পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১)

Bangla Choti Golpo

পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার

by চোদন ঠাকুর

 

পর্ব নম্বর :- ১

 

—————————

 

বাংলাদেশের বিশাল, বিপুলা, চির-বহমান পদ্মা নদীর কোন এক খাল। বেশ রাত নেমেছে। আঁধারে ছাওয়া পরিবেশে নিস্তরঙ্গ নদীর পাড় ঘেঁষে নোঙর করা একেকটি নৌকা যেন একেকটি বিচ্ছিন্ন দ্বীপের মত। রাতের বেলা নৌকা বেঁধে রেখে ঘুমিয়ে নেয় নৌকায় থাকা নদী-কেন্দ্রীক মানুষগুলো। পদ্মা নদীর উজান-ভাটা-স্রোতের মতই মানুষগুলোর জীবনযাপনও নানা সুরে বাঁধা।

 

পদ্মা নদীতে রাতের বেলায় নোঙর করা এমনই অসংখ্য নৌকার মধ্যে একটি মাঝারি মাপের মাঝি নৌকার কথা বলছি। জেলে নৌকাগুলোর মত অত বড় মাপের হয় না মাঝি নৌকাগুলো। তেমনি ৩০ ফুটের মত দৈর্ঘ্যের একটা ছোটখাট মাঝি নৌকা নিয়ে এই গল্প। এই ধরনের নৌকাগুলো “পানসী” নৌকা নামে গ্রাম-বাংলায় পরিচিত। বর্তমানে, কিছু কিছু স্বচ্ছল মাঝি এসব পানসী নৌকায় ইঞ্জিন বসিয়ে সেটাকে “ট্রলার” নৌকায় পরিণত করেছে৷ তবে, এই নৌকার মাঝি তেমন অবস্থা-সম্পন্ন নয়, দরিদ্র। তাই, ইঞ্জিন ছাড়া পুরনো দিনের মতই পালতোলা ও হাতে বৈঠা চালিয়ে এই নৌকাটা চালানো হয়। প্রবল, প্রমত্তা পদ্মায় আস্তেধীরে বৈঠা মেরে চালানো চিরায়ত গ্রামীণ জনপদের নৌকা।

 

ছইতোলা বা মাঝে ছাউনি দেয়া নৌকার দুপাশে কাঠের গলুই। ছইয়ের উচ্চতা নৌকার পাটাতন থেকে ৪.৫ ফুটের মত উচ্চতায়। ফলে, শিশু-কিশোর ছাড়া পরিণত মানুষজনকে ছইয়ের ভেতর যেতে হলে মাথা নুইয়ে কোমর ঝুঁকিয়ে ঢুকতে হয়৷ নৌকার মাঝের অংশ সবচেয়ে প্রশস্ত। দুপাশে গলুইয়ের কাছে আস্তে আস্তে সরু হয়ে গিয়েছে। দুপাশের গলুই ১০ ফুট করে দৈর্ঘ্যের, মাছের ছাউনি দেয়া বাঁশের ছই এর দৈর্ঘ্য-ও ১০ ফুটের মত। ছইয়ের উপর বিশাল পাল-তোলা, যেটার মাধ্যমে বাতাসের অনুকূলে তড়তড়িয়ে এগোতে পারে পানসী খানা।

 

রাতের বেলা মাঝি নৌকার এই ছইয়ের ভেতরে হারিকেন বা কুপি জ্বালিয়ে ঘুমিয়ে যায় নৌকার মানুষগুলো। সারাদিন নৌকা নিয়ে মানুষ পারাপার, রাতে নৌকাতেই নদী থেকে ধরা ছোটবড় মাছ-ভাত রান্না করে, খেয়েদেয়ে নৌকাতেই রাত্রিযাপন। একেবারে আদর্শ নিস্তরঙ্গ জীবন এসব মানুষের। দু’বেলা দুমুঠো অন্নের জোগাড় হলেই জগতটা শান্তিপূর্ণ এদের কাছে৷ শহুরে জীবনের ব্যস্ততা, ঘড়ি ধরে দৌড়ানোর তাড়া এই পদ্মা নদীর ভাসমান, নৌকা জীবনে একেবারেই অনুপস্থিত।

 

তেমনিভাবে, এই পানসী নৌকার তিনজন মানুষের জীবনেও ব্যস্ততা নেই। রাতের রান্নাবান্না খাওয়া শেষে ছইয়ের ভেতর টিমটিমে হারিকেন জ্বেলে ঘুমোনোর আয়োজন করছে নৌকার মানুষগুলো। তিনজন মানুষের মধ্যে দু’জন পূর্ণবয়স্ক মানুষ, আরেকজন একেবারে ছোট্ট বছর দেড়েক বয়সের দুধের শিশু। মেয়ে শিশু।

 

পূর্ণ বয়স্ক মানুষ দুজনের একজন তরতাজা যৌবনের বলশালী পুরুষ। অপরজন মাঝবয়েসী যৌবনের হৃষ্টপুষ্ট নারী। পুরুষটি নৌকার গলুইয়ের কাছে বসে উদাস গলায় অলসভাবে গান গাইছে আর হুক্কো টানছে। মাঝবযসী নারীটি সাথের শিশুটিকে নিয়ে ছইয়ের ভেতর, দুধ খাইয়ে শিশুটিকে ঘুম পাড়ানোর চেষ্টা চলছে।

 

নদীতীরের কাছে নিথর পদ্মা নদীর পানিতে নোঙর করা নৌকার আশেপাশে অন্য কোন নৌকা বা তীরের দুপারে যতদূর জোখ যায় কোন জনমনিষ্যির চিহ্নমাত্র নেই। রাতের নিঝুম, নিস্তব্ধ পরিবেশ। মাথার উপর আধখানা চাঁদের আলোয় পদ্মা নদীর পানি রুপোর মত চকচক করছে৷ বাতাসে ভেসে বেড়াচ্ছে পুরুষ কন্ঠের দরাজ গলায় গাওয়া ভাওয়াইয়া/ভাটিয়ালি গানের মন আকুল করা সুর। হঠাৎ গান গাওয়া থামিয়ে, ছইয়ের ভেতরের নারীকে উদ্দেশ্য করে পুরুষটি বলে উঠে,

 

– (ভরাট, গমগমে পুরুষ কন্ঠ) কিগো, আম্মা? বাইচ্চাটারে ঘুম পাড়ানি হইল তুমার? এহন আমু নাকি ছইয়ের মইদ্যে?

 

– (মৃদু গলায় লাজুক নারী কন্ঠ) নাগো বাজান, ওহনই আহিস নারে৷ তুই আরেকডু পরে আয়। মাইয়াডা রাইতে ঘুমাইতে বড়ই ত্যক্ত করে৷ ওহনো দুধ টানা শুরুই করে নাই! তুই আরেক ছিলিম তামুক খারে, বাপ।

 

– (কিছুটা মনোক্ষুণ্ণ পুরুষ কন্ঠ) আহহারে, পিচ্চিডা প্রতি রাইতে জালাইতাসে দেহি! তাড়াতাড়ি হেরে তুমার বুকের দুধ দিয়া ঘুম পাড়াও, মা৷ হে ঘুমাইলে আওয়াজ দিও, আমি ভিত্রে আমু নে।

 

– (সম্মতির সুরে নারী কন্ঠ) হরে বাজান, তরে মুই আওয়াজ দিলে পর ভিত্রে আহিস। এ্যালা আর গান গাইস না তুই। তোর গানের শব্দে মাইয়াডার ঘুম আইতে আরো দেরি অয়।

 

– (পুরুষের গলায় অসহিষ্ণুতা) আইচ্ছা মা, তুমার কথাই সই। গান গাওন বন রাখলাম, এহন হেরে তাড়াতাড়ি ঘুম পাড়াও। রাইত ভালোই হইছে, চান্দের আলো পেরায় মাঝ আকাশের কাছাকাছি উঠতাছে দেহি। এহন না ঘুমাইলে, সকালে মোরা তাড়াতাড়ি উঠতে পারুম না কিন্তুক! কাম কাজে দেরি হইয়া যাইবো।

 

– (নারী কন্ঠে অসহায় সুর) হ রে বাপ। সত্যি কইতে কি, তোর এই ছুডু বইনডা আসলে মোর বুকের দুধ টানবারই চায় না, কী করুম! হেরে আর মোর বুকের দুধ খাওয়ানির কাম নাই। হের লাইগ্যা গঞ্জের থেইকা দুধের ফিডার আর গুড়া দুধ আনন লাগবো দেখতাছি!

 

– (পুরুষ কন্ঠে স্বস্তির আভাস) আইচ্ছা মা। কাইলকাই তাইলে আয়-রুজির টেকা দিয়ে মোর পিচ্চি বোইনটার লাইগ্যা গুড়া দুধের ব্যবস্থা করুম। আইজকা রাতটা কুনোমতে পার করো।

 

– (বিরক্ত চোখে বাচ্চার দিকে তাকায় মহিলা কন্ঠ) হেইডাই করতাছি, দেহস না তুই! দেহি মাইয়াডার মুখে জুর কইরা মোর ওলান ভইরা দেই, তাইলে যদি হে দুধ টানে! হের বাপের লাহান জ্বালাইতাসে মোরে তুর এই বোইন! এক্কেরে জ্বালায় মারতাসে মোরে!

 

– (পুরুষ কন্ঠের গলায় উদাসীনতা) আহারে জীবন, কী অদ্ভুত! কেও তুমার ওলান খাইতে চায় না, আর কেও পাইলে ছাড়তে চায় না! বোইনে তুমার এই সোন্দর ম্যানার অর্থ বুঝবো নারে, মা। হের এই বয়স হয় নাই। তুমার এই বড় পুলারে লাগবো তুমার বুকের কদর করনের লাইগা।

 

– (মহিলা কন্ঠে আবারো একরাশ লজ্জা) এ্যাই যে, এ্যাই যে, আবার শুরু করলি তুই! কইছি না, যহন তহন এইসব বাতেলা আলাপ পাড়বি না! মারে নিয়া এমুন মশকরা করে কেও! আশেপাশের নৌকার মানুষজন হুনলে কী ভাববো, ক দেহি?!

 

– (হো হো শব্দে পুরুষ কন্ঠের হাসি) হুনো আম্মাজান, আইজকা রাইতে এমুন জায়গায় মুই নৌকা বানছি, আশেপাশে নৌকা-মানুষজন তো পরের কথা, কুত্তা-বিলাইডাও নাই! তুমি এইডি চিন্তা না কইরা তুমার কাম করো, মা। সারাদিন খাডা-খাডনির পর তুমরার লগে ঘুমাইতে আর দেরি সইহ্য হইতাছে না মোর!

 

যুবক ছেলের উচ্চকন্ঠে হাসির শব্দে লাজুক হেসে ছইয়ের ভেতর মেয়ের মুখে নিজের দুধের বোঁটা ঠেসে দিয়ে মেয়েকে বুকে নিয়ে পিঠে হাল্কা থাপড়ে থাপড়ে ঘুম পাড়াতে থাকে মধ্যবয়সী মা। “নাহ, পুলাডারে পুরা মা-ন্যাওটা হইছে দেহি! মারে ছাড়া দুইনায় আর কিচ্ছু বুঝে না! পাগুল পুলারে মোর!”, মনে মনে ভাবে মহিলাটি।

 

অন্যদিকে যুবক ছেলে গলুইয়ের কাছে বসে আরেক প্রস্থ হুঁকো টানে। ছোট বাচ্চাটার ঘুমোনোর আগে ছইয়ের ভেতর যেতে পারবে না সে। হাতে অগাধ সময়। ছইয়ের উপরের নৌকার লম্বা পাল-টাও বেশ আগেই গুটিয়ে রেখেছে, যেন খোলা পালে রাতের পদ্মা নদীর বাতাস লেগে নৌকা নোঙর ছিঁড়ে ভেসে না যায়৷ ছইয়ের ভেতর মায়ের সাথে রাতে ঘুমোনোর সময় দিন-দুনিয়ার হুঁশ থাকে না দু’জনের কারোরই!

 

পাঠকবৃন্দ যা ভাবছেন তা একেবারে সঠিক – প্রতিরাতে এই নিঝুম পদ্মা নদীতে নৌকার ছইয়ের ভেতর মা ছেলে নিজেদের মাঝে সমাজ নিষিদ্ধ যৌন-সঙ্গম করে আসছে। গত সপ্তাহ খানেক আগে মা ছেলের প্রথম দৈহিক মিলনের পর থেকেই তারা প্রতিদিন প্রতিরাতে নিয়মিতভাবে দৈহিক সম্পর্ক স্থাপন করছে। আর হ্যাঁ, আরেকটা বিষয়েও আপনারা পাঠকরা ঠিক ধরেছেন – মায়ের কোলের ওই দেড় বছরের দুধের বাচ্চা মেয়ে-শিশুটি মায়ের পেটের মেয়ে। সম্পর্কে যুবক ছেলেটির আপন ছোট বোন!

