!
– (ইষৎ বিরক্ত মা) হইছে, ওইডি পানু ছবি দেখন ভালা কাম না। পানু’র বেইশ্যা মাগিডির লগে তর মার তুলনা করিছ না। মোর এডি তর বোইনগো খাওয়ায় বড় করতে করতে এমুন বড় হইছে। নে, এহন কথা না বাড়ায়া চোষ দেখি কেমুন পারছ!
হাসান আর কোন কথা না বলে মনের সুখে বুকের খাজে মুখ নামিয়ে দেয়। ডান দিকের দুধ মুখের মধ্যে নিয়ে চুষতে শুরু করে দিল সে, আর সেই সাথে বাম দিকের দুধ হাতের মুঠিতে নিয়ে টিপতে থাকে। মায়ের দুধের বোঁটা একদম গরম কিসমিসের মতন মিষ্টি। কালো ময়দার তালের ওপরে যেন কালোজাম বসানো। মায়ের কালোজাম বোঁটা চুষে, জিব দিয়ে বোঁটা একটু নেড়েচেড়ে দেয় ছেলে। দুধের বোঁটা দাঁতের মাঝে নিয়ে মাই শুদ্ধু টেনে টেনে চুষছে। আরামে বুক চেতিয়ে আরো ভাল করে নরম মাই পাহাড়ের ছেলের মুখের সামনে এগিয়ে দেয় দিনা। হাসান বোঁটাতে একটু কামড় দিয়ে মাই ছেঁড়ে দেয়ায নরম বেলুনের মতন মাই খানা আবার নিজের আকারে ফিরে গেল। দুধের বোঁটার চারপাশে কালো কুচকুচে এরিওলার ওপরে জিবের ডগা দিয়ে চেটে দেয় সে। দুধের চামড়ায় ছেলের খড়খড়ে দাড়ি-গোঁফের স্পর্শে শিউরে উঠে দিনা।
“উফফফফ আহহহহহহ ওমাআআআআ আহহহহহ” করে তারস্বরে গলা ফাটিয়ে কামজড়ানো শীৎকার দিতে থাকলো মা। মায়ের দুধ চোষার তীব্রতা আরো বাড়ায় ছেলে। বাম দিকের দুধ হাতের মধ্যে নিয়ে বোঁটা দুই আঙ্গুলের মধ্যে ঘুরিয়ে ঘুরিয়ে দিয়ে তুলতুলে মাই ময়দার তালের মতন মাখামাখি শুরু করে দেয় সে। ডান দিকের মাই অনেকক্ষণ খাওয়া চোষা হয়ে যাবার পরে বাম দিকের মাইয়ের ওপরে নজর দিল হাসান, আর তখন ডান দিকের মাই হাতে নিয়ে পেষণ মর্দন করতে থাকে। এইভাবে এক এক করে মাই খেয়ে চুষে, পিষে, চিবিয়ে দিনার মাইয়ের বোঁটা থেকে প্রায় রক্ত বের করে দেবার মতন করে দিল হাসান!
সজোরে উদোলা মাই টিপতে টিপতে কালো বড় নিপলগুলো জিব দিয়ে ভিজিয়ে দিচ্ছে, কখনো নাকটা মার বুকে ঘষে মাংসল বুকের গন্ধ নিচ্ছে ছেলে। দিনা তার পেটের সন্তানের আদুল পিঠে আদর করতে করতে আহহহ ওহহহহ শীৎকার করেই যাচ্ছে। ছেলেকে দিয়ে পরিণত বয়সে দুধ চুষানোর এতসুখ তার জানা ছিল না। হাসান বুঝে, এম্নিতেও বহুদিন এই বুকজোড়ার তেমন আদর খাওয়া হয় না।
এর মধ্যেই ছেলে একটা নিপলে জোরে কামড় দিতেই মা ওরে বাবারে করে চিৎকার দিল। চিৎকারে কান না দিয়ে মায়ের দুধজোড়া একনাগাড়ে মুখে, দাঁতে, ঠোঁটে, হাতে গুতোচ্ছে দামড়া জোয়ান হাসান। জীবনে এমন বাদশাহী মাই পায় নি সে কোন মিরপুর বস্তির মাগির শরীরে। অতুলনীয় দিনার ম্যানা জোড়া। থলথলে দুধাল বুকটাকে নাক মুখ দিয়ে এবড়োখেবড়ো করে ঘষা দিতে লাগে। ম্যানাগুলো দুহাতে গায়ের সব শক্তি দিয়ে টিপে চ্যাপ্টা করছে সে। ম্যানা দুটো জিব দিয়ে চেটে বড় কালো নিপলটা বেহিসেবি চুষছে মার বড় ছেলে হাসান শাহ।
মায়ের লেক ফাটানো তীব্র কামসুখের চিৎকার থামাতে দিনার মুখে নিজের হাতের আঙুলগুলো ভরে দেয় ছেলে। কামজ্বরে আঙুল কামড়ে কোনমতে মুখের চিৎকার চাপে দিনা। স্বামী রমিজ ছাড়া জগতে অন্য কাওকে দিয়ে দুধ চোষাচ্ছে সে, সেটাও নিজের ২৮ বছরের অবিবাহিত মাগীবাজ ছেলেকে দিয়ে! সতী সাধ্বী দিনার জন্য একেবারে অন্য গ্রহের ব্যাপার যেন। স্বপ্ন দেখছে না ত মা দিনা, লজ্জিত কামার্ত দেহে ভাবে সে! নাহ, আর পারছে না দিনা বেগম!
– আহহহহহহহ বাজানগোওওওওও মারেএএএএ মুই গেছিইইইইই রেএএএএএ। বাজান গোওওওও ওওওও বাজাননননন। আস্তে চোষ রেএএএএ বাজান উমমমমম ইশশশশশ।
চটকে চটকে মায়ের ৪০ সাইজের মাইজোড়ার চূড়ান্ত পরীক্ষা নিচ্ছে যেন হাসান। একসময় স্তনের গোড়া পিষে ধরে পাম্প করতে থাকে ছেলে। ইচ্ছা আছে, যদি দুধের বোটা দিয়ে এক ফোটা রসও বের হয়, তাই চুষে খাবে। কিন্তু, বয়স্কা মায়ের বোটা দিয়ে কিছু বের হচ্ছে না! পাগলের মত আরো জোরে পিষতে শুরু করে হাসান। মার পুরো শরীর নিংড়ানো দুধে জমা সব ঘাম টেনে টেনে, চেটে চেটে জিভ বের করে চুষে খাচ্ছে সে।
এক নাগাড়ে ছেলেকে দিয়ে বুক দুধ চুষিয়ে যাচ্ছে সে৷ প্রায় আধা ঘন্টা হলো হাতিরঝিলের অন্ধকার জবা গাছের আড়ালে টানা দুধ খাচ্ছে জোয়ান পুলা হাসান। কামড়ে, চুষে, টিপে একবারেই ৪০ সাইজের দুধজোড়ার বেহাল দশা করেছে সে। অবশেষে ক্ষান্ত দিয়ে মার চওড়া দুধের খাঁজে মুখ, নাক গুঁজে ভোঁসভোঁস শ্বাস টানে সে।
ছেলের এতদিনের অনবদমিত মনের ইচ্ছাপূরণের আনন্দটা বুঝে দিনা। দুধ টেনে ক্লান্ত ছেলের মাথাটা বুকে চেপে ধরে দু’হাতে দিনা। নিজের ইচ্ছার বিরুদ্ধে রাজি হলেও বিষয়টি দিনাও উপভোগ করেছে বৈকি। ছেলের মাথায় হাত বুলিয়ে ফিসফিস কন্ঠে বলে,
– বাবাগো বাবা, কী দুধ চুয়ানিডাই না দিলি রে বাজান। এক্কেরে কইলজা ঠান্ডা কইরা দিছস রে মোর।
– আম্মাজান, হাছা কইরা কও ত, তুমি সুখ পাইছ না মোরে দিয়া দুধ চুয়ায়? হাছা কইরা কইবা, মুই যেম্নে তুমার কাছে হাছা কইরা সব আকাম-কুকাম স্বীকার গেছি ওম্নে কইবা!