 

কীভাবে মা ছেলের মাঝে এই যৌন সম্পর্কের সূচনা হলো, সে বিষয়ে পরে যথাসময়ে ‘ফ্ল্যাশব্যাক (flashback)’ করে পুরনো ঘটনা বলা হবে। মূলত গত এক মাস আগে, বাচ্চাসহ ছেলের সাথে মায়ের নৌকায় থাকা শুরু করার পরই বিভিন্ন ঘটনার পালাবদলে তাদের মা ছেলের সম্পর্কটা বর্তমান অজাচার কামুকতায় পূর্ণতা পেয়েছে। আজকের রাতেও সেই অজাচারি কাম-খেলার আরেকটি পর্ব মঞ্চায়ন হতে যাচ্ছে।

 

বস্তুত, মা-ছেলের সঙ্গম সমাজ নিষিদ্ধ হলেও এখানে পূর্ণ যৌবনের বয়স্কা মা ও জোয়ান ছেলের পরিপূর্ণ সম্মতি ও পরস্পরের জন্য তাদের প্রবল দৈহিক আকর্ষণেই তাদের এই প্রেমময় যৌনাচার চলছে। এখানে জোরজবরদস্তির কিছুই নেই একেবারে! গত এক সপ্তাহে মা ছেলের যৌন মিলনের অভ্যস্ততা এখন অনেকটাই বিবাহিত স্বামী-স্ত্রীর মত প্রতিরাতের নিত্যনৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে! এ যেন বাংলার আবহমান গ্রামীণ সমাজের আড়ালে, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ছেলের গোপন সংসার!!

 

আপাতত, বর্তমানের ঘটনায় যাবার আগে পাঠকের বোঝার সুবিধার জন্য – নৌকার ছইয়ের ভেতর মা ও বাইরে গলুইয়ে বসে থাকা ছেলের কিছু পরিচয় দেয়া যাক। গত এক মাস আগে কেনই বা মা তার মাঝি ছেলের সাথে নৌকায় থাকতে বাধ্য হয় সেটাও সংক্ষেপে জানানো যাক।

 

—————- (মা-ছেলের পরিচয় ও মায়ের ফেলে আসা জীবনগাঁথা) ————

 

গলুইয়ে বসা তরতাজা যুবক ছেলের নাম মোল্লা জয়নাল উদ্দিন তালুকদার। সবাই জয়নাল বলেই ডাকে। বয়স ঠিক ৩০ বছর, পরিপূর্ণ পুরুষালি যৌবন-বলিষ্ঠ দেহ। জয়নালের ৬ ফুট ১ ইঞ্চির বিশাল লম্বা-চওড়া দেহটা একেবারে কুস্তির পালোয়ানদের মতই গাট্টাগোট্টা। মাঝি হিসেবে জীবিকা নির্বাহ করা জয়নালের পদ্মা নদীর এপার ওপার পরিশ্রমী নৌকা চালানোর ফলেই তার দেহ এমন বলশালী পেটানো। নৌকা চালানোর মত কায়িক শ্রমের প্রাকৃতিক ব্যয়ামে তৈরি তার এই নজরকাড়া বলিষ্ঠ দেহটা।

 

জয়নালের ৬ ফুটের বেশি লম্বা শরীরের আরেকটি দর্শনীয় বিষয় – তার গায়ের রং। গ্রামবাংলার সাধারণ পুরুষদের মত শ্যামলা বা রোদেপুরা তামাটে বর্ণ নয়৷ বরং জয়নালের দেহ একেবারে তামিল/তেলেগু/দক্ষিণের লোকেদের মত কুচকুচে কালো। চাঁদের আলোয় তার কালো বরণ গায়ের চামড়া কেমন কষ্টিপাথরের ন্যায় ঝকমক করে!

 

আসলে, জয়নালের এই লম্বা দেহ বা গায়ের কৃষ্ণ বর্ণ উত্তরাধিকার সূত্রে তার মায়ের থেকেই পাওয়া! তার মা-ও ছেলের মতই আর দশটা সাধারণ বাঙালি নারীর চেয়ে অনেকখানি লম্বা ও দক্ষিণীদের মত কালো বর্ণের দেখতে।

 

জয়নালের মায়ের নাম মোছাম্মত জুলেখা শারমীন বানু। ডাক নাম – জুলেখা৷ গ্রামের মানুষজন জুলেখা বিবি বা জুলেখা আপা বা জুলেখা ভাবী বলেই ডাকে। বয়স ৪৫ বছর। মাঝবয়েসী কালো বরণ দেহটা লম্বায় ৫ ফুট ৮ ইঞ্চি। গ্রামের অধিকাংশ পুরুষদের চাইতেই অধিক লম্বা ছিল মা জুলেখা।

 

জুলেখা বিবির দেহে – রং বা উচ্চতার চাইতেও আরো বড় দর্শনীয় বিষয় হলো – জুলেখার শরীরের মাপ! এমন দেহবল্লরীর নারী এই সমগ্র গ্রামবাংলায় মেলা দুষ্কর! জুলেখার দেহে বুকে ও পাছার নরম-কোমল মাংসপিণ্ডগুলো একেকটা পাহাড়ের মত বিশাল, ভরাট। তবে সে তুলনায় কোমড়টা তেমন মোটা নয়, মোটামুটি চিকনই আছে।

 

সবমিলিয়ে, জুলেখার ৪৪-৩৬-৪৬ সাইজের ভরপুর, মাংসঠাসা, বড়সড় দেহটা ছেলে-বুড়ো সবার মাথা নষ্ট করে তাদের কামজ্বালায় অস্থির করতে যথেষ্ট। এমন উত্তুঙ্গ দুধ পাছাগুলো দূর থেকেই সবার দৃষ্টি কেড়ে নেয়। জুলেখার হাঁটার সাথে সাথে তার বুকে-পশ্চাদ দেশে দুলুনিতে যে আলোড়ন উঠে সেটা যে কোন সামর্থ্যবান পুরুষকে কামোত্তেজনার শিখরে তুলে নেয়। ৪৪ সাইজের বিশাল টসটসে জাম্বুরার মত দুধজোড়া ও ৪৬ সাইজের তানপুরার খোলের মত পাছার দাবনা দুটো যে কোন নায়িকাদের চেয়েও অনেক বেশি আবেদনময়ী। এক কথায়, ইংরেজিতে যাকে বলে, ফুল সাইজের ‘প্লাম্প (plump)’ বা ‘চাবি (chubby)’ মহিলাদের মত গতর জয়নালের মা ৪৫ বছরের জুলেখা বিবির।

 

তবে, অসাধারণ দেহবল্লরীর অধিকারী এই মহিলা সাংসারিক জীবনে অতীতে কখনোই সুখী ছিল না। একে একে তিনটি বিয়ে করা লেগেছে তার৷ প্রথম জামাইয়ের ঘরে দুই ছেলেমেয়ে। সবার বড় ছেলে ৩০ বছরের জয়নাল (যার সাথে গত এক মাস হলো নৌকায় থাকছে), তার পরে ২৫ বছরের মেয়ে জিনিয়া (বর্তমানে জিনিয়া বিবাহিত স্ত্রী হিসেবে পদ্মা নদীর শেষ দিকের জেলা “চাঁদপুর”-এর এক গ্রামে স্বামী-সংসার করছে)।

 

দুর্ঘটনায় গত ২০ বছর আগে, জুলেখার প্রথম স্বামীর আকস্মিক দুর্ঘটনায় মৃত্যুর পর (জুলেখার বয়স তখন ২৫ বছর, তার ছেলে জয়নালের ১০ বছর), জয়নালের বাবার তালুকদার বাড়ির এক অদ্ভুত নিয়মের কারণে – জুলেখার দ্বিতীয় বিয়ে হয় তার প্রথম স্বামীর আপন ছোটভাই, অর্থাৎ জুলেখার বড় দেবর, অর্থাৎ জয়নালের আপন বড় চাচার সাথে! জুলেখার দ্বিতীয় স্বামী, বা জয়নালের বড় চাচা বা ১ম সৎ বাবার ঘরে জুলেখার আরো দু’টি ছেলেমেয়ে হয়। তাদের মাঝে বড়জন মেয়ে৷ ১৬ বছরের এই মেয়েটির নাম জেরিন (বর্তমানে জেরিন বড় বোন জিনিয়ার শ্বশুরবাড়িতে থেকে স্কুলে ৯ম শ্রেনীতে পড়ছে)। পরেরজন ১০ বছরের ছেলে, নাম জসীম (বোন জেরিনের মত জসীম-ও জিনিয়ার সাথে থেকে স্কুলে ৩য় শ্রেনীতে পড়ছে)।

 

গত ৫ বছর আগে, জুলেখার ৪০ বছর বয়সে তার ২য় স্বামী-ও আকস্মিক হার্ট এ্যাটাকে মারা যায়। তখন, আবারো তালুকদার বাড়ির নিয়মের ফাঁদে পড়ে – জুলেখার ৩য় বিয়ে হয় তার ১ম ও ২য় স্বামীর ছোটভাই, অর্থাৎ জুলেখার ছোট দেবর বা জয়নালের ছোট চাচার সাথে! এই ৩য় স্বামীর ঘরে, বা জয়নালের ছোট চাচা বা ২য় সৎ বাবার ঘরে গত দেড় বছর আগে সর্বশেষ একটি কন্যা শিশু জন্ম নেয়। জয়নালের এই ছোট্ট সৎ বোনের নাম জেসমিন। বর্তমানে, এই দেড় বছরের জেসমিনকে নিয়েই জুলেখা বিবি তার ছেলে জয়নালের নৌকায় থাকছে।

 

জুলেখার শ্বশুরবাড়িতে তিন ভাইয়ের সাথেই ক্রমান্বয়ে জুলেখার বিয়ে হয়ে ঘরসংসার হলেও তাতে সে মোটেও সুখী ছিল না। এর একমাত্র কারণ – জুলেখার গায়ের কালো রঙ!!

 

চিরায়ত বাঙালি মুসলিম সমাজে মেয়েদের গায়ের কালো রঙকে খুবই অমর্যাদা ও অশোভন দৃষ্টিতে দেখা হয়৷ তাই, লম্বা চওড়া দেহের দক্ষিণী কৃষকলি মেয়েদের মত দেখতে জুলেখাকে তার শ্বশুরবাড়ির লোকেরা বিশেষত তার শ্বশুর-শ্বাশুড়ি সেই আগে থেকে এখন পর্যন্ত জুলেখাকে দুচোখে দেখতে পারতো না বা পছন্দ করতো না।

 

অন্যদিকে, জুলেখার শ্বশুর-শ্বাশুড়ি ও তাদের তিন ছেলে বা জুলোখার তিন স্বামীর সবাই দেখতে জুলেখার একেবারে উল্টো – ফর্সা ধবধবে সাদা চামড়ার (চিরন্তন বাঙালিদের চাইতে বেশ ফর্সা) শরীরে ছোটখাট বাঙালি দেহের সবাই। তার তিন স্বামীর সবাই জুলেখার চেয়ে লম্বায় ছোট ছিল, তিনজনই ৫ ফুট ৫/৬ ইঞ্চির মধ্যে লম্বা হবে! মূলত, জুলেখার সাথে শ্বশুরবাড়ির সবার এই দৈহিক বর্ণ ও আকৃতিগত পার্থক্যই তাকে সবসময়ই শ্বশুরবাড়িতে অযত্ন, অবহেলা, কষ্টে রেখেছিল। এমনকি, জুলেখাকে বিয়ে করলেও তার তিন স্বামীর কেও-ই জুলেখাকে মোটেও ভালোবাসতো না বা পছন্দ করতো না। কেমন যেন বাধ্য হয়ে তার তিন স্বামী তার সাথে সংসার করেছে। গায়ের রঙের জন্য শ্বশুরবাড়ির সবাই তাকে সারাটা জীবন ঘরের চাকরানী/ঝি’দের মত তুচ্ছ তাচ্ছিল্য করে অপমান করেছে।

 

অধিকন্তু, জয়নাল থেকে শুরু করে জিনিয়া, জেরিন, জসীম ও জেসমিন – জুলেখা বিবির ৫ ছেলেমেয়েদের সবাই বাবাদের মত না হয়ে, বরং মায়ের মত কালোবরণ লম্বাচওড়া দেহ পেয়েছে। সন্তানদের এই মা-সুলভ দৈহিক সামঞ্জস্যে জুলেখার তিন স্বামীসহ শ্বশুর শাশুড়ি তাকে আরো বেশি অপছন্দ করতো। এমনকি, তার স্বামীরা তাদের ৫ ছেলেমেয়েকেও তেমন আদর-যত্ন বা মায়া-মমতা দেখাতো না। ছেলেমেয়েদের “অনার্য ঘরের সন্তান বা ম্লেচ্ছ বাড়ির পয়দা” বলে গালমন্দ করতো।

 

মূলত, বাবার বাসায় সবথেকে অনাদরে বড় হওয়া জয়নাল পড়ালেখা না করে অল্প বয়সেই তাই মাঝি হয়ে বাবা-মাকে ত্যাগ করে একাকী পদ্মা নদীর ভাসমান জীবনে চলে যায়৷ তারপরে বোন জিনিয়া কোনমতে স্কুল পাশ করেই নিজের পছন্দে বিয়ে করে দূর জেলার স্বামী গৃহে পাড়ি দেয় ও পরবর্তীতে পরের দুই সৎ ভাই-বোনকেও সঠিকভাবে আদরযত্নে বড় করার জন্য নিজের শ্বশুরবাড়িতে নিয়ে আসে। জিনিয়ার স্বামী বিষয়টি পছন্দ না করলেও, জিনিয়ার পিড়াপিড়িতে বাধ্য হয় তার চাঁদপুরের বাড়িতে তার দুই শালা-শালীকে আশ্রয় দিতে (জিনিয়ার স্বামীর আরেকটি কুমতলব পরে কখনো জায়গামতো বলা হবে)।

 

পাঠকের মনে এখন তাহলে বিরাট প্রশ্ন কাজ করছে – জুলেখা বিবিকে তার স্বামী-শ্বশুরবাড়ি এত অপছন্দ করলেও তার সাথে বিবাহ করলো কেন?? বা, অপমান করলেও এত বছর ধরে জুলেখাকে ঘরে রাখলো কেন? কেন তাকে তাড়িয়ে দিল না?