– (লজ্জা জড়ান সুরে) হ রে বাপধন, তরে দিয়া দুধ চুষানির এত্ত মজা আগে জানতাম নারে বাজান। হাছাই তর মায়ে ম্যালা সুখ পাইছে।
মার বুক থেকে মুখ তুলে হাসান। মার মুখের সামনে নিজের মুখ আনে সে। দিনার কাজল কালো চোখের আড়ালে থাকা অব্যক সুখ দেখে সে। মার চোখে সুখের অশ্রু চিকচিক করছে চাঁদের আলোয়। গার্মেন্টস কর্মী মার এই ভরাট দেহের আদর-সুখ বঞ্চিত হাসান এতদিন এই মমতার বাঁধন খুজে ফিরেছে কেবল। অবশেষে সেটা সফল।
– (তৃপ্ত সুরে) মারে, তুমার লগে থাকার সখ বড় হওনের পর মোর ম্যালা দিনের। একলা জীবনে তুমারে মোর বড্ড দরকার, দিনাম্মা।
– (অশ্রুসিক্ত চোখে) হেইডা মুই বুঝি বইলাই ওহন থে রোজ হপ্তায় তর লগে থাকুম মুই। তুই শুধু হপ্তার বাকি দিনগুলান মন দিয়া রিক্সা চালাইস আর জুয়া-মাগির নেশাডি ছাড়িস।
– মাগো, তুমারে পাওনের নিশায় সব ছাড়ুম মুই। তুমি মোর বান্ধবী হইছ যহন, তহন আরেকডা কথা কই।
– (অবাক গলায়) কী কথা বাজান ক দেহি, বান্ধবী যহন হইছি তর, আর কি করনের বাকি আছে মোর।
মার অবাক চোখে চোখ রেখে বলে হাসান,
– মারে, তুমারে তুমি কইরা কথা না কইয়া বান্ধবীর লাগান তুই কইরা কইবার চাই মুই।
ছেলের এমন ছন্নছাড়া আব্দারে চমকে কোল থেকে পড়ে যাবার দশা দিনার! জগতে স্বামী রমিজই কেবল ভাতার-সুলভ অধিকারে তাকে ‘তুই’ বলে কথা বলে। গার্মেন্টসের ম্যানেজার বা সুপারভাইজার তুই করে তাকে নির্দেশ দিলেও সেটা অন্য বিষয়৷ পেটের ছেলে-মেয়েরা সারা জীবন ‘তুমি’ করেই কথা বলেছে এতদিন। ছেলেকে কিভাবে তুই করে তার সাথে আলাপ করার সাহস দেয় সে!
অবশ্য, একটু আগে যা হলো তাদের মা ছেলের মাঝে, তাতে তারা এখন মা ছেলের সম্পর্ক ছাপিয়ে বন্ধু-বান্ধবীর সম্পর্কেই বেশি জড়িয়েছে। নগ্ন বুকে, ছেঁড়া জামা গায়ে ছেলের কোলে বসে কেমন অপার্থিব লাগে সবকিছু দিনার। ঘোর লাগা দ্বিধায় সম্মতি দেয় সে,
– (মৃদু সুরে) আইচ্ছা, মারে তুই কইরা কইবার চাস, ক। কিন্তুক বাজান, এইডা মোগো মাঝেই রাহিস। তর বাপ-বইনগোরে এইডা বুঝবার দেওনের কুনো দরকার নাই।
বিশ্ব জয়ের মত হাঁফ ছাড়ে হাসান। যাক, আবেগের ফাঁদে মাকে তুই-তোকারি করতে রাজি করানো গেল! আসলে, তার বহুদিনের শখ, ঘরের মেয়েছেলের সাথে, সেটা নিজের মা হলেও, তুই করে আপন কন্ঠে কথা বলবে সে। স্মিত হেসে হাসান বলে,
– তাইলে তরে একডা কথা কই, মা।
– (ছেলের মুখে প্রথম তুই শুনে অস্বস্তিতে থাকা মা) কি কথা হাসান! আরো কি কথা আছে তর!