 

এর একমাত্র কারণ – পিতৃ-মাতৃহীন জুলেখার পৈত্রিক সূত্রে পাওয়া বিশাল ধনসম্পত্তি৷ একমাত্র আদরের কন্যা জুলেখাকে তার মৃত বাবা-মা মৃত্যুর সময় তার নামে সমস্ত জমিজমা, বিষয়-সম্পদ লিখে দিয়েছিল। জুলেখার সহায়-সম্পদের লোভেই তার তিন স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা তাকে বৌ বানিয়ে ঘরে রাখে ও তাকে সকলে ব্যাপক অপছন্দ করলেও ঘর থেকে তাড়িয়ে দিতে পারে নাই। প্রকৃত অর্থে, জুলেখার পৈত্রিক সম্পত্তি কৃষি করে বা চাষবাস করেই জুলেখার শ্বশুরবাড়ি দিনাতিপাত করতো।

 

তবে, গত দুই মাস আগে পরিস্থিতি হঠাৎ অন্যদিকে মোড় নেয়! জুলেখার শক্তির জায়গা তার বিষয়-সম্পত্তি তার বেহাত হয়ে যায়!

 

জুলেখার তিন স্বামীর মধ্যে তার ৩য় স্বামী সবথেকে ধুর্ত ও শঠ প্রকৃতির মানুষ ছিল। বিয়ের পর থেকেই এই স্বামী জুলেখাকে সংসার-ছাড়া করার পরিকল্পনা কষতো। অবশেষে, গত দুমাস আগে অর্থাৎ ছোট মেয়ে জেসমিন জন্মের ১ বছরের কিছু বেশি সময় পড়ে, জুলেখার ৩য় স্বামী বা জয়নালের ছোট চাচা কৌশলে জুলেখার থেকে তার সব পৈত্রিক সম্পত্তি নিজের নামে লিখে নেয়। ফলশ্রুতিতে, ভাগ্যহীনাকে জুলেখাকে তার শ্বশুর শ্বাশুড়ির পরামর্শে তালাক দেয় তার ৩য় স্বামী, ও ঘটনার পরপরই গ্রামেরই ফর্সা গড়নের, ছোটখাট, অল্পবয়সী আরেকজন মেয়েকে বিবাহ করে ঘরে আনে।

 

একেতো এতদিন ধরে চলে আসা শ্বশুর শাশুড়ির অত্যাচার, তার উপর অধুনা সতীনের খারাপ ব্যবহারে অতিষ্ঠ হয়ে জুলেখা বিবি মাসখানেক আগে তার বড় সন্তান বাউণ্ডুলে মাঝি জয়নালকে ডেকে পাঠায় ও তাকে এখান থেকে নিয়ে যেতে বলে। জুরেখার হতভাগ্য জীবনের ইচ্ছে – বাকি জীবনটা তার বড় মেয়ে জিনিয়ার স্বামীগৃহে কাটাবে৷ মাঝি ছেলে জয়নাল-ই কেবল পারবে জুলেখাকে নৌকা দিয়ে তার বড় মেয়ের কাছে পৌছে দিতে।

 

তার ফলেই, গত মাস খানেক হলো জয়নাল তার বাবা-চাচার গ্রামের বাড়ি, পদ্মা নদীর একেবারে শুরুর দিকে পদ্মা পাড়ের ‘রাজশাহী’ জেলার শান্তাহার গ্রাম থেকে তালাকপ্রাপ্ত, স্বামীহীনা মা জুলেখাকে তার ৫ম সন্তান দেড় বছরের সৎ বোন জেসমিন-সহ তার ছোটবোন জিনিয়ার শ্বশুরবাড়ি চাঁদপুরের উদ্দেশ্যে রওনা হয়েছে। ৩০ ফুট দৈর্ঘ্যের জয়নালের পানশী নৌকাটাই এখন তাদের মা-ছেলের বর্তমান সংসার জীবনের একমাত্র আবাসস্থল। পদ্মা নদীর উজান বেয়ে রাজশাহী জেলা ছেড়ে ভাটির চাঁদপুরে মাকে নিয়ে আস্তেধীরে নৌকা চালিয়ে যাচ্ছে ছেলে জয়নাল।

 

——— (বর্তমানের কথা ও নৌকায় মা ছেলের রাত্রি যাপন) ———-

 

অতীত থেকে আবার বর্তমানে নদীপাড়ের নোঙর করা নৌকায় আসা যাক। পাড়ের খুঁটিতে বাঁধা নৌকাটি পদ্মা নদীর মৃদু ঢেউয়ে অল্প অল্প দুলছে। নদীর বহতা স্রোতগুলো ছলাৎ ছলাৎ করে বাড়ি মারছে নৌকার কাঠের শরীরে৷ কালো আতকাতরা দেয়া নৌকার গলুইতে বসা কালো যুবক জয়নালের সেরাতে ২য় বারের মত হুক্কা টানাও প্রায় শেষ।

 

খালি গায়ে লাল-সবুজ ডোরাকাটা লুঙ্গি পরিহিত জয়নাল হুঁকোটা রেখে গলুই ছেড়ে নৌকার ছইয়ের দিকে পা বাড়ায়৷ তাদের মা ছেলের কথপোকথনের পর বেশ খানিকটা সময় কেটেছে৷ মা এখনো তাকে ছইয়ের ভেতর ডাকছে না কেন!

 

নৌকার মাঝে ১০ ফুট দৈর্ঘ্যের ছইয়ের দুপাশেই মোটা পর্দা দেয়া। বাইরের মানুষ যেন দেখতে না পারে ভেতরে কী হচ্ছে৷ পর্দা দেয়ার আরেকটা কারণ, নদীপাড়ের রাতের ঠান্ডা বাতাস যেন ছইয়ের ভেতর ঢুকতে না পারে৷ এমনিতেই রাতে নদীর পরিবেশ বেশ ঠান্ডা হয়ে আসে।

 

৪.৫ ফুট উচ্চতার ছইয়ের প্রবেশ পথের পর্দা সরিয়ে নিচু হয়ে ভেতরে ঢুকল জয়নাল। হারিকেনের মৃদু আলোয় দেখল, তার মা জুলেখা ছইয়ের উপর বিছানো শিমুল তুলোর গদির উপর বালিশে মাথা দিয়ে চিত হয়ে ঘুমিয়ে পড়েছে। ঘুমন্ত মায়ের বড়বড় দুধগুলো নিশ্বাস প্রশ্বাসের সাথে ধীরে ধীরে উঠানামা করছে। মার পাশেই তার বুকের কাছে বাচ্চাটা শুয়ে ঘুমোচ্ছে৷ জয়নাল বুঝলো, তার দেড় বছরের বোনকে দুধ খাওয়ানো শেষে নিজের অজান্তেই, সারা দিনের খাটাখাটুনির পরিশ্রমে ঘুমিয়ে গেছে মা।

 

আহারে, মায়ের ওই ঘুমন্ত দেহটা দেখে আদরমাখা মমতায় মনটা ভরে গেলো জয়নালের। সারা জীবনভর দুঃখের পর অবশেষে তার মা সুখে তার ছেলের নৌকায় জীবনযাপন করছে। এমন মাকে বাকি পুরোটা জীবন সুখী রাখা ছেলে হিসেবে তার পরম কর্তব্য।

 

অবশ্য, জয়নালের জীবনটাও তার মার মতই দুঃখী। অল্প বয়সে (তখন জয়নালের বয়স ১৮ বছরের মত) বাবার ঘরবাড়ি ছেড়ে বাউণ্ডুলে ঘুরতে ঘুরতে মাঝির জীবন বেছে নেয়া৷ আজ থেকে ১০ বছর আগে, জয়নালের ২০ বছর বয়স থেকেই এভাবে পদ্মা নদীর এই নৌকায় সাদামাটা জীবন কাটছে।

 

মা জুলেখার মত, গত ১০ বছরে একাধিক বিয়ে করেছে জয়নাল। এ পর্যন্ত মোট চারটে বিয়ে হয়েছে তার। সব বৌয়ের সাথেই বিয়ের বছর দুয়েক পরেই ছাড়াছাড়ি বা তালাক হয়ে গেছে৷ নদীপাড়ের বিভিন্ন গ্রামের এসব অল্পবয়সী বৌদের কেও জয়নালের এমন ভ্রাম্যমাণ, অদ্ভুত জীবনে মানিয়ে নিতে পারেনি৷ তাই, বিয়ের পর কিছুদিন যেতেই বাচ্চা-কাচ্চা জন্ম দেয়ার আগেই বৌগুলো সব যে যার মতো ভেগে গেছে। সর্বশেষ ৪র্থ বৌ ১ বছর আগে তাকে তালাক দিয়ে চলে গেছে।

 

এরপর থেকে আর বিয়ে শাদী করে নাই জয়নাল। বিয়ে করে বৌ আনার প্রতি আগ্রহ হারিয়ে, যৌন ক্ষুধা মেটাতে নদীপাড়ের কোন পতিতা পল্লী থেকে বেশ্যা বা মাগী এনে রাখতো তার নৌকায়। কয়েকদিন রেখে প্রাণভরে চোদা শেষে আবার মাগীকে তার পতিতালয়ে নামিয়ে দিতো। মাসখানেক যাবত মা আসার আগে, গত ১ বছরে এভাবে প্রায় ১২/১৫ টি বেশ্যার সাথে এই নৌকাতেই সঙ্গম করেছে সে। সাধারণত, পদ্মা তীরের বিখ্যাত ‘দৌলতদিয়া’ পতিতালয়ের বেশ্যা সে বেশি এনেছে। মোটাসোটা গড়নের ৪০/৫০ বছরের রতি-অভিজ্ঞ মাগীদের তার বেশি পছন্দ। এসব মাগীরা একদিকে যেমন ছুকড়িদের তুলনায় কম দামে সস্তায় ভাড়া করা যায়, তেমনি এদের দেহের খাই বেশি বলে যতখুশি ততবার চুদাচুদি করা যায়। এমনকি, এসব মাঝবয়েসী মাগী সকালবেলায় নৌকা বাইতে, মাছ ধরতে, রান্না করতে এমন গৃহস্থালি কাজেও গিন্নির মত সাহায্য করে জয়নালকে।

 

অবশ্য, বর্তমানে মাকে যৌন সঙ্গী হিসেবে পেয়ে সে বেশ বুঝতে পেরেছে – জুলেখা দৌলতদিয়ার যে কোন বেশ্যার চেয়ে অনেক বেশি কামুক, অনেক বেশি যৌনতৃপ্তি দিতে সক্ষম। গত ১০ বছরের জীবনে সে এত যৌনসুখ পায়নি, গত ১ সপ্তাহে মার কাছে সে যা পেয়েছে!