– মা, তরে বহুত সোন্দর লাগতাছে মোর দারে। কেমুন উদলা বেডি ছাওয়ালের মত পাছা কেলায়া দুধ খুইলা পুলার কোলে বইয়া আছস।
– (লজ্জায় মরে যায় যেন দিনা) যাহ, কি যে কথা তর। এই বুড়ি ধামড়ির ঝি ধামড়ি, মুটকি মারে তর সুন্দর লাগে কোন দিক দিয়া!
– সব দিক দিয়া তরে সুন্দর পাই মুই। তর এই দুধ, পাছা, তর এই ভরা যৌবনের পাক্কা বডি, তর খানদানি চুয়ানি গতরের রস – তর সবকিছু ভালা পাই মুই।
ততক্ষণে দিনার গোলাপি লিপস্টিক দেয়া ঠোটে চোখ পড়ে হাসানের। মোটা মোটা পুরুস্টু ঠোঁটগুলি লজ্জায় কাঁপছে যেন মায়ের। মাথায় কমলা টিপ দেয়ায় অন্যরকম সুন্দর দেখাচ্ছে দিনাকে। পরিণত যুবকের পরিপূর্ণ দৃষ্টিতে মার অপরূপ সৌন্দর্য প্রাণ ভরে দেখে হাসান।
হঠাত করে, দিনাকে আজকে রাতে সবথেকে বেশি চমকে দিয়ে, দিনার ঠোটে নিজের ঠোট চেপে চুমু খায় হাসান। চমকে উঠে, ছেলের লোমশ খোলা বুকে দুহাতে ধাক্কা দিয়ে সরানোর চেষ্টা করে মা। তবে, ছেলের অমিত বলশালী দেহের জোরের সাথে পেরে উঠে না সে। মায়ের পিঠে একহাত শক্ত করে চেপে, আরেক হাতে মার খোলা এলোমেলো চুলের মাথাটা নিজের মুখে চেপে ধরে মাকে জীবনে প্রথমবার চুম্বন করে জোয়ান ছেলে হাসান।
মায়ের দুই ঠোঁট নিজের ঠোঁটের মাঝে নিয়ে প্রথমে প্রেমিকার মত আলতো ছোটো চুমু খায় সে। মায়ের ঠোঁটে যেন মধু লেগে থাকা, মায়ের মুখে পান চিবানোর মশলা মাখা সুবাস৷ মার গোলাপি লিপস্টিক মাখানো ঠোট যেন স্বর্গীয় কোন খাবার! মার ঠোটভেজা মুখের লালার স্বাদ পেতেই হাসান মাতাল হয়ে যায়। পাগলের মতন মায়ের নরম ঠোঁট আলতো আলতো করে চিবাতে শুরু করে তার দুই পুরুষালী ঠোটে চেঁপে।
চুম্বন ছেড়ে আচমকা তাকিয়ে দেখে – মা তার বড়, চওড়া, টানা টানা দু’চোখ মেলে ছেলের চোখের দিকে কেমন অবিশ্বাস নিয়ে তাকিয়ে আছে। বিস্ময়ের ঘোরে কথা বন্ধ যেন দিনার। তবে, মার চোখে চাপা কামনা দেখতে পায় হাসান। মার মুখমন্ডল চেপে ধরে তার কপাল, নাক, দুই গালে চুমু খেয়ে ঠোট এর উপর আবার ঠোট রাখে সে। দিনার ঠোট দুটো কাঁপছে আসন্ন উত্তেজনার কথা চিন্তা করে। ঠোটে ঠোট লাগিয়ে দিয়ে এবার বেশ জোরেই চুমু খায় ছেলে।
ছেলেকে অবাক করে দিয়ে, হঠাত মা তার ভেজা ঠোট খুলে দিলো ছেলের সামনে। মার ঠোট দুটো নিজের ঠোটে নিয়ে চুষতে থাকে হাসান। দিনা প্রতিরোধ করা ভুলে কেমন অবশের মত তার দুহাত ছেলের গলায় পেঁচিয়ে ধরে। হাতের আঙুলে ছেলের মাথার চুল চেপে ধরে মাথা বেঁকিয়ে হাসানের ঠোঁটের ওপরে তার পুস্টু, মোটা ঠোঁট চেপে ধরে দিনা। বুভুক্ষের মত একে অন্যের ঠোটে ভেজা, রসালো চুম্বন করা শুরু করে মা ছেলে। বন্ধু বান্ধবী ত নয়, যেন কতদিনের পুরনো ক্ষুদার্ত প্রেমিক প্রেমিকা তারা!
এবার ঠোটসহ নিজের লকলকে জিহ্বা মায়ের রসালো মুখের গভীরে পুরে দেয় হাসান। ছেলের জিভখানা তার মুখ দিয়ে চুষে তার মোটা জিহ্বাটা এবার হাসানের মুখে ভরে দেয় মা দিনা বেগম। আহা, মায়ের জিভে, ঠোটে, লালায়, মুখের রসে যেন কত মিষ্টি স্বাদ! একবার ছেলে জিভ ঠেলে দেয় ভিতরে, একবার মা। দুজন দুজনের জিভ নিয়ে খেলায় মেতে উঠেছে। এভাবে কতক্ষণ কাটলো তাদের কারো জানা নেই। ছেলের মুখের কড়া বিড়ির স্বাদটা যেন অন্যরকম লাগে দিনার!
মার বোধহয় চুমুতে চুমুতে নিঃশ্বাস বন্ধ হয়ে আসছিল, তাই একবার ঠোট ছেরে দিতেই বুক ভরে শ্বাস নিলো মা। এরপর ছেলের অপেক্ষা না করে নিজেই ঝাঁপিয়ে পড়ে হাসানের ঠোট চুষতে লাগলো। পাগলের মত ছেলেকে চুমু খাচ্ছে, মুখ পুরে চুষছে মা। ঠোট ছেরে কখনো হাসানের সারা মুখে চুমু দিচ্ছে আর চাটছে। নিজের সন্তানের দাড়ি সমেত মুখ, গাল, কপাল চেটে দিচ্ছে তৃপ্ত ভঙ্গিতে মা। পচর পচর পচপচ ফচফচ ফচর ফচ শব্দ উঠছে তাদের পারস্পরিক সতেজ চুম্বনে! একী করছে মা দিনা, নিষিদ্ধ কিন্তু আকর্ষণীয় দেহ হাতড়ানি থেকে কোথায় যাচ্ছে এই উশৃংখল, অবাধ্য মেলামেশার জোয়ার?!