 

ছইয়ের ভেতর ঢুকে হারিকেনের আলো আরো কমিয়ে গদির শেষ প্রান্তে ছইয়ের ওপাশের প্রবেশ মুখের পর্দার কাছে রাখে জয়নাল। ছোট্ট বোনকে ছইয়ের বামদিকের বেড়ার কাছে শুইয়ে, মা জুলেখাকে মাঝে রেখে ডানদিকের বেড়ার কাছে গদির উপর শোয় সে। আগেই বলেছি, নৌকা বা ছইয়ের ঠিক মাঝখানে প্রশস্ততা বেশি, প্রায় ৮ ফুটের মত হওয়ায় এভাবে পাশাপাশি তিনজন বলতে গেলে শুতে কোন অসুবিধাই হয় না।

 

১০ ফুট লম্বা ছইয়ের ভেতর ৭ ফুট লম্বা তুলোর গদি ছাড়াও মাথার কাছে একটা ৩ ফুট উচ্চতার কাপড়-টাকা-পয়সা রাখার কাঠের ছোট আলমারি, ১ ফুট উচ্চতার বাসনকোসন রাখার ছোট টেবিল আছে। ছইয়ের ভেতর বাঁশ-বেত-কাঠের বেড়ার বিভিন্ন জায়গায় সংসারের বাকি টুকিটাকি জিনিস ও দড়ি টানানো সুতোয় মা-ছেলে-ছোট বোনের আরো কাপড়-চোপড়, মাছ ধরার জাল ইত্যাদি ঝুলানো৷ সহজ কথায়, ছইয়ের ভেতরের এই পর্দা টানা ছোট্ট খুপড়িটা একেবারে সাজানো গুছানো গৃহস্থ ঘরের মতই! যেন, ভাসমান একটি ক্ষুদে সংসার।

 

এইবার মায়ের পোশাকের কথা বলে রাখা ভালো। ৫ ফুট ৮ ইঞ্চি লম্বা, ৪৫ বছরের হস্তিনী দেহের ডবকা নারী জুলেখা সাধারণত ঘরের ভেতর ঢিলে-বড় গলার স্লিভলেস ব্লাউজ ও খাটো সাইজের পেটিকোট বা সায়া পরে অভ্যস্ত। এমন পোশাকে গরম কম লাগে, পাশাপাশি ঘর-গৃহস্থালির কাজ করতে জুলেখার সুবিধা হয়। তার ওপর, ছোট্ট মেয়েকে বুকের দুধ খাওয়াতে এমন খোলামেলা স্লিভলেস ব্লাউজ পড়েই বেশি সুবিধা।

 

মাঝে মাঝে ঢিলেঢালা ছোট হাতার ম্যাক্সি-ও পড়ে মা জুলেখা। তবে, কখনোই ব্রা-পেন্টি পড়ে না জুলেখা। দোকানে তার বর্তমান ৪৪-৩৬-৪৬ সাইজের ধুমসো দেহের মাপমত ব্রা পেন্টি পাওয়াও মুশকিল বটে! তাই, শেষ কবে ব্রা পেন্টি পড়েছে জুলেখা সেটা সে নিজেও মনে করতে পারে না। ঘরের বাইরে মানুষজনের সামনে গেলে ব্লাউজ পেটিকোটের উপর শাড়ি চাপিয়ে তার উপর কালো বোরখা পড়ে নেয়। কখনো বা শাড়ি না পড়ে, ব্লাউজ-পেটিকোট বা ম্যাক্সির উপর দিয়েই কালো বোরখা পড়ে নেয়। জুলেখার মত গ্রাম বাংলার ধার্মিক ঘরের মহিলারা ঘরের ভেতর এভাবে খোলামেলা পোশাকে থাকলেও বাইরে গেলে বোরখা দিয়ে গতর ঢেকে নেয়াটা তাদের বাঙালি মুসলিম সমাজের পুরনো অভ্যাস।

 

ছইয়ের ভেতর সে রাতে সাদা রঙের পাতলা সুতি কাপড়ের স্লিভলেস ব্লাউজ ও সাদা পেটিকোট পড়ে ছিল জুলেখা। সাযা ব্লাউজের কাপড় এতটাই পাতলা ছিল যে সেটা ভেদ করে, হারিকেনের মৃদু আলোয় অনায়াসে মার কামনামদির চকচকে সরেস কালো দেহটা দেখতে পারছিল জয়নাল৷ ৪৫ বছর বয়স হলেও মার শরীরের চামড়া বা মাংসের স্তুপে কোন ভাঁজ বা ঢিল পড়ে নাই৷ ২০/২৫ বছরের ছুকড়িদের মতই টানটান চামড়া তার।

 

মায়ের চুলগুলোও একেবারে অল্প বয়সের মেয়েদের মত। কালো দেহের সাথে মানানসই একমাথা ভরা একরাশ ঘন কালো চুলের অধিকারী জুলেখা। সকালে বা কাজের সময় মস্তবড় খোঁপা বেঁধে থাকলেও এখন রাতে ঘুমোনোর আগে চুল ছেড়ে শুয়ে আছে মায়ের ঘুমন্ত দেহটা৷ একরাশ এলোমেলো চুল মার মাথার বালিশ ছাড়িয়ে পেছনের গদিতে ছড়িয়ে আছে। যেন, প্রস্ফুটিত ফুলের পাপড়ির মাঝে ফুটে আছে মার ঘুমন্ত, বন্ধ চোখের মুখটা।

 

ছইয়ের ডান পাশে অর্থাৎ মার ঘুমন্ত দেহের বামপাশে গদিতে একহাতে ভর দিয়ে কাত হয়ে শুয়ে নিজের জন্মদাত্রী মাকে প্রেমিকার মত ভালোবাসার দৃষ্টিতে প্রাণভরে দেখছিল জয়নাল। “আহারে, মোর কৃষ্ণকলি আম্মাজানরে৷ পুলা হয়ে তর মত সুহাগী বেডির লগে থাকতে পারা মোর সারা জীবনের ভাগ্য গো, মা”, মনে মনে ভাবল।

 

চিত হয়ে ঘুমনো মায়ের হাত দুটো দুপাশে বালিশের পাশে ছড়ানো৷ ফলে, স্লিভলেস ব্লাউজের ফাক গলে কাঁচি দিয়ে ছোট করে ছাঁটা মার বগলের খোলা চুলসমেত মাখনের মত দেখতে জুলেখার পুরো বগলতলী ছেলের নজরে আসে। জয়নাল আরো দেখল, মার সাদা ব্লাউজের দুই দুধের কাছে বোঁটার কাছটা ভেজা৷ সে বুঝল, বোন তেমন দুধ টানতে পারে না বলে মার বুকের বাড়তি দুধ চুইয়ে চুইয়ে পড়ে ব্লাউজের কাপড় ভিজিয়ে দিচ্ছিল। মার ৪৪ সাইজের বড় দুধভান্ডে প্রচুর পরিমাণে তরল দুধ জমা হয়, যেগুলো গত সপ্তাখানেক ধরে টিপে চুষে খেয়ে মাকে শান্তি দিচ্ছে তার পেটের ছেলে জয়নাল। মার বুকের এই মিষ্টি দুধ কেও পুরোটা না খেলে, বুকে দুধ জমে প্রচন্ড কষ্ট হতো জুলেখার৷ ছেলের সাথে যৌনসঙ্গমের পাশাপাশি তাকে দুধ খাইয়ে এই কষ্টের হাত থেকেও মায়ের রেহাই মিলেছে।

 

নাহ, এবার আর স্থির থাকতে পারল না ৩০ বছরের মদ্দা হাতীর মত ছেলে জয়নাল। মার কপালের মাঝখানে সস্নেহে বড় করে একটা চুমু খেয়ে তার কাজ শুরু করল। ডান হাতে কাত হয়ে থাকা অবস্থায় বাম হাতে মার সাদা স্লিভলেস ব্লাউজের মাঝের চারটে বোতাম খুলে দিয়ে ব্লাউজের দুপাশের কাপড় সরিয়ে জুলেখার বুকটা উদোলা করে দিল।

 

তাতে,জুলেখা বিবির ৪৪ সাইজের হিমালয়ের মত বিশাল, কালো দুধজোড়া লাফিয়ে বেড়িয়ে এলো৷ বয়সের তুলনায় মোটেও তেমন ঝুলে নাই, কমবয়সী মেয়েদের মতই টাইট৷ তবে, ভেতরে দুধের ভারে সামান্য নিচের দিকে ঝুঁকে পরা দুধগুলোর চূড়ায় পর্বত-শৃঙ্গের মত খাড়া, ছুঁচল দুটো কুচকুচে কালো আঙুরের মত বোঁটা, যার ফুটো দিয়ে টপটপিয়ে সাদা দুধ বেরুচ্ছে। মার কালো দেহের চামড়া ভিজিয়ে সাদা দুধ চুইয়ে পড়তে লাগল গদির চাদরে। এই কামাতুর দৃশ্য দেখে হন্যে হয়ে জুলেখার ডান মাই মুখে পুরে চুষতে চুষতে বাম মাই গোড়া থেকে পাম্প করতে লাগল জয়নাল।

 

জিভ নাড়িয়ে মার বোঁটা চুষে পেট ভরে চোঁ চোঁ করে তরল দুধ টানতে থাকলো সে। একটু পরে, ডান মাই থেকে মুখ তুলে বামদিকের মাই মুখে নিয়ে চুষছিল। বোঁটা চুষে দুধ খেতে খেতে পুরো দুধটাই মুখে পুড়ে কামড়ে দেবার-ও চেষ্টা করছিল। তবে, মা জুলেখার দুধগুলোর প্রত্যেকটা এতটাই বড় যে পুরোটা জয়নালের মুখে আটছিল না। এমনকি, তার প্রশস্ত হাতের বলশালী পাঞ্জাতেও একেকটা দুধের পুরোটা আঁটে না। হাতের থাবায় পাঁচ আঙুল মুঠো করে মুলতে গেলে হাতের দুপাশ দিয়ে দুধের অনেকটা ছেদরে বেরিয়ে যায়।

 

এভাবে, জুলেখার দুই দুধ চিপে, চুষে, চেটে তরল দুধ গেলার বেশ খানিকটা সময় পার হলো। ততক্ষণে ছেলের পুরো মুখমন্ডল, গলা মার সাদা দুধে ভিজে গেছে। জয়নাল মুখের দাঁড়ি-গোঁফ কাটে না, তার পালোয়ানের মত কালো মুশকো দেহের সাথে মানানসই কালো চাপদাড়ি রাখে সে। ফিনকি দিয়ে বেরুনো মার দুধে সেই চাপদাড়ি ভিজে চবচবে। দুধ খেয়ে পেট মোটামুটি ভরে গেল জয়নালের। জুলেখার দুধের ফোয়ারাও তখন একটু স্তিমিত হয়েছে, ৭০ শতাংশের বেশি দুধ নিংড়ে খাওয়া হয়েছে ছেলের।

এমন সময় হঠাৎ ঘুম ভেঙে গেল জুলেখা বিবির। গা জুড়োনো আরামদায়ক আলস্যে ছেলে জয়নালকে নিজ বুকের উপর উঠে দুধ চুষতে দেখল সে। দামড়া ছেলে মার বুকে উঠে দুধ খাচ্ছে – গত এক সপ্তাহে এই দৃশ্যটা নিয়মিত দেখলেও এখনো ঠিক পুরোপুরি ধাতস্থ হয়নি জুলেখা। বিষয়টাকে প্রশ্রয় দিলেও মুখে আরক্তিম লজ্জা নিয়ে মৃদু সুরে ছেলের সাথে কথা শুরু করে।

– আহহহ ওহহহ উমমম আমার সোনা পুলাডা কী করতাছে রে! একডু আস্তে ম্যানাগুলান খা রে, সোনা মানিক, উমম ইশশশ।

– হুমম তুমি তো দেহি মোরে আওয়াজ না দিয়াই শুইয়া পড়ছিলা। এইদিকে তুমার ম্যানায় দুধ জইমা টসটস করতাছে দেইখা এগুলান খাইয়া তুমার সেবা করতাছি, মা।

– (আলস্যময় ভালোলাগা নিয়ে) আহহ খা বাজান, দিল খুশ কইরা খা। তুই না খাইলে বুকডি বহুত বিষ করে রে তোর মায়ের৷ তর বইনে যহন খাইতে পারে না, তুই খা তর মার দুধ, বাপজান।

– ওহহহ আম্মাগো, তুমার এই দুধ কী যে মিঠা, কী যে সোয়াদ, কী আর কমু মা। গঞ্জের সেরা গোয়ালাও এমুন মিঠা, ঘন দুধ দিবার পারবো না, মুই নিশ্চিত!

– যাহ বেডা পুলার কথা শুনো! মারে গাভীন বানায়া দুধ চুইতাছে, তাও পুলার ঢং দেহি কমে না! লাজশরমের রেহাই করিস, বাজান রে।

– আম্মাজান, তুমার মত জুয়ান বেডি ছাওয়ালরে পাইলে কুনো পুলার কী আর লাজ শরম থাহে দুইনায়৷ তুমরার বুকডি খালি কইরা লই, তুমি খালি মজা লও দেহি।

ছেলের মাথার পিছনে দুহাত দিয়ে জয়নালকে নিজের নগ্ন বুকে আরো জোরে চেপে ধরে চোখ বুঁজে “উমমম উমমম আহহহ” শীৎকারে দুধ খাওয়াতে থাকে মা। জয়নালের পুরো শরীরটা তখন মার ভরাট শরীরের উপর চাপিয়ে দিয়ে, মার শরীরে নিজ দেহের সমস্ত ভর রেখে দুধ খাচ্ছে সে। একহাতে পালা করে দুধ মলছে, আরেক হাত মার সায়ার পিছনে নিয়ে কষাকষিয়ে মার পাছা টিপছে। মার পাছাটা আরো বড় ও ভারী হওয়ায় একহাতে সম্পূর্ণ জোর খাটিয়ে টিপতে হচ্ছিল তাকে।

আরো কিছুক্ষণ পর, মার দুধ খাওয়া থামিয়ে মুখ তুলে জুলেখার চোখে চোখ রেখে তাকায় জয়নাল। সে দেখল, মার পুরো মুখ জুড়ে কেমন অনাবিল তৃপ্তির ছোঁয়া।

স্বামী পরিত্যাক্ত ৪৫ বছরের মার মুখটা কালো হলেও খুবই সুশ্রী ও মায়াকারা। মার গাল, কপাল, চিবুক, চোখ, নাক, ঠোঁটেন গড়ন খুবই সুন্দর। বড়সড় দুটো চোখে মা সবসময় কাজল দিয়ে রাখে, তাতে খুবই মাযাবী লাগে মাকে। নাকের বামদিকে বড় একটা লাল নাকফুল পড়া। ঠোঁটগুলো মোটাসোটা, পুরু মাংসল ঠোঁটের দুই পাড় খুলে কাঁপছে৷ তাতে, মার মুখের মুক্তোর মত ঝকঝকে সাদা দাঁত ও লাল জিভটা দেখা যাচ্ছে।

লোভাতুর প্রেমিকের মত মুখ নামিয়ে মার চোখ, নাক, কপাল, গাল পুরোটা জিভ বুলিয়ে চেটে দিল জয়নাল। গালের মাংস দাঁতে টেনে কামড়ে দিল। নাকফুলসহ নাকের পাটা চুষে, মার খোলা ঠোঁটের মাঝে নিজের ঠোঁট চেপে চুমু খেল। মাও এমন চুম্বনের সাথে তাল দিয়ে ছেলের দুই ঠোঁট নিজের মুখের রসে ভিজিয়ে চুষে দিচ্ছিল। মার রসালো জিভের সাথে নিজের জিভ পেঁচিয়ে ধরে মল্লযুদ্ধ শুরু করে জয়নাল। দু’জনে দুজনার মুখের সব লালা-ঝোল-থুতু চুষে লেহন করছিল।

বলে রাখা ভালো, জুলেখা সারাদিন মিষ্টি জর্দা দিয়ে অনেক পান খায়। তাই, মার মুখে সবসময় পান-জর্দার মিষ্টি স্বাদ পাওয়া যায়৷ মার মুখের কামুক গন্ধ ও পানের গন্ধ মিলেমিশে তৈরি চমৎকার স্বাদটা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছিল জয়নাল। এদিকে, জুলেখা ছেলের মুখে কড়া তামাক ও নিজের দুধ মেশানো পুরুষালি স্বাদের পুলক অনুভব করল। রাতের বেলা নিজের পেটের ছেলের সাথে এমন করে চুমোচুমি করছিল, যেন জয়নাল তার সারা জীবনের স্বামী৷ সে তার বিবাহিত গিন্নি।

মাকে চুম্বনরত অবস্থায় জয়নালের দু’হাত থেমে নেই। একহাতে মার দুধ মলছে, আরেকহাতে মার পেটের চর্বিজমা ভাঁজ, নাভী গর্ত আঙুলে খুটছে। মার সায়া ঢাকা উরুর মাঝের গর্তটায় নিজের কোমড় চাপিয়ে লুঙ্গির আড়াল থেকেই ধোন বুলিয়ে ঠাপ দেবার মত ঘষছিল।

ছেলের ইঙ্গিতটা পরিস্কার, মার গুদ মারবে এখন। এক সপ্তাহ আগে জুলেখার গুদ মারার পর থেকে প্রতিরাতে মাকে ভরপুর চোদন না দিয়ে ঘুম আসে না ছেলে জয়নালের। ডবকা মাও ছেলের মনপ্রাণ জুড়োনো চোদন-গাদন না খেয়ে শান্তিতে ঘুমোতে পারে না। এজন্যই, আগে মেয়েকে আগে ঘুম পাড়িয়ে প্রতিরাতে ছেলেকে ছইয়ের ভেতর এনে চুদিয়ে নেয় মা। ৩ বার বিবাহিত মা ও ৪ বার বিবাহিত ছেলের পারস্পরিক তীব্র কাম-জ্বালা মেটাতে প্রতিরাতে বেশ কবার উদ্দাম চুদোচুদি করতে হয় তাদের।

ছেলে বুঝে আজ রাতেও মার দেহটা দুধ চুষিয়ে এখন তার গাদন খেতে তৈরি। ছায়ার উপর দিয়ে গুদে আঙলি করে দেখে, মার গুদে প্রচুর জল ছাড়ছে ও তার লুঙ্গিসহ মার সায়াটা পুরো ভিজে গেছে।

তৎক্ষনাৎ জয়নাল মার সায়াটা গুটিয়ে তার কোমড়ের কাছে তুলে নেয়। জুলেখার পুরো দেহটাই উদোম নগ্ন হয়ে হারিকেনের ম্লান আলোয় ঝকমক করছিল। বগলের মতই, জুলেখার গুদের উপর ও আশেপাশে কাঁচি দিয়ে ছোট করে ছাঁটা কার্পেটের মত একরাশ মিহি লোম-বাল বিছানো। মার দেহের উপরে বুকের নিচে দুপাশে স্লিভলেস ব্লাউজের দু’প্রান্ত ও কোমড়ে সায়ার কাপড়টা জড়ো হয়ে আছে। মাগীকে পুরো নেংটো না করে, এভাবে শরীরে সামান্য কাপড় রেখে চুদতে জয়নালের বেশি মজা আসে।

ঝটপট নিজের লুঙ্গির গিঁট খুলে মাথা দিয়ে বের করে ছইয়ের ভেতর পাশের দড়িতে ঝুলিয়ে দেয় জয়নাল। ফলে, ৩০ বছরের চোদন অভিজ্ঞ ছেলের ১০ ইঞ্চির চেয়েও বড়, ৪.৫ ইঞ্চি ঘেড়ের মিশমিশে কালো রঙের ঠাটানো বাঁড়াটা ছইয়ের ভেতরের মৃদু আলোয় ঝলমলিয়ে উঠে। ‘.ি করা বাঁড়ার উপর খোসা ছাড়ানো পেঁয়াজের মত মস্তবড় একটা মুন্ডি৷ নীচে, রাজহাঁসের ডিমের মত বড় দুটো বীচির থলি। বাঁড়ার গা জুড়ে থাকা শিরা-উপশিরাগুলো পর্যন্ত আসন্ন সঙ্গমের উত্তেজনায় ফুলেফেঁপে গেছে। গত এক সপ্তাহে জুলেখা হাড়ে হাড়ে টের পেয়েছে, কী বিপুল বিক্রম ও জ্বাজ্জল্যমান তেজ লুকিয়ে আছে ওই বাদশাহী বাঁড়ার মধ্যে। এমন বিশাল বাঁড়ার চোদনে জগতের যে কোন বেডি-ছুকড়ি, মাগী-নটিদের বশ করার ক্ষমতা রাখে জয়নাল। তাইতো, এই বাড়ার দুর্নিবার চোদন-যাদুতে জুলেখা-ও তার মা থেকে বাধ্য প্রেমিকায় পরিণত হয়েছে।

মার দুপা দুদিকে ছড়িয়ে নিজের বাড়ার মুদোটা জুলেখার গুদের গর্তের কাছে রেখে মার শরীরে নিজের শরীর বিছিয়ে মাকে আষ্টেপৃষ্টে জড়িয়ে নেয় জয়নাল। জুলেখা ছেলের পিঠ দুহাতে জড়িয়ে, কোমড় বাঁকিয়ে গুদটা মেলে দেয় ভালোমত। মার মাথার নিচে বালিশে দুহাত রেখে মার বড়বড় দুধ নিজের লোমশ বুকে পিষ্ট করে ফচচ করে প্রথমে মুদোটা মার গুদে ঠেসে পুড়ে দেয় জয়নাল। তাতেই “ইশশশশ উমমম আহহহ উফফফফ” করে চাপা-তীক্ষ্ণ চিৎকার দিয়ে উঠে জুলেখা। দাঁতে দাঁত চেপে ছেলের সাথে আসন্ন যৌনসঙ্গমের জন্য তৈরি হয় তার ৪৫ বছরের কামুকী মা। সেটা দেখে জয়নাল মুচকি হেসে বলে,

– কীগো মা, কেমন লাগতাছে গো পুলার ধোন গুদে লইতে? মোর এই শাবলডা দিয়া ধুনতে পারুম তো তুমার পাকা গুদটা, আম্মাজান?

– উহহহ উফফফ বাজানরে ও বাজান, তোর মারে আর পাগল করিস নারে বাজান। তর মার শইলে বহুত দিনের বহু রস জইমা আছেরে বাজান। তর তিন বাপে যা করবার পারে নাই, তুই পুলা হইয়া মার সেই রস নামানির ব্যবস্থা নে রে, লক্ষ্মী পুলা মোর।

– আমার তিন বেজন্মা বাপের মায়েরে চুদি মুই। হেরা বাল ফালাইছে তুমার এই পাকা বেডি শইলে। তিনডা বিয়া বওনের পরেও তুমার এত টাইট গুদ থাকে কেম্নে মুই বুঝি না, মা!

– (দুঃখিত কন্ঠে) মোর তিন স্বামীর কেও-ই মোরে অন্তর থেইকা বৌ বইলা মানতো নারে, বাপজান। হেরা শুধু চিনতো মোর সম্পত্তি। বৌ হইলেও মোরে কামের ঝি-মাতারিগো লগে পাকঘরে শুইতে পাঠায় দিয়া হেরা গেরামের কচি ছেমড়িগো লগে রাইত কাটাইতো। না পারতে মাঝে মইদ্যে মোরে কুনোমতে চুদলেও তাতে শুধুই পেডে বাচ্চা আইসা পোয়াতি হইছি মুই, শইলের হিট কহনোই কমে নাই মোর জীবনে, বাজান।

– আহারে তুমি আর দুঃখ কইরো না মাগে। এই দেহ, এ্যালা মুই তো আছিই তুমার গতরের হিট নামাইতে। তুমি যন্তরটা ভিত্রে লইতে রেডি হও, আম্মাজান গো।

– আহহহ ইশমম দে রে বাপ, তর ধনডা ভিত্রে দে মোর। তয় আস্তে দিস রে বাজান। তর তিন বাপের কারোই যন্তর তর লাহান বড় আছিল না৷ সাইজে তর আদ্ধেক হইবো হেগো মুশল।

– আইচ্ছা মা, আস্তেই দিমু, তুমি পাছা উচায়া সাহায্য কইরো মোরে।

এই বলে মার কালো গুদের গভীর গর্তে কোমড় নাচিয়ে এক রাম ঠাপ মেরে পুরো ১০ ইঞ্চি বাড়াটা গুদস্থ করে জয়নাল। “ইশশশশ আহহহহ মাগোওওও ওমাআআআ গেছি রে মুইইইই” বলে চেঁচিয়ে নৌকা কাঁপিয়ে ছেলের বাড়া গুদে নেয় জুলেখা৷ গত এক সপ্তাহে ক্রমাগত চোদন খেলেও এখনো প্রথমবার গুদে সম্পূর্ণ বাড়া নিতে বেশ বেগ পেতে হয় মাঝবয়েসী মা জুলেখা বিবির। চোখের কোণে জল চিকচিক করে উঠে তার।

একটু পর জল খসিয়ে গুদটা পিচ্ছিল হলে জয়নাল এবার আস্তেধীরে ঠাপানো শুরু করে। একটু পরেই ঠাপানোর গতিবেগ বাড়িয়ে জোরে জোরে ঠাপ কষাতে থাকে সে। ঝড়ের গতিতে চুদে জুলেখার গুদে ফ্যানা তুলে দেয় ছেলে জয়নাল। মায়ের কোমল দুই হাত মায়ের মাথার দুপাশে মেলে দিয়ে নিজের সবল দু’হাতে মার দুহাতের তালু চেপে ধরে। জুলেখার ৪৫ বছরের নরম, কোমল শরীরে নিজের সমস্ত শরীরের ভর ছেড়ে দিয়ে গায়ে গা মিশিয়ে মায়ের ঠোট চুষে চুষে সে প্রানঘাতি ঠাপ দিতে থাকে। বদ্ধ ছইঘরে নদীর ঠান্ডা পরিবেশেও চোদাচুদির পরিশ্রমে গোসল করার মত ঘামছে মা ছেলে দুজনেই। মার উত্তপ্ত দেহের ঘাম-লালা-গন্ধ যতটা পারে চেটে চুষে খায় জয়নাল। একটা দুধ মুলতে মুলতে আরেক দুধের বোঁটায় মুখ ডুবিয়ে তরল দুধ চুষতে চুষতে ঠাপাতে থাকে সে।