সে সব ভাবতে এথন বয়েই গেছে তাদের! মা-ছেলে একে অন্যকে চুমু দিয়ে দিয়ে একে অন্যের সব যৌবন সুধা, শরীরের পারস্পরিক সব রস, জমানো মধু শুষে নিতে চাইছে যেন! এই তীব্র আবেগময় চুম্বনে মার গোলাপি লিপস্টিক চেটে খেয়ে তাদের কালো মোটা কোটগুলো চেপে ধরে জন্মের যুদ্ধ চলছে যেন। উমমমমম উমমমম আমমমম ওমমমমম করে ঠোটচাপা কামনামদির চাপা ধ্বনি খেলা করছে জবা ঝোপের চারপাশে।
মা ছেলের এমন চুমোচুমির মাঝে হঠাৎ পিছনে সিকিউরিটি গার্ডের বাঁশির তীব্র হুইসেল বেজে উঠে। হাতিরঝিলে তখন রাত নামায় লেকপাড় আজ রাতের মত বন্ধ করে দিবে পুলিশ৷ হুইসেল বাজিয়ে গার্ড বলে,
– যারা যারা লেকের পাড়ে বসে আছেন বেড়িয়ে যান। রাত ৯ টা বাজে। এসময় লেকের পাড় নিরাপদ নয়। যে যার ঘরে ফিরে যান।
কি বলেরে, রাত ৯টা বাজলো কখন। দিনার পাকা শরীরের মধু চাখতে ব্যস্ত ছেলে হাসানের সময়ের উপর কোন খেয়ালই নেই৷ এত রাত হল কখন? কতক্ষণ এভাবে জড়াজড়ি জাপ্টাজাপ্টি করে চুমুচ্ছে তারা দুজন? নাহ, মাথা ঘুরছে দুজনেরই৷ এত রাতে আসলেই লেকে থাকা নিরাপদ না। হরেক রকম ডাকাত, ছিনতাইকারী হাতিরঝিলে বের হয় এত রাতে। মাকে নিয়ে দ্রুত বাসায় ফিরা দরকার।
ধরমড়িয়ে উঠে দাঁড়ায় হাসান। ফতুয়াটা পড়ে চুল আঁচড়ে নেয় কোনমতে। মা দিনা পড়ে মুসিবতে। তার তো জামা ছিঁড়ে কোমরে ঝুলিয়ে রেখেছে ছেলে। সেও কোনমতে তার ভারি দেহটা তুলে দাঁড়ায়। ছেড়া কামিজটা কোনমতে আবার গায়ে জড়িয়ে উদোলা, নগ্ন বুক পিঠ ঢাকে। নিজের ওড়না দিয়ে মাথা, গলা, বুক পেঁচিয়ে আবরন টানে দিনা, যেন তার এই বাজে অবস্থা গার্ডের চোখে না পড়ে।
দুজনে লেকপাড়ের রাস্তা দিয়ে কোনমতে হেঁটে হেঁটে রিক্সার কাছে যায়৷ বাসায় ফিরতে হবে, লেকে এখন কোন মানুষ নেই বললেই চলে। রিক্সায় বসে হুড তুলে দেয় লজ্জায় আরক্তিম মা দিনা বেগম। চালকের আসনে বসে দ্রুত মিরপুর ১২ নম্বর মেস বাড়ির দিকে রিক্সা টানে ছেলে হাসান।
রিক্সা চালানোর ফাঁকে একবার ঘাড় ঘুড়িয়ে মাকে শুধু দেখে ছেলে। বিনম্র কিন্তু অধিকার সচেতন কন্ঠে বলে,
– মা, বাড়িত গিয়া আরো আদর দিবি না তুই? বল, দিবি না মোরে আদর, মা?
– (কিছুক্ষণ চুপ থেকে কোনমতে বলে দিনা) হেইডা পরে দেখন যাইব, আগে বাড়িত যা। ইশ কখুন এত রাত হইল ক দেহি, বাজান!
– আগে ক, বাড়িত গেলে মোরে আদর খাইবার দিবি, নাইলে রিক্সা টানুম না মুই কয়া দিলাম।
– হুম, আইচ্ছা দিমু নে।
বড্ড বেশি কামনার মায়ের সেই ছোট্ট সম্মতি! রিক্সা নিয়ে গায়ের জোরে টেনে যেন বিমানের মত ঢাকার রাস্তায় উড়ে চলেছে তখন অবিবাহিত জোয়ান ছেলে!

More বাংলা চটি গল্প

  desi choti নতুন জীবন – 16 by Anuradha Sinha Roy

Leave a Reply