কোমরটা শূন্যে বেশ উপরে তুলে মুদো পর্যন্ত ধোন বের করে পরক্ষণেই প্রবল ঠাপে গুদে ভরে দ্রুতগতিতে ঠাপায়। জুলেখার চেগানো তরমুজের মত পাছাটা ঠিক যেন মোটা, ভারী, ডানলপের মত গদি হওয়ায় সৌভাগ্যক্রমে সেই ভীম ঠাপগুলো স্প্রিং এর মত হজম করছে মা! মায়ের ছোট-কালো বালে ভরা বগলে নিজের নাক-মুখ গুঁজে নিঃশ্বাস বন্ধ করে পুরো বাড়া শাবলের মত ভেতর-বাহির করে ঠাপায় জয়নাল।

দুজনের এমন ঠাপাঠাপিতে পানসী নৌকাটা নিস্তরঙ্গ নদীপাড়েও বেশ জোরে জোরে দুলতে শুরু করে। ঝড়ের সময় পদ্মার নদীর প্রমত্তা ঢেউয়ে দোলার মত দুপাশে দুলছিল জয়নালের মাঝি নৌকোটা। শান্ত নদীতে মা ছেলের এমন চোদনে নৌকার এই দুলুনি আড়াল করতেই নদীর অন্যান্য মাঝি নৌকা থেকে দূরের এই নিরিবিলি স্থানে জয়নাল নোঙর করেছে। তাছাড়া, প্রতিরাতের মত এখনও জুলেখার মিহি সুরের টানা “আহহহহহহহ ওহহহহহহ মাগোওওওও ওমাআআআআ ইশশশশশ উমমমমমম” শীৎকারে আশেপাশের মানুষজনের দৃষ্টি আকৃষ্ট হতই।

আপাতত, জুলেখার এমন চেঁচামেচিতে ছইয়ের ভেতর তার ডান পাশে ঘুমানো ছোট্ট কন্যার ঘুম ভেঙে গেল। হঠাৎ ঘুম ভেঙে “ভ্যাঁ ভ্যাঁ ওঁয়া ওঁয়া” করে কেঁদে উঠে শিশুটি। ছেলের বিশাল বড়বড় রামঠাপ খেতে খেতেই ডান হাতে মেয়েকে উল্টে দিয়ে পিঠ চাপড়ে বাচ্চাকে ফের ঘুম পাড়াতে থাকে মা জুলেখা। কিছুক্ষণ থাপড়ে দিতেই আবারো ঘুমিয়ে যায় বাচ্চাটা।

এদিকে, ছেলের পুরুষালী বুকে মায়ের বড় বড় বিশাল স্তনজোড়া পিষ্ট হচ্ছে, বোটাগুলো লেপ্টে তরল দুধ ছিটকে জয়নালের বুক ভিজিয়ে দিচ্ছিল। জুলেখা তার দুহাত ছেলের হাতের নিচে দিয়ে ঢুকিয়ে জয়নালকে জড়িয়ে বুকে চেপে ছেলের পিঠ খামছে দিয়ে এলোপাতাড়ি ঠাপ খাচ্ছে। মায়ের মুখে এখন ছেলের মুখ চেপে থাকায় মা’র শীৎকারগুলো চাপা স্বরে হুমমম উমমম আআআমমম ধ্বনিতে কামঘন পরিবেশ তৈরি করছে বদ্ধ ছইয়ের ভেতর। দুপা উঠিয়ে ছেলের কোমড় কাঁচি মেরে আটকে তলঠাপে চোদন খাচ্ছিল জুলেখা।

অবশেষে, মার লদলদে ভোদায় কত হাজার বার ঠাপানোর পর আর থাকতে না পেরে মার গুদে তার গরম গরম বীর্য ঢেলে দেয় জয়নাল। তৎক্ষনাৎ মা নিজেও প্রবল সুখের আতিশয্যে গুদের রস খসায়। দুজনেই যেন ধোন-গুদে রসের বন্যা বইয়ে দিচ্ছে। দুজনের মেশানো কামরস মায়ের গুদ ছাপিয়ে বের হয়ে পুরো গদিটা ভিজিয়ে দিচ্ছিল। জুলেখাকে ওভাবেই চেপে ধরে দুধের বোটা চুষে তরল দুধ খেয়ে জিরিয়ে নেয় মরদ ছেলে জয়নাল উদ্দিন তালুকদার।

– (ক্লান্ত সুরে মা বলে) মোর সোনা মানিক পুলারে, এমুন কড়া চোদন কই শিখছস রে তুই, বাজান? তর আগের চার বিবিরে এমুন কইরা চুদছিলি বইলাই না হেরা সবডি ভাগছে তরে তালাক দিয়া!

– (জয়নালের গলায় প্রশান্তি) আম্মাজান, হাছা কইতাছি, মোর চার বিবির কাওরেই তুমার লাহান এমুন জুত কইরা চুদি নাই৷ হেগোর মত কচি ছেমড়িরা এমুন গাদন লইতেও পারতো না।

– হুমস বুঝবার পারছি রে ব্যাডা, তুই আসলে মোর লাহানই পোড়া কপাইল্যা মরদ। বৌ থাকনের পরও তর শইলের আদর-রস কিছুই কমে নাই।

– হ মা, তুমি ঠিক ধরবার পারছ। হেগোরে বিয়া করা না করা একই কথা আছিল। দেহো না তুমি, গত ১০ বছরে হেগোর কোলে একটা বাচ্চা দিবার পারি নাই মুই, আরাম পাওন তো পরের কথা!

– (মুচকি হেসে) হ হইছে হইছে, মারে আর যাই করস মার পেডে বাইচ্চা কিন্তুক আননের চিন্তা করিছ না তুই। মোর আবার পেড হইলে তোর জিনিয়া বোইনে সব বুইঝা ফালাইবো। মোরে এম্নে কইরা পিল খাওয়ায় রোইজ রাইতে চোদ, তাইলেই সব ঠিক থাকবো।

– হুমম ঠিক কইছো মা। তার উপ্রে বোইনের বাড়িত হের জামাই, শ্বশুর শাশুড়ি, মোর আরো দুইডা ছুডু ভাই বোইন আছে। এগোরে কিছুই টের পাইতে দেওন যাইবো না।

– কথাডা মনে রাহিস কইলাম। কাইলকা গঞ্জের থেইকা জেসমিনের গুড়া দুধ আননের সময়ে বেশি কইরা মোর জন্যে পিল আনিছ। ওহন যা আছে, হেডি আর বেশিদিন যাইবো না।

– ঠিক আছে মা৷ রোইজ একটা কইরা খাওনের সিস্টেমে কাইলকা আরো পিল আইনা ওই আলমারিতে তুমারে মজুদ কইরা দিমু নে মুই।

বিশ্রাম শেষে ছইয়ের ভেতর শোয়ানো মার দুধ ঘাড় গলা চাটতে চাটতে আবার ধোন ঠাটিয়ে যায় জয়নালের। জুলেখাকে ওভাবেই চিত হয়ে শুইয়ে মার উপর নিজে ৬৯ আসনে উল্টো হয় শোয়। মার গুদে নিজের ঠোঁট দিয়ে চুষে চাটছিল জয়নাল, গুদের গভীরে হাতের আঙুল পুড়ে আঙলি করে দিচ্ছিল। তেমনি উল্টো প্রান্তের জুলেখা তার মুখের কাছে থাকা ছেলের ১০ ইঞ্চি বাড়া মুখে নিয়ে চুষছিল। ছেলের মস্ত বীচগুলোতে আঙুল বুলিয়ে মুচড়ে দিয়ে চাটছিল। ছেলের ১০ ইঞ্চি বাড়ার অর্ধেকের বেশি মুখে-গলায় নিয়ে চুষে দিচ্ছিল মা জুলেখা।

মা ছেলের একে অন্যেকে দেয়া মুখের আদরে তাদের গুদ-বাড়া আবার চোদনের জন্য তৈরি হয়। ৬৯ আসন থেকে উঠে গদির ঠিক মাঝখানে দুই পা হাঁটু থেকে ভাজ করে উবু হয়ে বসে জয়নাল। ৪.৫ ফুট উচ্চতার ছইঘরে দাঁড়ানোর কোন উপায় নেই, এভাবে হাঁটু মুড়ে বসাই যায় কেবল। ছেলেকে ওভাবে বসতে দেখে জুলেখা নিজের সায়াটা কোমড়ে তুলে ছেলের কোমড়ের দুপাশ দিয়ে পা জড়িয়ে হাঁটু ভাঁজ করে ছেলের কোলে বসে পড়ে। মার পিঠে দুহাত জড়িয়ে মার এলো খোলা চুলগুলো পেছন থেকে ধরে পেছনে টান দিলে মার পিছনে হেলে গিয়ে তার গলা ঘাড় দুধ সব জয়নালের চোখের সামনে মেলে ধরে। কোলে বসানো মার চকচকে কালো দেহের গলা ঘাড় দুধসহ সামনের পুরোটা লকলকে জিভ বুলিয়ে চেটে দেয় জয়নাল। মাঝে মাঝে দাঁতে চেপে জোরে কামড়ে দিয়ে মার কালো দেহের সর্বত্র কামড়ের রক্তাভ, লালচে দাগ বসিয়ে দিচ্ছিল, যাকে ইংরেজিতে ‘লাভ বাইটস্ (love bites)’ বলে।

মাথার উপর খোলা চুলে হাত বোলানোর ছলে দুহাত উঁচিয়ে চওড়া, মোটাসোটা বগলতলী হারিকেনের আলোয় উন্মুক্ত করে জয়নালকে দিয়ে বগল চাটিয়ে নেয় মা জুলেখা৷ বগলের লোমসহ মাংস মুখে নিয়ে কামড়ে দিচ্ছিল তার কামুক জোয়ান ছেলে। লোভীর মত মার কনুই থেকে বগল বেয়ে দুপাশের চর্বি ঠাসা পেটের খাঁজে জিভ বুলায়।

এরপর, সবল দুহাতে দুটো দুধ ধরে মার দুধের মাংস জোরে চাপ দিয়ে বোঁটা মুখের সামনে নিয়ে ছাড়ায় ফিনকি দিয়ে দুধ বেড়িয়ে কিছুটা জয়নালের মুখে, বাকিটা তার মুখমন্ডল ও গলায়, এমনকি ছেলের পেটে, উরু-থাইয়ে মেখে গেল। সেটা দেখে জুলেখা তার বগলের কাছে মোড়ানো ব্লাউজের খোলা সাদা কাপড়ের ঢিলে প্রান্ত দিয়ে ছেলের মুখ, গলা, ঘাড়, চাপদাড়ি পরম আদরে মুছে দেয়। কোমড়ে জড়ানো সাদা পেটিকোটের কাপড় উঠিয়ে ছেলের বুক, পেট, উরু-থাইয়ে লেগে থাকা সাদা দুধ মুছে দিল। ছেলে জয়নালও মার ভালোবাসার জবাবে নিজের লুঙ্গিখানা ছইয়ের দড়ি থেকে নিয়ে জুলেখা শারমীন বানু মায়ের মুখ থেকে পেট হয়ে পা পর্যন্ত মার পুরো কৃষ্ণকলি দেহটার ঘাম-ময়লা, লালা-ঝোল, দুধ সব পরম যত্নে ঘষে ঘষে মুছে দিয়ে আবার সেটা দড়িতে রেখে দিল।

মার ব্লাউজ ও সায়ার সাদা রঙের পাতলা কাপড়গুলো ততক্ষণে দুধে চপচপে হয়ে, মা ছেলের ঘাম জড়ানো ময়লায় ও কামরসে ভিজে একাকার। গদির উপর বিছানো চাদরটা ও ছেলের লুঙ্গি খানাও দুজনের বীর্য-যোনী রসে, ঘামে, দুধে ভিজে জবজবে। ভেজা কাপড় গায়ে থাকলে ও ভেজা চাদরে শুলে ঠান্ডা লাগতে পারে বিধায় হাত বাড়িয়ে দুপাশে ছইয়ের দুটো প্রবেশ পথের পর্দাগুলো সরিয়ে দিল জয়নাল। সাথে সাথে বদ্ধ ছইয়ের ভেতর পদ্মা নদীর তুমুল বেগের ঠান্ডা-খোলা বাতাসে তাদের মা ছেলের দেহ জুড়িয়ে গেল! এমন বাতাসে অল্প সময়েই সব কাপড়চোপড় শুকিয়ে যাবে বৈকি! কেমন যেন তীব্র গন্ধের ঝাঁঝালো সুবাস আসছে তাদের কাপড় থেকে। পরিণত নরনারীর কামার্ত যৌনলীলার আলাদা একটা সুবাস আছে, যেটা এখন ছইয়ের আনাচে কানাচে নদীর বাতাসে ঘুরে বেড়াচ্ছে।

ছেলের কোলে বসে নিজের ব্লাউজ সায়া, ছেলের লুঙ্গি, চাদরের এই বেহাল দশা দেখে, কাপড়ের উগ্র গন্ধ, দুজনার ঘেমো গায়ের তিতকুটে সুবাসে কেমন যেন লজ্জা পেল মা জুলেখা। প্রতিরাতেই ছেলের সাথে এমন উদ্দাম, আদিম যৌনসঙ্গমের পরদিন সকালে নিজের পরনের কাপড় ও গদির চাদর-লুঙ্গি সবকিছু নদীর পানিতে ধুতে হচ্ছে। নৌকার গলুইয়ে প্রতিদিন শুঁকোতে দেয়া মা ছেলের ভেজা কাপড়ে জয়নালের পরিচিত আশেপাশের জেলে ও মাঝি নৌকার লোকজন সন্দেহ করতেই পারে, প্রতিরাতে তারা মা-ছেলে কী এমন করে যে সমস্ত কাপড় ধুয়ে দিতে হয়!!

– (মায়ের লাজুক কন্ঠ) উফফ বাজান, দ্যাখ অবস্থা। এম্নে কইরা পত্যেকটা দিন কত্তডি কাপড় ধুইতে হয় মোরে দেখসস! ছিহ, কী ভাববো তোর পরিচিত লোকজন ক দেহি?!

– (ছেলের তখন এসবের পরোয়া নেই) আরেহ ধুর, কেও কিছুই ভাববো না। হুদাই তুমি পেরেশানি নিও নাতো, মা।

– (মুখ ঝামটা দেয় মা) হুঁহ কইছে তোরে! ক্যান, গত পরশু তর বন্ধু এত্তডি ভিজা কাপড় দেইখা তরে জিগাইলো না যে, মোগো কাপড় দিয়া এমুন ভুশকা বাসনা আহে ক্যান! ভুইলা গেলি তুই?!

– ওহ বুঝছি, মোর বন্ধু নাজিমের কথা কইতাসো তুমি! ধুর, হে আমাগো মা পোলার মইদ্যে এইসব কিছু চিন্তাও করতে পারবো না। বুঝা ত পরের হিসাব। আর হে বুঝলেই বা কী বালডা হইছে! মোর পরানের দোস্ত নাজিম এইডি কাওরে কইবো না, তুমি নিশ্চিন্ত থাহো মা।

– নাহ, চিন্তার কী শেষ আছে তর মায়ের! এইহানে না অইলেও তর বোইনের বাসায় এমন করণ যাইবো না। মা পুলায় থাকে, কিন্তুক সবডি দিন সকালে হেগোর রাইতের সব বাসি কাপড় বিয়াত্তা বেডি-মরদের লাহান ধুওন লাগে!! বিষয়ডা ঠান্ডা মাথায় দেখলে যে কারো নজরে পড়বোই!

– (মার দুশ্চিন্তা হেসে উড়িয়ে দিয়ে) আরেহ ধুরো মা, গেরামের গেরস্তি বেডিগো লাহান এসব আজাইরা দুশ্চিন্তা বাদ দেও তো। এ্যালা মোর কোলে উইঠা যা করতাছিলা শুরু করো।

– (মা তবুও গজগজ করে) নাহ তর আর কহনোই বুদ্ধিসুদ্ধি অইবো না! মুই যাই কই, হে আছে হের মায়ের শইলের মইদ্যে! মার শইল ছাড়া আর কিস্সু নাই তর ওই দুষ্টু মাথায়, হুঁহ!

((জয়নালের এই মাঝি জীবনের জিগরি বন্ধু তার মতই আরেক মাঝি নৌকায় থাকা সমবয়সী শেখ নাজিম বেপারী। জুলেখা মাকে গত ১ মাস আগেই নাজিমের সাথে পরিচয় করিয়ে দিয়েছিল জয়নাল। মাঝে মাঝেই নৌকা নিয়ে এসে তাদের মা ছেলের খোঁজ খবর নেয় নাজিম৷ একটু পরেই নাজিমের কথা সবিস্তারে গল্পে আসবে।))

মার এমন কথায় মুচকি হেসে আদর করে মাকে কোলে জড়িয়ে মার মুখ জিভ ভরে চুষতে থাকে জয়নাল। ছেলের মুখের চোষণে সব দুশ্চিন্তা নিমিষেই ভুলে গিয়ে, ছেলের সাপের মত মোটা বড় ধোনখানা হাতে নিয়ে মুদোটা নিজের গুদে সেট করে জুলেখা। তারপর, নিজের কোমড়সহ ভারী পাছাটা ধীরেসুস্থে ছেলের বাড়ার উপর নামিয়ে দিলে “পচচচ পচাত ফচচচ ফচাত” শব্দে বাড়াটা তার গুদে পুরোটা ঢুকে যায়। ছেলের গলা জড়িয়ে খুবই ধীরে ধীরে পাছাটা নাড়িয়ে ছেলের কোলে বসে ঠাপাতে শুরু করে সে। ছেলের কোলে বসা এই ‘কাউগার্ল’ আসনে মায়ের কোমড় দুলিয়ে পাছা নাড়িয়ে দেয়া তলঠাপটাই মুখ্য।

একটু পর, গদির উপর ছেলের কোমড় জড়িয়ে থাকা হস্তিনীর মত মোটা পায়ে ভর দিয়ে দ্রুতগতিতে ছেলের কোলে উঠবস করে জয়নালকে দ্রুতবেগে ঠাপিয়ে চলে মা জুলেখা। এভাবে, মা নিজেই পাক্কা খানকির মত ভারী পাছা দুলিয়ে ছেলেকে ঠাপানোতে প্রবল সুখ হচ্ছিল জয়নালের। সে দুহাত মার ৪৬ সাইজের পাছার তলে দিয়ে মাকে পাছা উঠাতে নামাতে সাহায্য করে ঠাপের গতি বাড়িয়ে দিচ্ছিল। কখনো হাঁটুসহ উরু উপরে ঠেলে উর্ধঠাপ চালাচ্ছিল। “পচ পচ পচাত পচাত পচ পচাত” শব্দে ধান ভাঙার ঢেঁকির মত ছেলেকে শরীর নাচিয়ে নাচিয়ে টানা ঠাপাচ্ছে তার ধুমসি মা।

মার ৫ ফুট ৮ ইঞ্চির মুটকো দেহ হলে কী হবে, ঘরে বাইরে সব কাজেকর্মে মা খুবই পরিশ্রমী ও চটপটে। তাই, তার ৪৫ বছরের শরীরের ফিটনেস যে কোন ৩০/৩২ বছরের মেয়ের চেয়ে ভালো বলে কোমড় দুলিয়ে উঠানামা করে জয়নালকে ঠাপাতে তার মোটেও অসুবিধে হচ্ছিল না। ছেলের মুগ্ধ দৃষ্টির সামনে ছেলের কোলে মার ওজনদার প্রশস্থ দেহটা যন্ত্রের মত টানা ঠাপিয়ে চলেছে! জয়নাল তার চোখের সামনে নাচতে থাকা পাহাড়ের মত বিরাট ৪৪ সাইজের দুধ কামড়ে চুষে খেয়ে যৌন বাসনার মজা লুটছিল।

হঠাৎ, ছেলের ছোট করে ছাঁটা চুলে এক হাত ও থুতনিতে আরেক হাত দিয়ে ছেলের মাথাটা শক্ত করে ধরে নিজের এলোচুলে ছেলের মাথাটা সম্পুর্নরূপে ঢেকে ছেলের খোলা ঠোঁটের উপর নিজের পুরুষ্টু ঠোঁট নামিয়ে চুমুতে শুরু করে জুলেখা। মায়ের একরাশ ঘনকালো এলোচুলে ঢাকা জয়নালের চোখে হারিকেনের আলো মোটেই আসছে না। ঘুঁটঘুঁটে আঁধারে উন্মাদিনী রাক্ষসীর মত জুলেখা তার পান চিবুনো টকটকে লাল জিভ ছেলের মুখে ভরে পরম ভালোবাসায় জয়নালের মুখের ভেতরটা চেটে চুষে দিচ্ছিল, অবিরাম ঠাপিয়ে যাচ্ছিল। পুরো নৌকাটা শান্ত নদী-তীরে জোরে জোরে দুলিয়ে দুলিয়ে ছইয়ের ভেতর মা ছেলের চোদনকলা চলছে!

কতক্ষণ মা এভাবে চুদে গেছে জয়নালের সে হিসেব নেই৷ হঠাৎ ছোট্ট মেয়েটার ঘুমভাঙা চিৎকারে হুঁশ ফিরে জুলেখার৷ মেয়ের কান্না শুনেই অভিজ্ঞ মা বুঝে ফেলে, খিদের জন্য মেয়ে কাঁদছে। এখনি বাচ্চাটাকে বুকের দুধ দিতে হবে, নাহলে কান্না আরো বাড়বে। পেট ভরে গেলেই চুপটি করে আবার ঘুমিয়ে যাবে দেড় বছরের এই শিশুটি। কিন্তু মুশকিল হল, জয়নাল উত্তেজনার তুঙ্গে থাকায় কোনমতেই এখন মাকে কোল থেকে চোদা থামিয়ে উঠতে দেবে না। তবুও, মৃদুস্বরে ছেলের মাথায় হাত বুলিয়ে বুঝানোর চেষ্টা করে স্নেহময়ী মা,

– আহহ ওহহহ মাগোওওও ও বাপজান গো, ও জয়নাল, কইতাছি কি, তোর বোইনে খিদায় কানতাছে। মোরে একডু ছাড়, তর বোইনরে বুকের দুধ দেই এ্যালা।

– (ছেলের গলায় প্রবল অসম্মতি) পাগল হইছনি মা! মজা লও মোর লগে! তুমরারে এই ঠাপানির টাইমে মইরা গেলেও ছাড়ুম না মুই। তুমি ঠাপাইতে থাকো, বোইনে কানতাছে কান্দুক। কিছু করার নাই!

– যাহ জয়নাল, তর মত ভালা পুলার মুখে এইসব শয়তানি মানায় নারে বাজান। একডু ঢিল দে তর মারে, বোইনডার কান্না থামাই মুই৷ হে ঘুমাইলেই আবার সারারাত মুই তর লগে খেলুম।

– এক কথা বারবার কইতে পারুম না, আম্মা। তুমারে ছাড়ন যাইবো না। তুমি পারলে মোর কোলে বইসাই বোইনডারে দুধ দেও।

কী আর করা, ছেলের কোলে বসে ঠাপাতে থাকা অবস্থায় জুলেখা হাত বাড়িয়ে মেয়েকে গদি থেকে উঠিয়ে কোলে নেয়। এরপর, ছেলের কোলে থেকেই মেয়ের মুখে নিজের বাম ম্যানার বোঁটা পুরে মেয়েকে দুধ খাওয়ায়। মায়ের উঠবসের ছন্দে ঠাপের দুলুনিতে দোলনায় থাকার মত দুলতে থাকা অবস্থায় মেয়ে জেসমিন মিনিট পাঁচেক মার দুধ টেনে ওভাবেই ঘুমিয়ে পড়ে। সন্তুষ্ট চিত্তে সাবধানে ঘুমন্ত মেয়েকে আবার গদির একপাশে শুইয়ে দিয়ে ছেলের গলা জড়িয়ে ঠাপানোর কাজে মনোযোগ দেয় মা জুলেখা।

পুরো ঘটনাটা জয়নালের খুব বেশি ভালো লাগে। আসলে, পেটের ছেলের বৌ হয়ে চোদাতে থাকা কামুকী অবস্থাতেও নিজের মাতৃত্বের সত্ত্বাকে ভুলে যায়নি মা জুলেখা! কর্তব্যপরায়ণ মায়ের মত মেয়েকে দুধ দিয়ে নিজের মাতৃত্ব ও চোদনরত আদর্শ বৌয়ের মত স্বামী-সোহাগ – দুটোরই সম্মান রেখেছে মা।

মার প্রতি আবেগ, ভালোবাসা আরো উথলে উঠে মাকে বুকে জড়িয়ে জুলেখাকে উর্ধ ঠাপে আকুল করে সে। নিজের লোমশ পেটানো শরীরের মার বিশাল-বিপুলা দুধ জোড়া ঘষটে গিয়ে খুবই কামার্ত করে তুলছে তাদের মা ছেলে দুজনকেই। মার কানের লতি মুখে পুড়ে চুষতে চুষতে হঠাৎ মাকে উল্টে ‘ডগি স্টাইলে’ বিছানায় ফেলে জয়নাল। এভাবে চুদলে মার বিরাট কালো পোঁদটা দলেমলে আরামে ঠাপানো যায়। মার ৪৬ সাইজের পাছার দাবনাগুলো থাবড়ে দিয়ে তাকে “চটাশ চটাশ টাশ টাশ” করে অনেকগুলো চড় বসায় জয়নাল।

গদির উপর জুলেখাকে চার-হাত পায়ে উপুর করে কুত্তি পজিশনে বসিয়ে নিজে পেছন থেকে বসে লকলকে ধোন বাগিয়ে পেছন দিয়ে মার গুদে ভরে দিয়ে প্রানপনে গুদ ঠাপানো শুরু করে জয়নাল। কুত্তি আসনের পোঁদকেলানি মায়ের কোমর পর্যন্ত লম্বা একরাশ এলোচুল দুইভাগ করে দু’হাতে জড়িয়ে যোনি ঠাপাচ্ছে তারই পেটের ছেলে। মাঝে মাঝেই পাছার দাবনা চাপড়ে লালচে কালশিটে দাগ বসিয়ে সঙ্গম করছে জয়নাল। হাঁটু গেড়ে মার পেছনে বসে একনাগাড়ে ঠাপাচ্ছিল সে। ছেলেকে আরো উস্কে দিতে ছেনালি মাগীর মত পাছার দাবনার চাপে, গুদের দেয়াল সরু করে, পেছনে কোমড় চেপে, জুলেখা তার লেদানো গুদের ছ্যাদা দিয়ে ছেলের বাঁড়া কামড়ে ধরে। ৫ টা বাচ্চা বিয়ানো সত্ত্বেও ৪৫ বছরের মায়ের গুদ আরো টাইট হয়ে প্রচন্ড সুখ দিচ্ছিল জয়নালকে।

জুলেখার নারী গর্তের অন্ধকার গলি দিয়ে সরসর করে ছেলের ল্যাওড়া গদাম গদাম ঠাপে চুদেই যাচ্ছে একটানা। পাছা উঠিয়ে উঠিয়ে ছেলের বাঁড়া আমূল গেঁথে নিয়ে সুখে নাকি লজ্জায় কে জানে, চোখ বুঁজে আছে মা জুলেখা। এলিয়ে খেলিয়ে আয়েশ করে কুত্তি-চোদা দেবার ফাঁকে সামনে ঝুঁকে মায়ের মাথা ঘুরিয়ে মার ঠোটে রসাল চুমু খাচ্ছে জয়নাল। মার পাথরের মত কালো, ভরাট পাছার দাবনা দুটোকে কষকষিয়ে মুলতে মুলতে “থপাত থপাত পচাত পচাত ভচাত ভচাত” করে রসে ভেজা মার যোনি ভান্ডার ভোগ করছিল হাট্টাকাট্টা মরদ ছেলে।

এভাবে মুষলধারে বৃষ্টির মত পাছায় ঠাপের পর ঠাপ সামলাতে না পেরে মা জুলেখা ডগি থেকে উপুড় হয়ে ছইয়ের গদিতে বালিশে মুখ ডুবিয়ে শরীর ছেদরে শুয়ে পড়ে। দুহাত দুদিকে পাখির ডানার মত মেলে দিয়ে, নখ দিয়ে গদির চাদর আঁচড়ে ধরে ছেলের ঠাপ সামলাচ্ছে। কোমল পাছা উঁচিয়ে, দুদিকে যতটা সম্ভব পা ছড়িয়ে জয়নালের প্রবল শক্তির গাদন খেয়ে যাচ্ছে কামসুখে অস্থির নারী জুলেখা। ছেলের লম্বা লম্বা ঠাপ গুদের নল বেয়ে পাকস্থলী পর্যন্ত সে অনুভব করতে পারছিল। “আহহহ ওহহহ উমমম ইশশশশ উমমমম উফফফফ” কাতর ধ্বনির শীৎকারে রাতের নীরবতা চুরমার করে দিচ্ছিল।

একটু দম নিতে ঠাপানো থামিয়ে মার এলোচুল ধরে টেনে গদি থেকে উঠিয়ে মার পেছন দিকের পুরো পিঠ, ঘাড়, কোমর চেটে-কামড়ে জুলেখার ঘাম, রস সব শুঁষে নেয় জয়নাল। দু’হাতে পেঁচানো মার চুলগুলো শুঁকে মাকে ওভাবেই হাঁটুর ওপর ভর দিয়ে রেখে মার পিঠে নিজের খোলা বুক চেপে গুদে ঠাপাতে থাকে ছেলে। দুহাত সামনে বাড়িয়ে মার উত্তুঙ্গ পাহাড়ের মত দুধজোড়া মুচরে দিতে তরল সাদা দুধ ছিটকে ছইয়ের বেড়ার আনাচে কানাচে ছড়িয়ে পড়ছিল। মার ডান বগলের তলা দিয়ে মাথা সামনে নিয়ে ডানদিকের দুধ চুষে দুধ পান করে জয়নাল। বামদিকের বগল উচিয়ে বামের দুধ চুষে খায়। এভাবে মার গুদ ধুনতে থাকার সময় আবারো কেঁদে উঠে তার পাশে থাকা ছোট বোন।

এইভাবে পেছন থেকে চোদনরত অবস্থায় মেয়েকে সামলাবার কোন উপায় নাই জুলেখা বিবির। সেটা বুঝতে পেরে অগত্যা জয়নাল নিজেই বোনের পিঠ আলতো করে চাপড়ে দিয়ে ঘুম পাড়িয়ে দেয়। জুলেখা ছেলের এই পিতৃ-সুলভ আচরণে সন্তুষ্ট হলো বেশ।

জয়নালের মাল বেরুনোর সময় হয়েছে দেখে মাকে ফের চিত করে মিশনারি পজিশনে গদিতে শুইয়ে দেয় ছেলে। লম্বভাবে শুয়ানো জুলেখার বুকে বুক মিলিয়ে পুনরায় তার ১০ ইঞ্চি ধোনখানা মার গুদে ঢুকিয়ে তুফানবেগে চুদতে থাকে জয়নাল। ওভাবেই নিরাভরণ দেহে গদিতে শুয়ে দুদিকে দুই হাত পা মেলে চিরন্তন বাঙালি বৌয়ের মত নিজেকে ছেলের অপরিসীম কামবহ্নির কাছে সমর্পণ করে জুলেখা।

মিশনারি ভঙ্গিতে জোড়ে জোড়ে মাকে ঠাপাচ্ছে তো ঠাপাচ্ছেই ছেলে। জুলেখা এমন দুর্দান্ত সব ঠাপ সামলে নিয়ে তলঠাপ দিচ্ছে আর জোরে শীৎকার করছে। ঠাপানির মাঝে জয়নাল পাগলের মত মার ঠোট, গলা, মুখ, কান চাটছে৷ দুই হাত উঠিয়ে মায়ের কামঘন রসালো বগল চাটছে। বগল ছেড়ে দুধের বোঁটা চুষে-টিপে দাঁত দিয়ে টেনে “চকাস চকাস চকাত চকাত” করে পেট ভরে দুধ খাচ্ছে। ছেলে গুদে রস ঢালবে বুঝে এবার তার দুই পা ভারী উরু, পাছাসহ দুদিকে মেলে ধরে জুলেখা, যেন গুদের আরো গভীরে ধোন গাঁথতে পারে জয়নাল। দুই হাত উঠিয়ে ছেলের কাঁধের দুপাশ দিয়ে ঘুরিয়ে তার গলা জড়িয়ে ধরে মা। নিজে থেকেই যুবক ছেলের ঠোঁটে মা তার ঠোঁট, জিহ্বা ভরে ভালোবাসার চুম্বন দিতে লাগল। এভাবে, একটু পরেই মা-ছেলে দু’জনেই একসাথে বীর্য রস খসিয়ে দুজনে জড়াজড়ি করে শুয়ে পড়ে।

কিছুক্ষণ জিরিয়ে জয়নাল বালিশে মাথা রেখে চিত হয়ে শুয়ে মাকে টেনে নেয় তার লোমশ বুকের উপর। আজ রাতের মত চোদাচুদি শেষ হয়েছে বুঝে, জুলেখা ছেলের বুকে মাথা গুঁজে দুহাতে ছেলেকে জড়িয়ে ধরে জয়নালের ৬ ফুট ১ ইঞ্চির দেহে নিজের এক পা উঠিয়ে তার ৫ ফুট ৮ ইঞ্চির দেহটা বিছিয়ে ঘুমোবার প্রস্তুতি নেয় মা। হারিকেনের ম্লান আলোয় মা ছেলেকে দেখতে ঠিক মধ্যবয়সী দম্পতি স্বামী-স্ত্রীর মতই লাগছে। দুজনের কাছাকাছি উচ্চতা, গায়ের রং, বলশালী ভারী দেহ – সব মিলিয়ে দক্ষিণী নায়ক নায়িকার মত দেখাচ্ছে দুজনকে, যারা এইমাত্র মনখুলে প্রেম করে ঘুমোতে যাচ্ছে।

– (মার খোলা চুলে হাত বুলিয়ে) মা, ও মা, মাগো, তুমি এত ভালা ক্যান গো মা! মোরে যে সুখ তুমি দিলা, জগতে এমুন সুখ আছে এতদিন জানতামই না মুই!

– (মা আদরমাখা স্বরে হাসে) বাজানরে, মুই বুঝবার পারছি তুই কতটা বিনা আদরে বড় হওয়ানি যুবক পুলা! অল্প বয়সে মোগো ছাইড়া জগতের কোন আদর সুহাগই তুই পাস নাই। তর চাইর খান বৌ-ও তরে ভালোবাসতে পারে নাই। হেগোর লগে শুধু চুদন ছাড়া প্রেম-ভালোবাসা কী তুই জানোসই না এহনো!

– হ মা, তুমি ঠিক কইছো। তুমার মতই বিয়ার পর বিয়া করছি খালি, কিন্তুক তুমার মত দিলখুশ দয়া-মমতা কেও দিবার পারে নাই মোরে।

– বাজানরে, তুই আর চিন্তা করিছ না। ওহন থেইকা তর মা তর লগে আছে। মুই তর প্রেমিকা, তর বৌ হইয়া তরে আদর-মমতা শিখায় দিমু বাপধন। তরে মোর শইলের রাজা বানানির লগে লগে মোর মনের রাজাও বানায়া তর ঘরের রানি হয়া থাকুম।

– আহহারে মা তর কথায় দিলটা জুড়ায় গেল মোর। সারা জীবন এম্নেই মোর জগতের রানি হয়া থাকো তুমি।

– তয় শোন বাজান, গত এক সপ্তায় মোর গতরডা উল্টায় পাল্টায় চুদতে দেইখা বুঝছি, মাইয়া বলতে তুই খালি হেগোর শইলডারেই বুঝোস। এইডা ঠিক না। মাইয়াগো কোমল, সুন্দর একটা মনও আছে। তর মারে বৌ বাকি জীবনের লাইগা বৌ হিসেবে পাইতে হইলে মায়ের মনডাও বুঝন লাগবো। মারে নিজের বান্ধবী মাইনা চইলা অইবো।

– মা, আমারে তুমি শিখাইয়া দাও। তুমার মনের রাজা হইতে চাই মুই।

– ঠিক আছে, কাইলকা থেইকা তরে হেই প্রেমের শিক্ষা দিমু মুই। রাত অনেক হইছে, এ্যালা শুইয়া পড়। সকালে নাও পারাপার কইরা টেকা কামায়া বাচ্চার দুধ, পিল, সওদাপাতি কিনতে গঞ্জে যাওন লাগবো তর। হেই খিয়াল আছে!

– হ মা, সকালে ম্যালা কাম আছে। তুমারে ভালোবাইসা পুরাই সংসারি মাঝি হইয়া গেছিরে মুই, আম্মা।

মায়ের মাথায় একটা গাঢ় চুমু খেয়ে মা জুলেখার রতিক্লান্ত কৃষ্ণ বর্ণ দেহটা জড়িয়ে সেভাবেই ঘুমিয়ে যায় ছেলে জয়নাল। সামনের দিনগুলোয় পদ্মা নদীর মাঝি নৌকায় তাদের প্রেমময় সংসার আরো সুখের হবে নিশ্চয়ই।

চলবে —————————


Post Views:
3

Tags: পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) Choti Golpo, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) Story, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) Bangla Choti Kahini, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) Sex Golpo, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) চোদন কাহিনী, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) বাংলা চটি গল্প, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) Chodachudir golpo, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) Bengali Sex Stories, পদ্মা নদীর মাঝি নৌকায় মা ও ছেলের ভালোবাসার সংসার (পর্ব-১) sex photos images video clips.

  bangla choti new রক্তের দোষ পর্ব 13: নরকগমন | Bangla choti kahini

Leave a Reply